হিরণদা আমাকে নিয়ে নার্ভাস ছিল প্রথমে: শর্মিষ্ঠা

Sarmistha Acharjee: বাংলা টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী শর্মিষ্ঠা আচার্যকে দেখা যাবে হিরণের নায়িকার ভূমিকায় নেহাল দত্তের ছবি 'ছদ্মবেশী'-তে। ছবির কাস্টিং, কাজের অভিজ্ঞতা সব নিয়েই কথা বললেন অভিনেত্রী।

By: Kolkata  Updated: October 22, 2019, 11:48:26 AM

Sarmistha Acharjee plays Hiran’s wife: শর্মিষ্ঠা আচার্য-কে এখনও বহু দর্শক মনে রেখেছেন ‘রাজলক্ষ্মী কুরুক্ষেত্রম’ ও ‘গৌরীদান’-এর নায়িকা হিসেবে। স্কুলজীবনেই অভিনয়ে পা রেখেছিলেন তাই পড়াশোনার কারণে মাঝেমধ্যেই অভিনয়ে বিরতি নিতে হয়েছে। বড়পর্দায় ডেবিউ করেছেন আগেই, আবারও আসছেন নায়িকা হিসেবে বাংলা ছবি ‘ছদ্মবেশী’-তে, যেখানে তাঁর বিপরীতে রয়েছেন হিরণ। সদ্য স্নাতক অভিনেত্রী কতটা সাবলীল থাকবেন শুটিংয়ের সময়, সেই নিয়ে একটু সন্দিহান ছিলেন নায়ক, কিন্তু প্রথমদিন শুটিংয়েই নায়কের ভুল ভাঙিয়ে দিতে পেরেছেন টেলিপর্দার জনপ্রিয় নায়িকা। শুটিংয়ের সেই অভিজ্ঞতার কথা জানালেন শর্মিষ্ঠা ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে।

”হিরণদার পক্ষে তো আর ঠিক সিরিয়াল ফলো করা সম্ভব নয়, তাই আমার কাজ সম্পর্কেও খুব একটা কিছু জানত না। বয়সে আমি অনেকটাই ছোট আর হিরণদা ইন্ডাস্ট্রিতে এতটা সিনিয়র, তাই প্রথমদিকে একটু নার্ভাস ছিল আমাকে নিয়ে। শুটিং শুরু হওয়ার আগে একটু চিন্তা ছিল হিরণদার যে আমি ঠিক পারব কি না”, শুটিংয়ের ফাঁকে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানালেন শর্মিষ্ঠা, ”কিন্তু প্রথমদিন শুটিং করেই ভীষণ খুশি আমাকে নিয়ে। আমাকে বলল যে আমি ভাবতেই পারিনি যে তুই এতটা ভালো করবি।”

আরও পড়ুন: ‘দেবী চৌধুরাণী’-র পর ‘কপালকুণ্ডলা’! আসছে নতুন বঙ্কিমী ধারাবাহিক

বাংলা টেলিভিশনে শর্মিষ্ঠার প্রথম কাজ ছিল ইটিভি-র ‘অরক্ষণীয়া’। টিনএজার অভিনেত্রী খুব অল্প সময়ের মধ্যেই পরিচিত হয়ে ওঠেন টেলিজগতে। ২০১৪ সালে নায়িকার ভূমিকায় টেলিপর্দায় আসেন ‘রাজলক্ষ্মী কুরুক্ষেত্রম’ ধারাবাহিকে। সব বয়সের দর্শকের অত্যন্ত প্রিয়পাত্রী হয়ে উঠেছিল এই চরিত্রটি, শর্মিষ্ঠার স্ক্রিন প্রেজেন্স ও অভিনয়গুণে। ওই ধারাবাহিকের পরে কালারস বাংলা-র ‘গৌরীদান’ ধারাবাহিকে আবারও নায়িকার চরিত্র। এর পাশাপাশি চলছিল তাঁর পড়াশোনা।

Actress Sarmistha Acharjee plays Hiran's wife in Bengali film Chaddobeshi ছবির একটি দৃশ্যে হিরণ ও শর্মিষ্ঠা।

এই বছরই শেষ হয়েছে তাঁর কলেজের পাঠক্রম। স্নাতক স্তরের পড়াশোনা চলাকালীনই তাঁর বড়পর্দায় ডেবিউ ‘মন শুধু তোকে চায়’ ছবিতে। সেখানে নায়কের ভূমিকায় ছিলেন ‘ভজগোবিন্দ’-অভিনেতা রোহন ভট্টাচার্য। ওই ছবির পরে টেলিভিশনে আবারও কয়েকটি কাজ করেন শর্মিষ্ঠা। কালারস বাংলা-র ধারাবাহিক ‘মুখোশের আড়ালে’-তে নায়িকার ভূমিকায় অভিনয় শেষ হওয়ার পরে আবারও কিছুদিন বিরতি নিয়েছিলেন, স্নাতক স্তরের পরীক্ষার জন্য। পরীক্ষা শেষ হতে না হতেই এল ‘ছদ্মবেশী’ ছবিতে অভিনয়ের প্রস্তাব।

আরও পড়ুন: ইন্ডাস্ট্রি কী করছে তাই নিয়ে কোনও মাথাব্যথা নেই: কঙ্কনা সেনশর্মা

”আমার কাস্টিংটা খুব অদ্ভুতভাবে হয়েছে। আমি গিয়েছিলাম প্রযোজক অশোক ধানুকা-র সঙ্গে দেখা করতে। ওঁর অফিসের পাশেই একটা কাফে রয়েছে। সেখানে বসে কফি খাচ্ছি, পাশের টেবিলে ছিলেন আমাদের এই ছবির প্রযোজক ও পরিচালক নেহাল দত্ত”, বলেন শর্মিষ্ঠা, ”তখনই ওঁরা আমাকে দেখে বলেন পরের দিন অফিসে দেখা করতে। তার পরেই সব ফাইনাল হয়ে যায়। আমি ঠিক ভাবতেও পারিনি এইভাবে একটা সুযোগ আসবে।”

দেখে নিতে পারেন শুটিংয়ের একটি দৃশ্য নীচের লিঙ্কে ক্লিক করে–

‘ছদ্মবেশী’-তে হিরণ ও শর্মিষ্ঠা ছাড়াও মুখ্য ভূমিকায় রয়েছেন পায়েল সরকার ও নবাগত শাহিদ। এছাড়া লিলি চক্রবর্তী, রুমকি চট্টোপাধ্যায়, ফাল্গুনী চট্টোপাধ্যায়, রজতাভ দত্ত, সুপ্রিয় দত্ত, বিশ্বজিৎ চক্রবর্তী-সহ বাংলা সিনেমার বহু বর্ষীয়ান অভিনেতা-অভিনেত্রীদের দেখা যাবে এই ছবিতে। শুটিং শুরু হয়েছে সেপ্টেম্বরের শেষ থেকে। কলকাতার বিভিন্ন লোকেশনে ও রাজবাড়িতে চলছে শুটিং। এর পরে শুরু হবে আউটডোর পর্যায়।

”গল্পটা অনেকটা অন্য রকম, একেবারেই নাচাগানা ধরনের ছবি নয়। আমি এখানে হিরণদার স্ত্রীর চরিত্রে অভিনয় করছি। কো-অ্যাক্টর হিসেবে হিরণদা ভীষণ ভালো, আমাকে খুব সাপোর্ট করছে, গাইড করছে। আর আমার খুব ভালো লাগছে, একসঙ্গে এতজন সিনিয়র অ্যাক্টর-অ্যাকট্রেসদের সঙ্গে কাজ করতে পারছি”, জানান শর্মিষ্ঠা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Actress sarmistha acharjee plays hirans wife in bengali film chaddobeshi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement