scorecardresearch

বড় খবর

দুর্গা থেকে লীনা! ‘সেনাপতি’-তে ভিন্ন মেজাজে ধরা দেবেন সঙ্ঘমিত্রা

এতদিন টেলিপর্দায় দর্শক তাঁকে যেভাবে দেখে অভ্যস্ত, তার চেয়ে সম্পূর্ণ আলাদা একটি চরিত্রে দেখা যাবে সঙ্ঘমিত্রা তালুকদারকে, ওয়েব সিরিজ ‘সেনাপতি’-তে।

দুর্গা থেকে লীনা! ‘সেনাপতি’-তে ভিন্ন মেজাজে ধরা দেবেন সঙ্ঘমিত্রা
বাঁদিকে 'আমার দুর্গা' ও ডানদিকে 'সেনাপতি' ওয়েব সিরিজে সঙ্ঘমিত্রা তালুকদার।

সম্প্রতি সামনে এসেছে আড্ডাটাইমস-এর ওয়েব সিরিজ ‘সেনাপতি’-র ফার্স্ট লুক। নতুন কাস্টিং নিয়ে আসছে এই ওয়েব সিরিজের দ্বিতীয় কিস্তি। এই সিরিজেই অত্যন্ত চ্যালেঞ্জিং একটি চরিত্রে দেখা যাবে বাংলা টেলিপর্দার জনপ্রিয় অভিনেত্রী সঙ্ঘমিত্রা তালুকদারকে। জি বাংলা-র ‘আমার দুর্গা’ অথবা সান বাংলা-র ‘গ্যাংস্টার গঙ্গা’-তে সঙ্ঘমিত্রা অভিনীত চরিত্রগুলিতে ঘরোয়া অথচ ডাকাবুকো মেজাজের সংমিশ্রণ দেখেছিলেন দর্শক। কিন্তু ‘সেনাপতি’-র লীনা একেবারেই ভিন্ন গোত্রের একটি চরিত্র।

‘আমার দুর্গা’ ছিল সঙ্ঘমিত্রা তালুকদারের কেরিয়ারের একটা টার্নিং পয়েন্ট। অভিনয় জীবন শুরু হয় ‘টাপুর টুপুর’ দিয়ে। তার পরে ‘হয়তো তোমারই জন্য’-তে প্রথম লিড চরিত্র। কিন্তু জি বাংলা-র ‘আমার দুর্গা’ সঙ্ঘমিত্রাকে জনপ্রিয়তার তুঙ্গে নিয়ে যায়। তা যতটা চরিত্রের ক্যারিশ্মা, ততটাই অভিনেত্রীর দক্ষতার কারণে। ঋজু চরিত্রচিত্রণে তিনি বরাবরই যে ভাল তা আরও একবার প্রমাণিত হয় ‘গ্যাংস্টার গঙ্গা’-তে। গঙ্গা এবং দুর্গা, এই দুটি চরিত্রের জার্নি আলাদা হলেও, দুটি চরিত্রের মেজাজে মিল ছিল অনেকখানি।

আরও পড়ুন: লকডাউনে তৈরি ছোট ছবি ‘জাঙ্গিয়া রহস্য’! যৌনকর্মীদের জন্য অর্থসংগ্রহের উদ্যোগ

ঘরের লক্ষ্মী মেয়ে কিন্তু প্রতিবাদী, শ্বশুরবাড়ির বাধ্য বউ কিন্তু বাইরে ডাকাবুকো, যে কম্বো অফারটি ঘরে ঘরে সবাই পেতে চান আর কী! কিন্তু আসন্ন ওয়েব সিরিজ ‘সেনাপতি’-তে লীনাকে বলা যেতে পারে এক ফেম ফাতালে। লীনা এমন একটি চরিত্র যার তল পাওয়া মুশকিল, যে নিজেকে অস্ত্র করে তুলতে জানে। শুধু তাই নয়, তার পোশাক-আশাক, চলন-বলন, সবটাই টেলিপর্দার চরিত্রগুলির থেকে সম্পূর্ণ আলাদা।

Aamar Durga actress Sanghamitra Talukdar to play a challenging role in Senapati web series season 2
‘গ্যাংস্টার গঙ্গা’-র ডাকাবুকো গঙ্গা চরিত্রে।

”আমি হলিউড আর সাউথের মুভি দেখতে খুব ভালবাসি। ‘আমার দুর্গা’-র পরে আমি চেয়েছিলাম যে এমন কিছু চরিত্র করব, যেখানে একটু অ্যাকশন থাকবে, একটু দাদাগিরি থাকবে… সেটা ‘গ্যাংস্টার গঙ্গা’-তে পেয়েছিলাম। কিন্তু টেলিভিশনে একটা সময় পরে টিআরপি আর দর্শকের চাহিদা অনুযায়ী গল্পকে এগিয়ে নিয়ে যেতে হয়”, বলেন সঙ্ঘমিত্রা, ”তাই ‘গ্যাংস্টার গঙ্গা’-তেও কিছুটা ঘরোয়া গল্প এসেছিল পরে। ওই সিরিয়ালটা শেষ হওয়ার পরে আমি চাইছিলাম একদম অন্য রকম কিছু একটা করতে। আড্ডাটাইমস-এর সঙ্গে অনেকদিন ধরেই কথাবার্তা চলছিল। ওরাই আমাকে রিংগোদার টিম-এর সঙ্গে কানেক্ট করায়।”

আরও পড়ুন: জ্যাকলিন ফার্নান্ডেজ, মনোজ বাজপেয়ী-র থ্রিলার ‘মিসেস সিরিয়াল কিলার’

রিংগো বন্দ্যোপাধ্যায়ের ‘সেনাপতি’ ওয়েব সিরিজটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি, এক বাঙালি গ্যাংস্টারের গল্প। সত্তর ও আশির দশকের একটা বড় সময় জুড়ে কলকাতার অপরাধজগতে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল সেনাপতি পরিবার। এই পরিবারের উত্থানের গল্পটি দেখেছেন দর্শক আড্ডাটাইমস-এর ‘সেনাপতি’ সিজন ওয়ান-এ। সিজন টু-তে সেই গল্পের দ্বিতীয় অংশটি দেখতে চলেছেন দর্শক যেখানে লীনা চরিত্রটির একটা বড় ভূমিকা থাকবে, যে চরিত্রে দেখা যাবে সঙ্ঘমিত্রাকে। ‘সেনাপতি’ দ্বিতীয় সিজনের পোস্টারে দেখা গিয়েছে লীনা চরিত্রে সঙ্ঘমিত্রার মেকওভার যা বহু দর্শক-গুণমুগ্ধদের কাছেই ছিল একটা দারুণ সারপ্রাইজ।

Aamar Durga actress Sanghamitra Talukdar to play a challenging role in Senapati web series season 2
ডানদিকে ‘সেনাপতি’ সিজন টু-এর পোস্টার।

”একদমই অন্য রকম একটা কাজ, খুব চ্যালেঞ্জিং একটা চরিত্র। আমি খুবই এক্সপেরিমেন্ট করতে ভালবাসি অভিনয়ে, নতুন নতুন চরিত্রে অভিনয় করতে চাই। রিংগোদা আর আড্ডাটাইমস সেই সুযোগটা করে দিয়েছে”, বলেন সঙ্ঘমিত্রা, ”রিংগোদার সঙ্গে কাজ করার অভিজ্ঞতাটাই আলাদা। অনেক নতুন কিছু শিখেছি, জেনেছি কাজটা করার সময় আর রিংগোদা মানুষটা এত ভাল, ওঁর টিম এত ভাল, খুব ভাল লেগেছে কাজ করে।”

লকডাউনে আপাতত বাড়িতে বন্দি অভিনেত্রী। পরিবারের সকলের সঙ্গে রয়েছেন। তাঁর সারাদিনের সঙ্গী ল্যাপটপ আর মোবাইল। দেশি-বিদেশী সিরিজ, ছবি দেখা, গান শোনা নিয়েই কাটছে লকডাউনের সময়। টেলিপর্দায় ফিরে এসেছে তাঁর পুরনো দুটি ধারাবাহিক, ‘আমার দুর্গা’ ও ‘গ্যাংস্টার গঙ্গা’, তাই নিয়ে বেশ খুশি অভিনেত্রী। মাঝেমধ্যেই ভক্তদের সঙ্গে কথা বলছেন সোশাল মিডিয়ায় আর অপেক্ষায় রয়েছেন কবে লকডাউন উঠবে, ওয়েব সিরিজের বাকি কাজটুকু শেষ হবে আর স্ট্রিমিং শুরু হবে সেনাপতি দ্বিতীয় সিজনের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Aamar durga actress sanghamitra talukdar to play a challenging role in senapati web series season 2