scorecardresearch

বড় খবর

হিন্দু নন, ‘চূড়ান্ত অপমান’! দেবীর মন্দিরে ঢুকতেই দেওয়া হল না দক্ষিণী নায়িকাকে

মন্দিরে বৈষম্যের শিকার অভিনেত্রী।

হিন্দু নন, ‘চূড়ান্ত অপমান’! দেবীর মন্দিরে ঢুকতেই দেওয়া হল না দক্ষিণী নায়িকাকে
মন্দিরে ঢুকতে দেওয়া হল না দক্ষিণী অভিনেত্রীকে

২০২৩ সালে দাঁড়িয়েও এহেন মারাত্মক বৈষম্য! দেবীর মন্দিরে প্রবেশ-ই করতে দেওয়া হল না দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রীকে। রাগে-দুঃখে শেষমেশ মন্দিরের ভিসিটিং বুকেই সেকথা লিখে এলেন অমলা পল।

এর্নাকুলমের থিরুভৈরানিকুলম মহাদেব মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন অমলা। দেশের অন্যান্য রাজ্যের মন্দিরগুলোর মতো এই মন্দিরেও খালি হিন্দুরাই পুজো দিতে পারেন। সোমবার সেখানেই দেবীদর্শন করতে যান অভিনেত্রী। কিন্তু সে কী! তারকা ব্যক্তিত্ব হওয়ার দরুণও আলাদা কোনও সুবিধেই পেলেন না তিনি। বরং মন্দিরের দরজা থেকেই ফিরে আসতে হয় অমলা পলকে।

যদিও এপ্রসঙ্গে সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেননি অভিনেত্রী। তবে যা অভিযোগ জানানোর মন্দিরের ভিসিটিং বুকে-ই লিখে এসেছেন। অমলা লেখেন, “২০২৩ সালেও বৈষম্যের শিকার হতে হচ্ছে দেখে খুব দুঃখ হচ্ছে। হতাশ হলাম। দেবীমূর্তির সম্মুখে যেতে না পারলেও দূর থেকে দাঁড়য়েই ওনার শক্তি অনুভব করতে পেরেছি। আশা করি, ধর্মীয় স্থানগুলোতে খুব তাড়াতাড়িই এই বৈষম্য বন্ধ হবে।”

[আরও পড়ুন: প্রয়াত ‘একেনবাবু’ স্রষ্টা সুজন দাশগুপ্ত, কলকাতার ফ্ল্যাটেই মিলল দেহ]

এখানেই শেষ নয়, অমলা বলেন, “একটা সময় আসবে যখন ধর্মীয় স্থানে সবাইকেই সমান সম্মান দেওয়া হবে।” জানা গিয়েছে, মন্দির কর্তৃপক্ষ এঘটনা পুরোপুরি অস্বীকার করেছে।

প্রসঙ্গত, অমলা পলকে শেষবার দেখা গিয়েছে ‘টিচার’ সিনেমায়। এরপর ম্যামুত্থির বিপরীতে ‘ক্রিস্টোফার’ সিনেমায় দেখা যাবে অমলা পলকে। ‘আদুজীবীথাম’ নামে এক বড় বাজেটের সিনেমাতেও দেখা যাবে মালয়ালি অভিনেত্রীকে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor amala paul was denied entry to kerala temple cites religious discrimination