পরিবার ও মেয়েকে হুমকি! টুইটার ছাড়লেন অনুরাগ কাশ্যপ

Anurag Kashyap leaves Twitter: বরাবরই সামাজিক-রাজনৈতিক বিভিন্ন ইস্যুতে সরব থেকেছেন বলিউড পরিচালক। সম্প্রতি জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা অবলুপ্তি নিয়ে বেশ কিছু কথা লিখেছিলেন টুইটারে।

By: Kolkata  Updated: August 12, 2019, 07:58:02 AM

Anurag Kashyap left Twitter for family safety: প্রায় সব বলিউড তারকা অভিনেতা-অভিনেত্রী ও পরিচালকেরা টুইটারে সক্রিয়। অনুরাগ কাশ্যপ সেই সব বলিউড ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম যিনি বরাবরই সিনেমার বাইরে সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন ইস্যুতে নিজের মতামত জানাতে দ্বিধা করেননি। সরাসরি বিজেপি সরকারের সমালোচনা করেছেন বহু বার। তার জন্য হুমকিও শুনতে হয়েছে তাঁকে। এমনকী ট্রোলড হতে হয়েছে তাঁর মেয়েকেও। এবার হুমকির মুখে তাঁর অভিভাবকেরাও এবং সেই কারণেই টুইটার ছাড়তে বাধ্য হয়েছেন তিনি!

শনিবার একটি বিশেষ বার্তা লিখে টুইটার প্রোফাইলটি ডিলিট করেন ‘দেব ডি’-পরিচালক। জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারার অবলুপ্তি নিয়ে বিশেষভাবে সরব হয়েছিলেন অনুরাগ কাশ্যপ। তাঁর টুইটে সরাসরি বিজেপি সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা ছিল। তার পরেই হুমকি দেওয়া হয় পরিচালকের পরিবারের সদস্যদের এবং জানা গিয়েছে সেই সব হুমকিগুলি মূলত তাঁর বাবা-মা ও মেয়েকে দেওয়া।

আরও পড়ুন: ‘বাংলা সিনেমা দেখা যায় না! বাংলা ওয়েব সিরিজ গারবেজ’

পরিবারের নিরাপত্তার কথা মাথায় রেখেই তাই টুইটার ত্যাগ করার সিদ্ধান্ত নিলেন অনুরাগ কাশ্যপ। টুইটার ছাড়ার আগে পরিচালক লেখেন, ”যখন আপনার অভিভাবকেরা হুমকি ফোন পেতে থাকেন এবং আপনার মেয়েকে অনলাইনে হুমকি দেওয়া হয়, তখন আর কিছুই বলার থাকে না। কোনও যুক্তির কেউ ধার ধারে না আসলে। গুন্ডারাই রাজত্ব করবে এবং গুন্ডামিই হবে জীবনযাপনের নতুন ধরন। এই নতুন মাধ্যমে সবাইকে স্বাগত। আশা করি আপনারা সবাই টিকে যাবেন। সবাই ভাল থাকুন এবং সফল হোন এই কামনা করি। এটাই হবে আমার শেষ টুইট কারণ আমি টুইটার ছেড়ে চলে যাচ্ছি। মনে কোনও ভয় না রেখে আমাকে যখন আমার কথা বলতে দেওয়া হবে না তখন আমার কোনও কথা না বলাই ভাল। গুডবাই।”

Anurag Kashyap's daughter Aaliyah অনুরাগ কাশ্যপের মেয়ে আলিয়া। ছবি: আলিয়ার ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে

আরও পড়ুন: ২০ কিলো ওজন কমাবেন! বিশেষ ডায়েটে আমির খান

শেষ টুইটের বয়ানটি পড়লেই বোঝা যায় কতটা বীতশ্রদ্ধ হয়ে উঠেছেন পরিচালক নেটিজেনদের একাংশের আগ্রাসী আচরণে। শুধু তাই নয় গণতান্ত্রিক দেশে মতপ্রকাশের স্বাধীনতা নিয়েও প্রশ্ন তুলেছেন পরোক্ষে। কেন্দ্রে বর্তমান সরকারের বিরোধিতা করার জন্যেই ওই পার্টির অনুগতরা তাঁর পরিবারকে উত্যক্ত করছে, এমনটাই আশঙ্কা তাঁর। ওদিকে আর তিন দিন পরেই রয়েছে ‘সেক্রেড গেমস’-এর দ্বিতীয় সিজনের স্ট্রিমিং। স্বাধীনতা দিবসেই আত্মপ্রকাশ করছে এযাবৎ ভারতীয় ওয়েব সিরিজের ইতিহাসে সবচেয়ে সফল সিরিজের দ্বিতীয় অধ্যায়।

তার ঠিক আগেই প্রযোজক-পরিচালকের টুইটার থেকে চলে যাওয়া অত্যন্ত দুঃখজনক তো বটেই, সিরিজের প্রচারের পক্ষেও খারাপ।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Anurag kashyap leaves twitter after death threats to parents and daughter

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং