scorecardresearch

বড় খবর

ফের ধাক্কা BJP-তে! সমস্ত দলীয় পদ ছাড়লেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়

কেন বিজেপির সমস্ত দলীয় পদ থেকে ইস্তফা দিলেন অভিনেতা?

Suman Banerjee, Actor Suman Banerjee resigns from all post of Bengal BJP, BJP, Bengal Politics, অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়, সুমন বন্দ্যোপাধ্যায় বিজেপি, bengali news today
BJP-র সমস্ত দলীয় পদ ছাড়লেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়

“পশ্চিমবঙ্গে গণতন্ত্র বলে কিছুই নেই…”, দিন দুয়েক আগেই বিজেপি-নেতাদের উপর আক্রমণের প্রতিবাদে সুর চড়িয়েছিলেন সুমন বন্দ্যোপাধ্যায়। দীর্ঘকাল ধরে বাংলায় পদ্ম শিবিরের একনিষ্ঠ সদস্য তিনি। অভিনয়ের পাশাপাশি রাজনৈতিক ময়দানেও বেজায় সক্রিয়। ছিলেন বিজেপির রাজ্য কমিটির সদস্য এবং সাংস্কৃতিক আহ্বায়কও। তবে দিন কয়েক বাদেই উল্টো সুর! মঙ্গলবার বিজেপির (BJP) সমস্ত দলীয় পদ থেকে ইস্তফা দিলেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায় (Suman Banerjee)।

এদিন বিজেপির দলীয় কার্যালয়ে এসে রাজ্য বিজেপির পদাধিকারী প্রতাপ বন্দ্যোপাধ্যায়ের কাছে পদত্যাগ পত্র জমা দেন সুমন। তড়িঘড়ি রাজনৈতিক মহলের অন্দরে শোরগোল। প্রশ্ন উঠেছে, তাহলে কি বাবুল সুপ্রিয়র মতো পদ্ম শিবিরের আরেক তারকা সদস্য সুমন বন্দ্যোপাধ্যায়ও দল ছাড়তে চলেছেন?

ইস্তফা দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুমন জানান, “আমার পদত্যাগ করার নেপথ্যে কোনও ব্যক্তিস্বার্থের সংঘাত নেই। ব্যক্তিগত সময়ের অভাবেই এই সিদ্ধান্ত নিয়েছি। এত গুরুদায়িত্ব আমার পক্ষে পালন করা সম্ভব নয় বর্তমানে। এভাবে বিজেপি ও দলীয় কর্মীদের সঙ্গে অন্যায় করতে চাই না।”

[আরও পড়ুন: তালিবান আরএসএস তুলনা, জাভেদ আখতারকে শোকজ নোটিস আদালতের]

কিন্তু দীর্ঘকাল ধরে বিজেপির গুরুত্বপূর্ণ পদে আসীন থেকে, এমনকী ময়দানে নেমে দলীয় কাজ করলেও গত বিধানসভা নির্বাচন, এমনকী আসন্ন উপনির্বাচনে সুমন বন্দ্যোপাধ্যায়ের দেখা মেলেনি কেন? তাহলে কি দলের তরফে ডাক পাননি তিনি? সেই কারণেই কি মনোমালিন্যের জন্য দলীয় সমস্ত পদ থেকে ইস্তফা দিয়ে দিলেন সুমন? প্রশ্নের উত্তরে অভিনেতা জানান, “পার্টি হয়তো প্রয়োজন বোধ করেনি, তাই ডাকেনি। তাছাড়াও, আমি অভিনয় নিয়ে ব্যস্ত থাকি।” তাঁর কথায়, ভারতীয় জনতা পার্টি বিশ্বের সর্ববৃহৎ দল, তাদের প্রচারের জন্য কোনও চেনা কিংবা তারকা মুখের দরকার হয় না।

ইস্তফা দেওয়ার পর সুমন স্পষ্ট জানান যে, তিনি দলের সাধারণ কর্মী হিসেবেই কাজ করবেন এখন থেকে। তাহলে কি শাসক দলে নাম লেখাবেন টেলিপর্দার খ্যাতনামা অভিনেতা? এক্ষেত্রে তাঁর সাফ উত্তর, “এখনও পর্যন্ত বিজেপিতে আছি, শুধু এটুকুই বলতে পারি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Actor suman banerjee resigns from all post of bengal bjp