বড় খবর

Mithun Chakraborty: জন্মদিনেই পুলিশের জেরার মুখোমুখি মিঠুন, হিংসায় উস্কানি নিয়ে জিজ্ঞাসাবাদ ‘মহাগুরু’কে

Mithun Chakraborty: রাজ্যে বিধানসভা নির্বাচনের সময় বেশ কিছু প্রচার সভা, মিছিলে উস্কানিমূলক মন্তব্য করেছিলেন বলে অভিযোগ ওঠে মিঠুনের বিরুদ্ধে।

Mithun Chakraborty, BJP. Kolkata Police, Post Poll Violence
উস্কানিমূলক মন্তব্য মামলায় হাইকোর্টে স্বস্তি মিলল না মিঠুনের

Mithun Chakraborty Questioned By Kolkata Police: বুধবার ৭১তম জন্মদিনেই অভিনেতা মিঠুন চক্রবর্তীকে জেরা করল কলকাতা পুলিশ। বিধানসভা নির্বাচনের সময় প্রচারে উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগে এদিন তাঁকে ভার্চুয়াল মাধ্যমে জেরা করে মানিকতলা থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, প্রায় ৪৫ মিনিট তাঁকে জেরা করা হয়। বেশ কিছু প্রশ্নের উত্তর চাওয়া হয় মিঠুনের কাছে। প্রয়োজনে তদন্তের স্বার্থে ফের জেরা করা হবে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, রাজ্যে বিধানসভা নির্বাচনের সময় বেশ কিছু প্রচার সভা, মিছিলে উস্কানিমূলক মন্তব্য করেছিলেন বলে অভিযোগ ওঠে মিঠুনের বিরুদ্ধে। যার জেরে ভোট পরবর্তী হিংসায় ইন্ধন জোগায় বলে মানিকতলা থানায় এফআইআর দায়ের করে তৃণমূল কংগ্রেস। এরপর সেই এফআইআর খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপির তারকা প্রচারক। কিন্তু হাইকোর্টে ধাক্কা খান মহাগুরু। কলকাতা হাইকোর্ট সাফ জানিয়ে দেয়, পুলিশকে তদন্তে সহযোগিতা করতে হবে।

আরও পড়ুন হাইকোর্টে জোর ধাক্কা খেলেন মিঠুন, পুলিশকে তদন্তে সহযোগিতা করার নির্দেশ আদালতের

গত শুক্রবার উচ্চ আদালতের তরফে মিঠুন চক্রবর্তীকে নির্দেশ দেওয়া হয় যে, তিনি যেন কলকাতা পুলিশকে তদন্তে সবরকম সাহায্য করেন। কলকাতা হাইকোর্টের নির্দেশ, সশরীরে উপস্থিত না থাকলেও হবে, তবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করতে পারবেন তদন্তকারী আধিকারিকরা। পাশাপাশি মানিকতলা থানার পুলিশকেও সবরকম সহযোগিতা করার নির্দেশ দেয় উচ্চ আদালত।

আরও পড়ুন ভোট প্রচারে ‘খুন-খারাপির উস্কানি’! মিঠুনের বিরুদ্ধে FIR মানিকতলা থানায়

সেইমতো এদিন মিঠুনকে ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদ করে মানিকতলা থানার পুলিশ। এইদিনই আবার হল মিঠুনের জন্মদিন। ৭১ বছরে পা দিলেন মহাগুরু। ভোটের আগে তিনি বিজেপিতে যোগদান করেছিলেন। তারপর নির্বাচনী প্রচারে তিনি ছিলেন বিজেপির তারকা প্রচারক। প্রচুর সভা, রোড শো করেন তিনি। মাঝে একটি রোড শো-তে গিয়ে অসুস্থও হয়ে পড়েন। তবে ফের সুস্থ হয়ে প্রচারের ময়দানে নামেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Actor and bjps star campaigner mithun chakraborty questioned by kolkata police over election speech on his 71st birthday

Next Story
Raj-Subhashree: ‘গর্বিত স্ত্রী’, রাজ চক্রবর্তীর মানবসেবায় আপ্লুত শুভশ্রীSubhashree Ganguly, Raj Chakraborty, Bengali News
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com