scorecardresearch

বড় খবর

গাঁজাখুরি গপ্পো! অজয় দেবগণের Runway 34 দেখে ফুঁসছে পাইলটরা

অজয় দেবগণ পরিচালিত তথা অভিনীত ‘রানওয়ে ৩৪’ দেখে কেন ক্ষেপে গেল ফেডারেশন অফ ইন্ডিয়ান পাইলটস?

Ajay Devgn’s Runway 34, Federation of Indian Pilots, FIP slammed Runway 34, অজয় দেবগণ, রানওয়ে ৩৪, ভারতীয় বিমানচালক ফেডারেশন, অমিতাভ বচ্চন, bengali news today
অজয় দেবগণ পরিচালিত তথা অভিনীত 'রানওয়ে ৩৪'

সম্প্রতি মুক্তি পেয়েছে অজয় দেবগণ ও অমিতাভ বচ্চন অভিনীত ‘রানওয়ে ৩৪’। বহু প্রতীক্ষিত ছবি নিয়ে বেজায় আশাবাদী ছিলেন অজয়। কারণ তিনি এই ছবিতে অভিনয়ের পাশাপাশি পরিচালনাও করেছেন। এমনকী, তাঁর পারফরম্যান্সে মুগ্ধ হয়ে খোদ বিগ বি হাতে লেখা চিঠি পাঠিয়েছিলেন অভিনেতার কাছে। কিন্তু রিলিজের দিন কয়েক বাদেই কিনা মস্ত বিপাকে পড়ল এই সিনেমা! আপত্তি উঠল ভারতের বিমানচালক সংগঠনের তরফে। ফেডারেশন অফ ইন্ডিয়ান পাইলটস। তাঁদের দাবি, বিমানচালকের চরিত্রকে যেভাবে তুলে ধরা হয়েছে এই ছবিতে, তা একেবারে অবাস্তব।

উল্লেখ্য, ‘রানওয়ে ৩৪’ ছবিতে অজয় দেবগণ একজন বিমানচালকের ভূমিকাতেই অভিনয় করেছেন। ফেডারেশন অফ ইন্ডিয়ান পাইলটস-এর সেক্রেটারি, ক্যাপ্টেন সিএস রানধাওয়া এই সিনেমাকে কটাক্ষ করে বলেছেন, “বিমানচালকদের পেশাকে অবাস্তবভাবে দেখানো হয়েছে এই সিনেমায়। যা কিনা যাত্রীদের মনে প্রভাব ফেলতে পারে। আমরা সকলেই বিনোদিত হতে ভালবাসি। এমনকী, এই ছবি তৈরির প্রচেষ্টাকেও প্রশংসা করছি, কিন্তু আমাদের মতো এমন অসাধারণ একটা পেশা নিয়ে সিনেমা তৈরি করে সেটাকে ‘বাস্তব প্রেক্ষাপটে বানানো’ বলে কখনোই দাবি করা উচিত নয়। যাঁরা নিত্যদিন হাজার হাজার যাত্রীদের দায়িত্ব নিয়ে যথা গন্তব্যে সুরক্ষিতভাবে পৌঁছে দেন, এটা তাঁদের অপমান করা।”

এককথায়, ফেডারেশন অফ ইন্ডিয়ান পাইলটস-এর দাবি, “‘রানওয়ে ৩৪’ ছবিতে বিমানচালকদের পেশাকে বিকৃতভাবে তুলে ধরা হয়েছে। আর আমাদের সংগঠনের তরফে এটা কখনোই মেনে নেওয়া হবে না। আমাদের বিমানচালকরা পেশাদারিত্ব বজায় রেখেই মানুষের ভরসা-বিশ্বাস আদায় করে নিয়েছে।”

[আরও পড়ুন: ২ বছর পর ইদের ভক্ত-সমাবেশে শাহরুখ-সলমন, বাড়িতেই পার্টি মুডে সইফ-করিনা]

প্রসঙ্গত, অজয় দেবগণ পরিচালিত তথা অভিনীত ‘রানওয়ে ৩৪’ যদিও বক্স অফিসে সেভাবে নজর কাড়তে পারেনি। এমনকী সিনে-সমালোচকদের মার্কসিটেও যে খুব একটা ভাল নম্বর পেয়েছে, সেটাও নয়। দর্শকদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া। উল্লেখ্য, অজয় দেবগণ, অমিতাভ বচ্চন ছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রকুলপ্রীত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor director ajay devgns runway 34 unrealistic says federation of indian pilots