একটুও আতঙ্কিত নই, আমি অত্যন্ত বিরক্ত: বিশ্বজিৎ

'কে আপন কে পর' ধারাবাহিকের বহু অভিনেতা-অভিনেত্রীদের ফেসবুক অ্য়াকাউন্ট আক্রান্ত হয়েছে সম্প্রতি। ধারাবাহিকের নায়ক বিশ্বজিৎ ঘোষ জানালেন তাঁর প্রতিক্রিয়া।

By: Kolkata  Updated: August 12, 2019, 07:02:24 AM

Biswajit Ghosh on social media harassment: বিগত বেশ কয়েকদিন ধরে সোশাল মিডিয়ায় আক্রান্ত হয়েছে ‘কে আপন কে পর’ ধারাবাহিকের মুখ্য চরিত্রের অভিনেতা-অভিনেত্রীদের প্রোফাইলগুলি। ফেসবুকে একটি নির্দিষ্ট প্রোফাইলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। ওই প্রোফাইল থেকে অভিনেতা-অভিনেত্রীদের ভুয়ো প্রোফাইল তৈরি করে আসল প্রোফাইলগুলিকে রিপোর্ট-ব্লক করার অভিযোগ রয়েছে। ধারাবাহিকের নায়ক বিশ্বজিৎ ঘোষকেও এই হয়রানি সহ্য করতে হয়। এই বিষয়ে লালবাজারের সাইবার সেলে একটি অভিযোগও দায়ের করেছেন তিনি ও নায়িকা পল্লবী শর্মা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-র পক্ষ থেকে বিশ্বজিৎ ঘোষের সঙ্গে এই ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি বলেন, ”আমি জুলাই মাসের শেষের দিকে হঠাৎ জানতে পারি যে আমার নামে একটি ফেক প্রোফাইল খোলা হয়েছে। ওই ফেক প্রোফাইল থেকে আমার পরিবারের সদস্যদের কাছেই আবার ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হয়েছিল। প্রাথমিকভাবে বিষয়টাকে গুরুত্ব দিইনি কারণ ফেসবুকে এমন অনেক ফেক প্রোফাইল রয়েছে। কিন্তু সমস্যাটা বাড়ল যখন আসল প্রোফাইলগুলিকে রিপোর্ট ব্লক করা শুরু হল।”

আরও পড়ুন: আক্রান্ত টিম ‘কে আপন কে পর’, সাইবার সেলের দ্বারস্থ তারকারা

ফেসবুকে কোনও নির্দিষ্ট প্রোফাইলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনা হলে, ফেসবুক সেই প্রোফাইলটি বন্ধ করে দেয়। ঠিক এই স্ট্র্যাটেজি নিয়েই অভিনেতা-অভিনেত্রীদের প্রোফাইলগুলিকে আক্রমণ করা হয়। যে অ্যাকাউন্টটি থেকে এই ব্যাপারটি ঘটানো হয়েছে বলে জানা গিয়েছে, সেই প্রোফাইলের টাইমলাইনে অভিনেতাদের এক একটি প্রোফাইল ব্লক করে স্টেটাস দেওয়া হতো– ‘ওয়ান উইকেট ডাউন’, ‘টু উইকেট ডাউন’।

Actor Biswajit Ghosh reaction Ke Apon Ke Por team social media harassment বাঁদিক থেকে সিমরান, ইন্দ্রনীল, পায়েল, বিশ্বজিৎ ও পল্লবী, টিম ‘কে আপন কে পর’। ছবি: পায়েল দেবের ফেসবুক পেজ থেকে

”খুবই বিশ্রী একটা ব্যাপার। একদিন দেখলাম আমার প্রোফাইলটিও ব্লক হয়ে গিয়েছে। আমি তখন ফেসবুকে যোগাযোগ করে অ্যাকাউন্টটা রিকভার করি। কিন্তু সাইবার সেলে তৎক্ষণাৎ অভিযোগ করা যায়নি শুটিংয়ের ব্যস্ততার জন্য। সপ্তাহখানেক পরে আমরা অভিযোগ করেছি”, বলেন বিশ্বজিৎ। অভিনেতা জানালেন ব্লক করার পরে অভিনতা-অভিনেত্রীদের উপর আরও চাপ সৃষ্টি করতে থাকে অভিযুক্ত। সে টিমের অন্যান্যদের মেসেঞ্জারে বলতে থাকে যে তার সঙ্গে কথা বললেই সে নাকি ব্লক তুলে নেবে।

আরও পড়ুন: পরিবার ও মেয়েকে হুমকি! টুইটার ছাড়লেন অনুরাগ কাশ্যপ

বিশ্বজিৎ ঘোষ জানালেন যে তিনি চান, ওই ব্যক্তিকে খুঁজে বার করে তাকে উচিত শিক্ষা দেওয়া হোক। সেই কারণেই তিনি পুলিশের দ্বারস্থ হয়েছেন, তা বাদে, প্রোফাইল ব্লক হয়ে যাওয়া নিয়ে তিনি একটুও বিচলিত নন। ”আমি কিন্তু নিজেকে কখনও আক্রান্ত ভাবিনি। আমি একটুও আতঙ্কিত নই, আমি খুব বিরক্ত যে এই বিষয়টায় সময় দিতে হচ্ছে। অত সময় সত্যিই আমার নেই এবং বাকিদেরও নেই”, জানালেন বিশ্বজিৎ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Actor biswajit ghosh reaction ke apon ke por team social media harassment

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং