মহানায়ককে নিয়ে ছবির অংশীদার হওয়া অনেক জন্মের পুণ্য: সুজন

Sujan Neel Mukherjee: উত্তমকুমারকে নিয়ে তৈরি হয়েছে ছবি 'যেতে নাহি দিব'। সেই ছবিতেই মহানায়কের ভূমিকায় দেখা যাবে সুজন মুখোপাধ্যায়কে।

By: Kolkata  Updated: October 27, 2019, 11:13:41 AM

Sujan Neel Mukherjee as Mahanayak Uttam Kumar: উত্তমকুমার শুধু মহানায়ক নন, বাঙালির আবেগ। বাংলা ছবি তাঁকে ছাড়া অসম্পূর্ণ। এই কিংবদন্তিকে নিয়ে তৈরি হয়েছে ছবি ‘যেতে নাহি দিব’। সেই ছবিতেই মহানায়কের চরিত্রে অভিনয় করেছেন সুজন মুখোপাধ্যায়। সম্প্রতি সেই ছবির কথা লিখেছেন জনপ্রিয় অভিনেতা তাঁর সোশাল মিডিয়া প্রোফাইলে। বিশেষ করে মহানায়কের চরিত্রে অভিনয় যে অভিনেতা হিসেবে তাঁর পরম প্রাপ্তি, সেই কথাও লিখেছেন।

এই ছবির পরিচালক প্রবীর রায়, দূরদর্শন-এর প্রাক্তন প্রযোজক ও পরিচালক। বাংলা টেলিভিশনের গোড়ার দিকে এমন বহু ধারাবাহিকের নির্মাতা তিনি, যা বাংলা টেলিপর্দার ইতিহাসে চিরস্মরণীয়। প্রবীণ পরিচালক তাঁর যৌবন থেকেই মহানায়কের সান্নিধ্যে থেকেছেন। মহানায়কের পেশাগত ও ব্যক্তিগত জীবনের এমন বহু তথ্য ও ঘটনা তাঁর ভাণ্ডারে রয়েছে যা অনেকেরই অজানা।

Jete Nahi Dibo starring Sujan Mukherjee, Swastika Dutta and Sudip Sarkar ছবির পোস্টার।

আরও পড়ুন: Uttam Kumar Birthday: ‘আমরা সবাই খুব মিস করি! আজ দাদু থাকলে মর্নিং সেলফি হতো নিশ্চয়ই’

সেই সব তথ্যাবলী দিয়েই সাজানো হয়েছে ‘যেতে নাহি দিব’ ছবিটিকে যেখানে মহানায়কের ভূমিকায় দেখা যাবে সুজন মুখোপাধ্যায়কে। এছাড়া ছবির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন টেলিপর্দার জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী– স্বস্তিকা দত্ত ও সুদীপ সরকার। আগামী ২২ নভেম্বর মুক্তি পেতে চলেছে এই ছবি। তার আগে এই ছবি নিয়ে অত্যন্ত আবেগপ্রবণ হলেন সুজন মুখোপাধ্যায়।

তাঁর সোশাল মিডিয়া পোস্টে তিনি লিখেছেন, ”আমার আজীবনের নায়ককে নিয়ে একটা ডকুমেন্টেশন হচ্ছে ফিল্মের আকারে, সেটার অংশীদার হব এতো আমার অনেক জন্মের পুন্নি! কাজটা খুব কষ্ট করে, একটু একটু অর্থ সঞ্চয় করে শেষ হলো। প্রবীরদা মহানায়ককে রক্তমাংসের একজন মানুষ হিসেবে তুলে ধরলেন তাঁর বহু বছরের অভিজ্ঞতা দিয়ে… কিন্তু এটা না কোনও মশালা ছবি, না বিতর্কিত, না স্টার আছে কাস্টিংয়ে।”

Actor Sujan Neel Mukherjee as Mahanayak Uttam Kumar in Prabir Roy's Jete Nahi Dibo বাঁদিকে মহানায়কের আর্কাইভ ছবি ও ডানদিকে মহানায়কের ভূমিকায় সুজন মুখোপাধ্যায়।

প্রায় দুবছর ধরে বিভিন্ন পর্যায়ে ছবির কাজ চলেছে। প্রযোজনা করেছে ‘রয়’জ মিডিয়া অ্যান্ড এন্টারটেনমেন্ট’ এবং ছবির প্রেজেন্টার ফেস। ছবির জন্য প্রয়োজনীয় অর্থ সংগ্রহ মাঝে মাঝেই প্রতিকূলতা তৈরি করেছে। তাই একটু একটু করেই কাজ এগিয়েছে। কিন্তু এই ইউনিটের সবাই এতটাই আবেগপ্রবণ মহানায়ককে নিয়ে যে কখনও আশা ছাড়েননি কেউ। ধৈর্য ধরে অপেক্ষা করেছেন। পাশাপাশি ছবিটি বাণিজ্যিক ভাবে কতটা সফল হবে, কত টাকা ব্যবসা করবে, সেই ভাবনাও কখনও মুখ্য হয়ে ওঠেনি। পরিচালক ও প্রযোজক প্রবীর রায় এই ছবিকে মহানায়কের প্রতি তাঁর শ্রদ্ধার্ঘ হিসেবেই দেখতে চান। আর সুজন মুখোপাধ্যায়ের কাছে এই ছবি মহানায়কের প্রতি তাঁর গুরুদক্ষিণা।

Producer and director Prabir Roy প্রযোজক ও পরিচালক প্রবীর রায়।

আরও পড়ুন: শিল্পী সংসদের উদ্যোগে উত্তম চলচ্চিত্র উৎসব, কিন্তু কেমন আছে শিল্পী সংসদ?

অভিনেতা লিখেছেন, ”স্টারবিহীন এই নির্মাণের একমাত্র স্টার ওই ভদ্রলোক… যাকে দেখে টিভি র পর্দায় অনেকবার চুম্বন করেছি, যার অভিনয়ে রয়েছে সেই ক্লাস যা আপামর জনজাতি কে ভাসিয়ে নিয়ে চলে এক স্বর্গীয় বিচরণ ক্ষেত্রে, যিনি বারবার দেখিয়ে দিয়েছেন “ক্লাস” টাই আসল, সংখ্যাটা পরে। আপনারা প্রবীরদার পাশে থাকুন,তার এই মহৎ উদ্যোগ কে সাধুবাদ জানান… আমি কিন্তু সত্যি শুধু মুহূর্ত আর অনুভূতি ধরার চেষ্টা করেছি…গরিবের গুরুদক্ষিণা। ভালোমন্দের বাইরে গিয়ে নিজগুণে ক্ষমা করে দেবেন সবাই, কাজ টাকে ভালোবাসবেন শুধু…।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Actor sujan neel mukherjee as mahanayak uttam kumar in prabir roys jete nahi dibo

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
এক্সক্লুসিভ সাক্ষাৎকার
X