scorecardresearch

বড় খবর

‘বলিউডে ৫০! পরবর্তী পঞ্চাশের অপেক্ষা’, বাবাকে লিখলেন অভিষেক

Big B 50 years in Bollywood: আনুষ্ঠানিক ভাবে বলিউডে পঞ্চাশ বছর পূর্ণ হল অমিতাভ বচ্চনের। এই উপলক্ষে শুধু সন্তান হিসেবে নয়, অভিনেতা হিসেবেই বাবাকে বিশেষ বার্তা পাঠালেন অভিষেক বচ্চন।

Abhishek Bachchan congratulates Amitabh Bachchan marking 50 years of Big B in Bollywood
ছবি: অভিষেক বচ্চনের ইনস্টাগ্রাম থেকে

50 years of Amitabh Bachchan in Bollywood: ১৯৬৯ সালের ছবি ‘সাত হিন্দুস্তানি’ দিয়ে বলিউডে যাত্রা শুরু হয় অমিতাভ বচ্চনের। এই লিভিং লেজেন্ডের বলিউডে পঞ্চাশ বছর পূর্তিতে তাঁর অংখ্য গুণমুগ্ধেরা পাঠালেন শুভেচ্ছা বার্তা। কিন্তু তার মধ্যে সবচেয়ে বিশেষ অবশ্যই অভিষেক বচ্চনের বার্তাটি। কারণ কিংবদন্তি অভিনেতার উত্তরসূরি তিনি। ৭ নভেম্বর সকালে নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে অমিতাভ বচ্চনের একটি পুরনো ছবি পোস্ট করলেন অভিষেক এবং লিখলেন মন ছুঁয়ে যাওয়া কিছু কথা।

বলিউডে অমিতাভ বচ্চনের ৫০ পঞ্চাশ বছর উপলক্ষে অভিষেক তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডলে শেয়ার করেছেন শাহেনশাহ-র একটি তরুণ বয়সের ছবি। ওই ছবির সঙ্গে তিনি লেখেন, ”শুধু সন্তান হিসেবে নয়, একজন অভিনেতা ও গুণমুগ্ধ হিসেবে… আমরা এই বিরাট প্রতিভার বিচ্ছুরণ দেখতে পেয়েছি বলে নিজেদের ধন্য মনে করছি। এই প্রতিভার থেকে কত কিছুই শেখার আছে, মাথা নত করার আছে এবং সাধুবাদ জানানোর আছে। সিনেমাকে যাঁরা ভালোবাসেন, তেমন কতগুলি প্রজন্ম গর্বের সঙ্গে বলবে যে তাঁরা বচ্চনের সময়টা দেখেছেন। অভিনন্দন পা, ফিল্ম ইন্ডাস্ট্রিতে ৫০ বছর পূর্ণ করার জন্য। ভালোবাসা নিও।”

Abhishek Bachchan congratulates Amitabh Bachchan marking 50 years of Big B in Bollywood
‘সাত হিন্দুস্তানি’-র পোস্টার।

আরও পড়ুন: ম্যাজিক ডায়েরি নয়, বড়পর্দায় ‘প্রোফেসর শঙ্কু’

এই বার্তার প্রতিটি ছত্রে রয়েছে একজন গুণমুগ্ধ অভিনেতার আবেগ। ৭৭ বছর বয়সী অমিতাভ বচ্চনের প্রথম ছবি ‘সাত হিন্দুস্তানি’ হওয়া সত্ত্বেও তাঁর জনপ্রিয়তা বাড়ে কিন্তু ‘জঞ্জির’, ‘দিওয়ার’ ও ‘শোলে’ থেকে। ভারত সরকার তাঁকে পদ্মবিভূষণ প্রদান করে ২০১৫ সালে এবং ২০১৯ সালেই দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত হয়েছেন অমিতাভ বচ্চন।

বদলা-র পরে তাঁকে একটি ক্য়ামিওতে দেখা গেল ‘সাই রা নরসিংহ রেড্ডি’-তে। আর প্রধান চরিত্রে আবারও তাঁকে দেখা যাবে অনুরাগ বসু-র পরের ছবিতে। রাজকুমার রাও, ফতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা ও আদিত্য রায় কপূর অভিনীত ওই ছবির নামটি এখনও ঠিক হয়নি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Abhishek bachchan congratulates amitabh bachchan marking 50 years of big b in bollywood