scorecardresearch

বড় খবর

অভিনয় ছাড়ছেন সব্যসাচী চক্রবর্তী, ‘বিদায়’ লাইট-ক্যামেরা-অ্যাকশনকে

হঠাৎ কেনই বা এই সিদ্ধান্ত নিলেন অভিনেতা?

অভিনয় ছাড়ছেন সব্যসাচী চক্রবর্তী, ‘বিদায়’ লাইট-ক্যামেরা-অ্যাকশনকে
সব্যসাচী চক্রবর্তী

দীর্ঘদিনের অভিনয় জীবন, বাংলা ছবি তথা থিয়েটারের মঞ্চকে অনেককিছু দিয়েছেন। তার থেকেও বড় কথা সৌমিত্র চট্টোপাধ্যায় এর পর তথাকথিত ফেলুদা চরিত্রে যাকে দেখা বাঙালির অভ্যাস, তিনি আর কেউ নন বরং সব্যসাচী চক্রবর্তী।  কিন্তু, দীর্ঘদিনের অভিনয় কেরিয়ারে এবার ইতি টানতে চলেছেন তিনি।

সম্প্রতি তাঁর নতুন ছবি, ‘জেকে ১৯৭১’ এর প্রিমিয়ার হয়েছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। সেখানেই বাংলাদেশের সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নিজের দীর্ঘদিনের কেরিয়ারে ইতি টানার কথাই জানিয়েছেন তিনি। ২১ তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে উপস্থিত ছিলেন তিনি। ফেলুদার চরিত্রে দীর্ঘদিন বাঙালির মনোরঞ্জন করেছেন তিনি। সব্যসাচী বলেন, “আপাতত কোনও সিনেমাতেই দেখা যাবে না আমাকে। আমি সিনেমা ছেড়ে দিচ্ছি। এখন অবসরের সময়। অনেকে আসছেন আমার কাছে তাদের না করে দিচ্ছি”।

আরও পড়ুন [ জটিল রোগে আক্রান্ত হৃতিক রোশন, মাঝেমধ্যেই ছুটছেন হাসপাতালে ]

এতবছরের কেরিয়ারে যে ফেলুদার চরিত্রে তিনি সবচেয়ে সফল সেই নিয়েও যথেষ্ট গর্বিত সব্যসাচী চক্রবর্তী। কিন্তু এখন অনেকটাই অসুস্থ। করোনা আক্রান্ত হয়েছিলেন। সব্যসাচী বললেন, বয়স হয়েছে তো। এখন একটু আরামে থাকতে চাই। আর পাঁচটা মানুষের মত সময় কাটাব। বই পড়ব, খেলা দেখব এভাবেই সময় কাটাব।

আপাতত, নিজেকে একেবারেই ফ্যামেলি ম্যান বানিয়ে ফেলেছেন তিনি। তাঁর দুই ছেলেও টলিপাড়ায় জায়গা করে নিয়েছেন। এখন শুধুই নিজের মত করে সময় কাটাতে চান। এদিকে, ‘জেকে ১৯৭১’ কে আন্তর্জাতিক মুক্তিযুদ্ধের প্রথম সিনেমা হিসেবেই বিবেচনা করা হচ্ছে। ছবিতে এক পাকিস্তানি পাইলটের চরিত্রে অভিনয় করেছেন সব্যসাচী চক্রবর্তী।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor sabyasachi chakroborty said didnt want to do films from now