scorecardresearch

বড় খবর

নাট্যোৎসবে বাধা! মারধর অভিনেতা অমিতকে, গর্জে উঠল টলিউড

ধিক্কার জানাল টলিপাড়ার একাংশ।

নাট্যোৎসবে বাধা! মারধর অভিনেতা অমিতকে, গর্জে উঠল টলিউড
নাট্যকর্মী অভিনেতা অমিত সাহাকে মারধর, অভি যোগ তৃণমূলের বিরুদ্ধে

শীতকাল মানেই শহরজুড়ে নাট্যোৎসবের মরসুম। অভিনেতা অমিত সাহাও সম্প্রতি খুশি হয়ে ঘোষণা করেছিলেন যে তাঁর নাট্যদল বিদূষক নাট্যমণ্ডলী মুক্তমঞ্চে নয়া নাটক পরিবেশ করতে চলেছেন। বহুদিনের চেষ্টার ফল মঞ্চস্থ হতে চলেছিল ২৪ ও ২৫ ডিসেম্বরে আয়োজিত নাট্যমেলায়। কিন্তু শুক্রবার এক অনভিপ্রেত ঘটনার শিকার হতে হল অমিত সাহাকে। অভিনেতাকে মারধর করে বন্ধ করে দেওয়া হল তাঁর নাট্যোৎসব। যে ঘটনায় গর্জে উঠেছে অমিতের সহকর্মী তথা টলিপাড়ার একাংশ।

অমিতের নাট্যোৎসব বন্ধ করে দেওয়ার নেপথ্যে অভিযোগের তীর তৃণমূলের দিকে। অভিনেতা জানিয়েছেন, স্থানীয় তৃণমূল নেতা-কর্মীদের কাছে নাট্যমেলার আয়োজনে সাহায্য চাইলে তাঁরা নাকচ করে দেওয়ার পাশাপাশি তাঁকে ঘাড় ধাক্কা দিয়ে সেখান থেকে বের করে দেয়। আর সেই গোটা ঘটনা সোশ্য়াল মিডিয়ার মাধ্যমে প্রকাশ্যে আসতেই শাসকদলকে ধিক্কার জানান নাট্যব্যক্তিত্বরা।

অভিযোগ, জোরজুলুম করে অমিত সাহার নাট্যোৎসব বন্ধ করে দিয়েছে শাসকদেলর নেতা-কর্মীরা। উল্লেখ্য, ‘ভটভটি’, ‘বিরহী’, ‘বাকিটা ব্যক্তিগত’, ‘লুটেরা’ এসব সিনেমার দৌলতে অমিত সাহা বর্তমানে টলিপাড়ার চেনা মুখ। তাছাড়াও নাটক, থিয়েটার করেন। আর সেই অভিনেতাকেই শারীরিক নিগ্রহ করায় প্রতিবাদী কণ্ঠ তুলেছেন তথাগত মুখোপাধ্যায়, প্রদীপ্ত ভট্টাচার্য, সায়ন ঘোষরা।

[আরও পড়ুন: সালফিউরিক অ্যাসিডে ল্যাবের আগুন নিভল! ‘বাংলা মিডিয়াম’ নিয়ে তুলাকালাম কাণ্ড]

তথাগতর কথায়, “নাট্য উৎসব করতে গিয়ে অমিতের মতো শক্তিশালী, প্রতিভাবান অভিনেতাকে কিছু পলিটিকাল ক্যাডারের হাতে যে প্রহৃত হতে হয়েছে,তার চেয়ে ঘৃন্য, লজ্জাজনক ঘটনা এই মূহুর্তে আর কিছু হতে পারে না। শুধুমাত্র নাটক করার অপরাধে যদি গায়ে হাত তুলে শক্তি প্রদর্শন করতে হয় তাহলে বুঝতে হবে ক্ষমতার দম্ভ আর অশিক্ষা এমন জায়গাতে পৌঁছেছে যেখানে পতন আসন্ন। শিল্প এবং শিল্পের মুখ যদি এ রাজ্যেও বারবার লাঞ্ছিত হয় শুধুমাত্র রাজনৈতিক প্ররোচনা আর মতাদর্শের পার্থক্যের কারনে তবে রাজ্যে ক্ষমতার উদ্দেশ্য নিয়ে যথেষ্ট প্রশ্নচিহ্ন রয়েছে। আসলে সবার মধ্যেই ফ্যাসিস্ট রাজনীতির সমর্থক রয়েছে, বেরিয়ে আসাটা শুধু সময় আর পরিস্থিতির অপেক্ষা। অমিত সাহাকে যে নাট্য উৎসব বন্ধ করে দিতে হল এ পরিস্থিতিতে সে লজ্জা শুধু রাজ্যের বা সরকারের নয়, সে লজ্জা আমাদের সবার।”

প্রদীপ্ত ভট্টাচার্য প্রশ্ন ছুঁড়েছেন, “অমিত সাহাকে যেভাবে মারধর করা হল, এই রাজ্যের বড়সড় নেতারা কোথায়? মুখ খুললেন না তো তাঁরা।” আরজে তথা অভিনেতা সায়ন ঘোষের মন্তব্য, “যে রাজ্যে শাহরুখ খান এসে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করছেন, সেখানে একজন নাট্যকর্মীকে তৃণমূল নেতার দ্বারা নিগৃহীত হতে হচ্ছে– এটাই তো বাংলার বর্তমান পরিস্থিতি। তৃণমূলের এই সন্ত্রাসের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানাই। আর যেসব শিল্পী তারকারা সুস্থ পরিবেশের আশায় তৃণমূলের যোগ দিয়েছিলেন, তাঁদের প্রতিক্রিয়াও জানতে চাই।” নাট্যব্যক্তিত্ব দেবেশ চট্টোপাধ্যায়ও এই ঘটনার তীব্র নিন্দা করেন।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor amit saha was harrassed beaten by local tmc political leaders