বড় খবর

লকডাউনে তৈরি ছোট ছবি ‘জাঙ্গিয়া রহস্য’! যৌনকর্মীদের জন্য অর্থসংগ্রহের উদ্যোগ

গৃহবন্দি অবস্থায় নিজের নিজের বাড়িতে শুট করে অনেকেই তৈরি করছেন ছোট ছবি, কোলাজ। এবার এমন একটি উদ্যোগ যৌনকর্মীদের সাহায্যের উদ্দেশ্যে।

Lockdown made comedy short film Jangiya Rahasya to raise fund for red light area workers
একটি কমলা অন্তর্বাস অন্তর্ধান নিয়ে জমে উঠেছে রহস্য।
লকডাউনের বাজারে হঠাৎ খোয়া গেল একটি কমলা রঙের অন্তর্বাস। এ কি তবে চুরি? ঘুম ভেঙে উঠে হন্তদন্ত যুবক ডেকে তুলল তার বন্ধুকে। কিছু একটা উপায় বার করতেই হবে কারণ খোয়া যাওয়া বস্তুটি নাকি ওই যুবকের লাকি অন্তর্বাস, যা পরে সে অডিশন দিতে যায়। লাকি অন্তর্বাস না থাকলে পাওয়া যাবে না ‘রোল’, এবং বন্ধুকেও খাওয়াতে পারবে না সে চিকেন রোল। শেষ পর্যন্ত কীভাবে পাওয়া গেল সেই কমলা অন্তর্বাসটি, এই নিয়েই তৈরি ছোট ছবি ‘জাঙ্গিয়া রহস্য’।

১৭ এপ্রিল বিকেলেই ছবিটি মুক্তি পেয়েছে টিভিওয়ালা মিডিয়া-র ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে। অভিনয়ে টেলিপর্দার ও ওয়েব মাধ্যমের অত্যন্ত পরিচিত অভিনেতারা– প্রসূন, অপ্রতিম, ইন্দ্রজিৎ, সৌমেন্দ্র ও জিৎ। নামটি ‘জাঙ্গিয়া রহস্য’ রাখার কারণ আসলে এটি একটি গোয়েন্দা গল্প, যে গোয়েন্দার নাম ‘লোমকেশ’।

আরও পড়ুন: জ্যাকলিন ফার্নান্ডেজ, মনোজ বাজপেয়ী-র থ্রিলার ‘মিসেস সিরিয়াল কিলার’

সেই গোয়েন্দা লোমকেশের শরণাপন্ন হতে হয় কমলা অন্তর্বাস অন্তর্ধান রহস্যের কিনারা করতে। শৌভিক দাশগুপ্তের চিত্রনাট্য ও পরিচালনায় জমজমাট এই ৭ মিনিটের ছোট ছবিটি। অত্যন্ত পরিমিত কমেডি, অভিনেতারা অসম্ভব স্বতস্ফূর্ত। আড়ম্বরহীন এত নিটোল ননসেন্স কমেডি কমই দেখা যায় ইদানীং।

দেখে নিতে পারেন এই ছোট ছবিটি নীচের লিঙ্কে ক্লিক করে–

তবে নিছক বিনোদনের জন্য এই ছোট ছবিটি তৈরি হয়নি। প্রযোজনা সংস্থা টিভিওয়ালা মিডিয়া-র এই শর্ট ফিল্মটি একটি বিশেষ উদ্যোগের অন্তর্গত। যে সমস্ত যৌনকর্মীরা এই সময়ে কাজ হারিয়ে অর্থাভাবে রয়েছেন, তাঁদের পাশে দাঁড়াতেই দুর্বার মহিলা সমন্বয় কমিটির সাহায্যার্থে এই ছবি। রোটারাক্ট ক্লাব অফ গীতাঞ্জলি কলকাতা-র সঙ্গে যৌথভাবে অর্থসংগ্রহ করতেই উদ্যোগী হয়েছে টিভিওয়ালা মিডিয়া। অনলাইনে এই ছোট ছবির প্রদর্শন মারফত যা অর্থ সংগ্রহ হবে, তা দুর্বার কমিটির কাছে পাঠানো হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lockdown made comedy short film jangiya rahasya to raise fund for red light area workers

Next Story
জ্যাকলিন ফার্নান্ডেজ, মনোজ বাজপেয়ী-র থ্রিলার ‘মিসেস সিরিয়াল কিলার’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com