scorecardresearch

বড় খবর

স্ক্রিপ্ট না পড়েই ‘বব বিশ্বাস’-এর জন্য হ্যাঁ বলে দিয়েছিলাম: অভিষেক বচ্চন

‘কাহানি’র থেকে ‘বব বিশ্বাস’-এর গল্প অনেক ভাল, বলছেন জুনিয়র বচ্চন। একান্ত আলাপচারিতায় আর কী বললেন অভিনেতা?

Abhishek Bachchan, Bob Biswas, Sujoy Ghosh, Bollywood, অভিষেক বচ্চন, বব বিশ্বাস, সুজয় ঘোষ, কাহানি, bengali news todday
বব বিশ্বাস-এ অভিষেক বচ্চন

“নমস্কার, এক মিনিট!” চেনা সংলাপ। চেনা চরিত্র। তিনি ‘কাহানি’র বব বিশ্বাস (Bob Biswas)। তবে বদলেছে অভিনেতা। সুজয় ঘোষের ‘বব বিশ্বাস’ এবার অভিষেক বচ্চন (Abhishek Bachchan)। সেই অভিনেতাই নাকি চিত্রনাট্য না পড়েই পরিচালককে সবুজ সংকেত দিয়ে দিয়েছিলেন। এমনকী, ‘বব বিশ্বাস’-এর ৮০ শতাংশ শুট হওয়ার পর তিনি ‘কাহানি’ দেখেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেস-এর সঙ্গে আলাপচারিতায় খোদ একথা জানিয়েছেন জুনিয়র বচ্চন।

‘কাহানি’র ১১ বছর পর বব বিশ্বাসকে নিয়ে একটা গোটা সিনেমা বানালেন সুজয় ঘোষ। অভিষেক বলছেন, “সুজয় যখন আমার কাছে ছবির প্রস্তাবটা নিয়ে এল আমি সাত-পাঁচ কিছু না ভেবেই হ্যাঁ বলে দিয়েছিলাম। তারপর যখন শুনি, ক্রাইম থ্রিলারের গোটা গল্পটাই সুজয়ের নিজের লেখা, আর পরিচালনা করছে সুজয়ের মেয়ে দিয়া অন্নপূর্ণা, তখন তো আরও খুশি হয়ে যাই। সুজয় আসলে আমার খুব ভাল বন্ধু। পরে একদিন সুজয় আমাকে চিত্রনাট্যটা পড়ে শোনায়। আমি তো শুনেই ওকে তৎক্ষণাৎ বলি, এটা তো দারুণ!”

[আরও পড়ুন: অমিতাভকে ‘শয়তান’ ভাবতেন করিনা! কিন্তু ভুল ভাঙল একটা কারণে]

প্রসঙ্গত, ‘বব বিশ্বাস’-এর ভূমিকায় শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) নয় কেন? কেন-ই বা অভিষেক বচ্চনকে কাস্ট করা হল?… এহেন প্রশ্নে সরগরম নেটদুনিয়া। বিতর্কেরও অন্ত নেই। মোদ্দা কথা, সিংহভাগ দর্শকদের কন্ট্র্যাক্ট কিলার বব বিশ্বাসের ভূমিকায় জুনিয়র বচ্চনকে পছন্দ নয়। তাঁদের দাবি, শাশ্বত চট্টোপাধ্যায়-ই এই চরিত্রে বাজিমাত করেছিলেন। আইকনিক ওই চরিত্র নিয়ে এত যখন বিতর্ক, তখন অভিষেক বলছেন, “আমি তো জানতামই না বব বিশ্বাস চরিত্রটি সম্পর্কে। এমনকী, আমি তো কাহানি ছবিটাই দেখি বব বিশ্বাস-এর ৮০ শতাংশ শুট হয়ে যাওয়ার পর। গত বছর লকডাউনে বসে বসে গোটা সিনেমাটা দেখলাম।”

পাশাপাশি জুনিয়র বচ্চন এও জানালেন যে, “কাহানি ছবিটা দেখে ভাবলাম, আমাদের বব বিশ্বাস-এর গল্প এর থেকে অনেক ভাল। সুজয়ের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি, ওঁর থেকে ওঁর মেয়ে দিয়া চিন্তাভাবনা আরও অনেক বেশি পরিণত।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Abhishek bachchan said yes to bob biswas before reading the script