বড় খবর

প্রায় একমাস আতর দিতাম, পান খেতাম, ভোজপুরী গান শুনতাম: প্রসূন

হইচই-এর সিরিজ ‘বন্য প্রেমের গল্প’-তে দ্বৈত ভূমিকায় দেখা যাবে প্রসূন সাহাকে। মেথড অ্যাক্টিং পদ্ধতিতেই প্রস্তুতি নিয়েছিলেন অভিনেতা, জানালেন বিশদে।

Actor Prosun Saha appears in double role on Hoichoi series Bonyo Premer Golpo
'বন্য প্রেমের গল্প' সিরিজে প্রসূন সাহা। ছবি সৌজন্য: প্রসূন

নবীন অভিনেতা প্রসূন সাহার কেরিয়ারে প্রধান ভূমিকা রয়েছে ওয়েব মাধ্যমের। গত দুবছরে বেশ কয়েকটি জনপ্রিয় ওয়েবসিরিজে কাজ করেছেন তিনি। ‘দুপুর ঠাকুরপো’, ‘পাপ’, ‘মন্টু পাইলট’-এর পরে এবার হইচই-এর ওয়েব সিরিজ ‘বন্য প্রেমের গল্প’-তে প্রসূনকে দেখা যাবে দ্বৈত চরিত্রে। অভিনেতা জানালেন, এই চরিত্র দুটির জন্য প্রস্তুতি নিতে পুরোপুরি মেথড অভিনয় পদ্ধতিই অবলম্বন করেছিলেন তিনি।

‘বন্য প্রেমের গল্প’ সিরিজটি ভালবাসার অন্ধকারাচ্ছন্ন দিকের গল্প। যেখানে মুখ্য ভূমিকায় রয়েছেন তনুশ্রী চক্রবর্তী, সাহেব ভট্টাচার্য, এনা সাহা, প্রসূন সাহা, গৌরব চট্টোপাধ্যায়, ঋষি কৌশিক, ইন্দ্রনীল মল্লিক প্রমুখ। এই সিরিজটি স্ট্রিমিং শুরু হবে ২৩ জানুয়ারি থেকে হইচই অ্যাপে। সিরিজের চূড়ান্ত ট্রেলারটি প্রকাশ্যে এসেছে সম্প্রতি।

Actor Prosun Saha appears in double role on Hoichoi series Bonyo Premer Golpo
প্রসূন সাহা। একটি বিজ্ঞাপনী ছবির শুটিংয়ে।

আরও পড়ুন: Karkat Rogue review: ক্যানসার নিয়ে থ্রিলার দর্শকের আগ্রহ ধরে রাখে

ট্রেলারে নজরে এসেছে প্রসূন সাহার প্রস্থেটিক মেকআপ। এই প্রথম প্রস্থেটিক মেকআপ নিলাম। ”দুই ভাইয়ের চরিত্রে অভিনয় করেছি। তার মধ্যে একজনের মুখের অর্ধেক অংশ পোড়া। সেই মেকআপটা করতে এক ঘণ্টা সময় লাগত প্রত্য়েকদিন। সন্দীপ নিয়োগী দাদা মেকআপ করতেন”, বলেন প্রসূন, ”আর আমি এই প্রথম মেথড অ্যাক্টিংয়ে প্রিপারেশন নিলাম। একমাস আমি ডিও ইউজ করা বন্ধ করে দিয়েছিলাম, আতর লাগাতাম। আমার আতরের গন্ধে ফ্লোরে সবাই বিরক্ত হয়ে গিয়েছিল! বাড়িতে যতক্ষণ থাকতাম, লুঙ্গি পরতাম। রোজ দুপুরবেলা একটা করে পান খেতাম। ভোজপুরী গান শুনতাম, খুব ডার্ক, ডিপ্রেসিং গান শুনতাম।”

দেখে নিতে পারেন প্রসূনের চরিত্রের প্রোমো নীচের লিঙ্কে ক্লিক করে–

 

অভিনেতা জানালেন আগে কখনও মেথড অ্যাক্টিংয়ের দ্বারস্থ হননি তিনি। কিন্তু চরিত্র দুটির ব্রিফ পাওয়ার পরে তাঁর মনে হয় এভাবে প্রস্তুতি নিলে হয়তো তাঁর অভিনয়ে ডিটেলিং আসবে ভালভাবে এবং আরও ক্ষুরধার হবে। কিন্তু মেথড অ্যাক্টিং অভিনেতার মনে অত্যন্ত গাঢ় ছাপ ফেলে যা মানসিকভাবে বিপর্যস্তও করে অনেক সময় অভিনেতাদের। অবশ্য কতটা প্রভাব ফেলবে সেটা নির্ভর করবে কী ধরনের চরিত্র, তার উপর। যদি খুব অন্ধকারময় কোনও চরিত্র হয়, তবে খানিকটা বিপজ্জনক।

 

প্রসূন জানালেন ‘বন্য প্রেমের গল্প’-তে তাঁর কাজের অভিজ্ঞতা যতটা ভাল ছিল, ততটাই দীর্ঘমেয়াদী ছিল চরিত্রের প্রভাব। ”যেদিন প্যাক আপ হয়েছে সেদিন সারারাত কেঁদেছি। তার পরে দুতিনদিন বাড়ি থেকে বেরোতে পারিনি”, বলেন প্রসূন, ”খুব অস্বস্তি হয়েছে।” ওয়েব মাধ্যমে অনেক ধরনের চরিত্রে অভিনয় করেছেন প্রসূন কিন্তু এই চরিত্রটি অনেকটা বেশি চ্যালেঞ্জিং ছিল। জিফাইভ-এর ‘জাজমেন্ট ডে’ ওয়েবসিরিজেও অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে তাঁকে।

আরও পড়ুন: ‘ললিতা’ হয়ে এল ঐন্দ্রিলা! ধারাবাহিকে ত্রিকোণ ঝামেলা

”আমি প্রথম থেকে ওয়েবেই কাজ করেছি। বাংলায় তিনটে প্রধান প্ল্যাটফর্মেই কাজ করা হয়ে গেল আমার। দুটো শর্ট ফিল্ম করেছি, যার মধ্যে একটা রয়্যাল স্ট্যাগ ব্যারেল সিলেক্ট লার্জ শর্ট ফিল্মে সিলেক্ট হয়েছিল। আবার ওয়েবে প্রদীপ সরকারের সঙ্গেও কাজ করেছি একটা হিন্দি প্রজেক্টে। ওয়েব আমাকে অভিনেতা হিসেবে সেই কনফিডেন্সটা দিয়েছে। আগে যাঁদের মেসেজ করে রিকোয়েস্ট করতাম যাতে অডিশনে একটু ডাকে, আজ তাদের অনেকটা আবদার করেই বলতে পারি, প্লিজ আমাকে নাও বা ওই রোলটা আমাকে দাও”, প্রসূন জানান।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Actor prosun saha appears in double role on hoichoi series bonyo premer golpo

Next Story
শ্রবণশক্তি কম, বাকশক্তিও! ১ কোটি জিতলেন বিশেষভাবে সক্ষম প্রতিযোগীSpecially abled Kousalya Kharthika wins 1 crore in Tamil version of Kaun Banega Crorepati
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com