বড় খবর

ম্যাজিক ডায়েরি নয়, বড়পর্দায় ‘প্রোফেসর শঙ্কু’

‘প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো’র ট্রেলার মুক্তির আগেই সামনে এল শঙ্কুর লুক। অনেকটা সত্যজিতের স্কেচের সঙ্গে সামঞ্জস্য রেখেই চরিত্রায়ন করেছেন পরিচালক।

Professor Shanku
প্রোফেসরের ভূমিকায় ধৃতিমান চট্টোপাধ্যায়।
গিরিডিবাসী বৈজ্ঞানিক, যাঁর হাতে ছিল নিশ্চিহ্নাস্ত্র, আর পকেটে মিরাকিউরল বড়ি, তাঁকে এতদিন সত্যজিৎ রায়ের লেখায়-আঁকা দিয়েই চিনেছেন পড়ুয়ারা। এবার বড়পর্দায় আসছেন সত্যজিৎ পুত্র সন্দীপ রায়ের হাত ধরে। একথা নতুন নয়। ছবিতে শঙ্কুর চরিত্রে ধৃতিমান চট্টোপাধ্যায় এবং নকুড়বাবু শুভাশিস মুখোপাধ্যায়।

বৃহস্পতিবার প্রকাশ্যে আসার কথা ‘প্রোফেসর শঙ্কু ও এল ডোরাডো’র ট্রেলার। তাঁর আগেই সামনে এল শঙ্কুর লুক। অনেকটা সত্যজিতের স্কেচের সঙ্গে সামঞ্জস্য রেখেই চরিত্রায়ন করেছেন পরিচালক। সত্যজিতের কালজয়ী চরিত্র শঙ্কু একপ্রকার বিশ্ব ভ্রমণ করেন। সুতরাং, সেই ছাপও রয়েছে তার চলনে।

সন্দীপ রায় ও অভিনেতা ধৃতিমান চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, সবার উপরে ‘রাসমণি’! সেরা দশে এবার দ্বিতীয় ‘ত্রিনয়নী’

যেহেতু কল্পবিজ্ঞানের ছবি তাই স্পেশাল এফেক্ট এবং ভি এফ এক্সের ওপর জোর দিতে হয়েছে অনেকটাই। এক্ষেত্রে কোন আপোষ করবেন না বলে আগেই জানিয়েছিলেন সন্দীপ রায়। তবে বাজেটেও কার্পণ্য করেনি ভেঙ্কটেশ ফিল্মস। বোলপুর, দেওঘর ও কলকাতার পাশাপাশি ব্রাজিলের সাও পাওলো এবং আমাজ়নের জঙ্গলেও শুটিং হয়েছে এই ছবির।

কাহিনির প্রয়োজনেই বেশ কিছু সংলাপ থাকবে ইংরেজি ভাষাতেই। এমনকী জার্মান, ব্রিটিশ, ব্রাজিলিয়ান চরিত্রদেরও দেখা যাবে এই ছবিতে। ৭ নভেম্বর মুক্তি পেল এই ছবির ট্রেলার দেখে নিতে পারেন ট্রেলারটি নীচের লিঙ্কে ক্লিক করে–

প্রথমে কানে এসেছিল পুজোতেই মুক্তি পেতে পারে এই ছবি, কিন্তু পরে প্রযোজনা সংস্থার তরফে জনানো হয় শীতে বড়পর্দায় আসেছন প্রোফেসর। ট্রেলার মুক্তির সঙ্গে সঙ্গেই জানা গেল ছবি মুক্তির তারিখ– আগামী ২৫ ডিসেম্বর। অর্থাৎ বড়দিনের ছুটিতে শিশু-কিশোররা পাচ্ছেন একটি বিশেষ উপহার। আর তাঁদের আগের প্রজন্ম, তাঁদের অভিভাবকেরা এই ছবির মাধ্যমেই ফিরে যাবেন তাঁদের কিশোর বয়সে, যখন প্রোফেসর শঙ্কু-র কাহিনিগুলি আরও বাড়িয়ে দিত গরমের ছুটি, পুজোর ছুটি অথবা শীতের ছুটির মজা।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Professorshanku o el dorador trailer dhritiman chatterjee sandip ray subhasish mukherjee

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com