‘আবার বছর কুড়ি পরে’ নস্ট্যালজিয়ায় আবির-অর্পিতা-তনুশ্রী

ধরুন সময়ের জাঁতাকল থেকে ছাড় পেয়ে বছর কুড়ি পরে স্কুলের বন্ধুরা একজায়গায় হল। হয়তো দেখলে চিনতেও পারবেন না কিছু বন্ধুদের।

By: Kolkata  Updated: March 14, 2020, 10:50:18 AM

স্কুলজীবন দিনগুলোয় একবার ফিরে যেতে কে না চায়! মনের গোপন কুঠুরিতে আজও তাদের ঠিকানায় ধুলো পড়েনি। সময় পেলেই চট করে ঢুকে পড়া সেই নস্ট্যালজিয়ার গলিতে। হাসি, কান্না, অভিমান কত রকম স্মৃতি। আর সেই সময়ের বন্ধুরা? জীবনের অলিখিত নিয়মে আলাদা হয়ে যাওয়া, আজকালের টেক ঝড়ে যোগাযোগটুকু আছে এই রক্ষে।

ধরুন সময়ের জাঁতাকল থেকে ছাড় পেয়ে বছর কুড়ি পরে স্কুলের বন্ধুরা একজায়গায় হল। হয়তো দেখলে চিনতেও পারবেন না কিছু বন্ধুদের। আপনার ভাললাগার মেয়েটি, দেখলেন আপনারই কোনও বন্ধুর প্রেমিকা। এই নস্ট্যালজিয়া নিয়েই তৈরি হচ্ছে ‘আবার বছর কুড়ি পরে’। আর এই ছবির জন্যই একসঙ্গে পাওয়া গেল আবির চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তীর মতো অভিনেতাদের।

আরও পড়ুন, সেরা তিন কন্যা, প্রথম রাসমণি! রইল টিআরপি সেরা দশ তালিকা

বাংলা ছবিতে রিইউনিয়ন, বন্ধুদের নস্ট্যালজিয়ার গল্প আগে হয়নি তা নয়। তবে নবাগত পরিচালক নিজের দৃষ্টিভঙ্গি থেকে ‘আবার বছর কুড়ি পরে’-র চিত্রনাট্য লিখেছেন। শ্রীমন্ত সেনগুপ্ত বললেন, ”নিজের মতো করে নিরপেক্ষ জায়গায় দাঁড়িয়ে গল্পটি লেখার চেষ্টা করেছি। প্রায় তিন-চারবছর লাগল আমার চিত্রনাট্যটা লিখতে।”

abar bachor kuri pore ‘আবার বছর কুড়ি পরে’ ছবির অভিনেতারা।

আরও পড়ুন, বরাবর এমন চরিত্র চেয়েছি যা আমার নিজের ভাল লাগবে: শাঁওলী

ছবিতে অল্পবয়সের বন্ধুদের দল ও পরবর্তীতে যে যার মতো ছড়িয়ে যাওয়া দুরকমভাবেই দেখা যাবে চরিত্রদের। আবির চট্টোপাধ্যায় কর্পোরেট সংস্থায় কর্মরত, নাম অরুণ। পর্দায় আবিরের ছোটবেলার ভূমিকায় আর্য দাশগুপ্ত। অর্পিতা অর্থাৎ বনি এখন চিকিৎসক। তাঁর স্কুলজীবনের চরিত্রে দিব্যাসা দাস। তনুশ্রী ওরফে ছবির নীলাঞ্জনা এখন গৃহবধূ, যার ছোটবেলায় পর্দায় দেখা যাবে তানিকা বসুকে।

পরিচালক বলেছেন, ”গল্পটা লেখার সময় জানা ছিল না কাদের নিয়ে কাজ করব। তবে অর্পিতা, আবির, তনুশ্রীরা যখন ছবিটা করতে রাজি হয়েছেন আমি ধরে নিচ্ছি চিত্রনাট্যটা পছন্দ হয়েছে বলেই।” তবে ছবির কাস্ট বেশ লম্বা। ছবিটিতে অভিনয় করছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, রবি শাহ, স্বাগতা বসু, প্রসূন দাশগুপ্ত, রাজর্ষি নাগ, অরিত্র দত্ত বণিক প্রমুখ অভিনেতারা।

পিএসএস এন্টারটেনমেন্ট এন্ড প্রোমেদ ফিল্মস-এর এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রণজয় ভট্টাচার্য। ক্যামেরার দায়িত্ব সামলাবেন প্রতীপ মুখোপাধ্যায়। ১৭ মার্চ থেকে শুটিং ফ্লোরে যাচ্ছে ‘আবার বছর কুড়ি পরে’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Abaar bochhor kuri pore starring abir chatterjee arpita chatterjee

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X