ইন্ডাস্ট্রি কী করছে তাই নিয়ে কোনও মাথাব্যথা নেই: কঙ্কনা সেনশর্মা

কঙ্কনা সেন শর্মা ২১তম জিও মামি অর্থাৎ মুম্বই চলচ্চিত্র উৎসবে এসেছিলেন সীমা পাহা পরিচালিত তাঁর আসন্ন ছবি 'রামপ্রসাদ কি তেহরভি'-র স্ক্রিনিংয়ের সময়। সেখানেই কথা বললেন সিনেমা নিয়ে।

By: Mumbai  Updated: October 21, 2019, 11:00:46 AM

কঙ্কনা সেন শর্মা, একজন শিল্পী হিসাবে বলেছে, তিনি নিজের মান নির্ধারণের প্রতি আকর্ষিত নন এবং ফিল্ম ইন্ডাস্ট্রিতে কী ট্রেন্ড চলছে তা নিয়েও বিশেষ উৎসাহী নন। অভিনেত্রী-পরিচালক, যাঁর অস্বাভাবিক ছবির পছন্দ তাঁকে সমসাময়িককালের বহুমুখী অভিনেতার মান দিয়েছে, জানালেন সবসময়ই গল্পের অংশ হওয়ায় চেষ্টা করেন, সেই দিকেই মন দেন।

”আই ডোন্ট কেয়ার। ইন্ডাস্ট্রি কী করছে তাই নিয়ে কোনও মাথাব্যথা নেই, ট্রেন্ডস কি, কীভাবে তা বদলাচ্ছে। এসব থেকে সমস্ত আকর্ষণ চলে গিয়েছে। কেবলমাত্র নিজের কাজ করি এবং জীবনকে আনন্দয় করে তোলার চেষ্টা করি। কিন্তু আশা করব ইন্ডাস্ট্রি ভাল করছে।”

আরও পড়ুন, ‘দেবী চৌধুরাণী’-র পর ‘কপালকুণ্ডলা’! আসছে নতুন বঙ্কিমী ধারাবাহিক

তিনি আরও বলেন, ”আমি মূহুর্তে বাঁচি। সেই কাজটাই করি যা আমাকে আকর্ষণ করে। কোনওদিনই অভিনয় এবং পরিচালনা করতে চাইনি, আর সেকারণেই পরিকল্পনা করে এগোইনি। সবসময় পরিস্থিতির যেমন নিয়ে গিয়েছে সেরকম চলেছি।”

সিনেমার পর্দায় নারীদের চরিত্রের পরিবর্তনেও হাত রয়েছে অভিনেত্রীর। মিস্টার অ্যান্ড মিসেস আইয়ার, পেজ থ্রি, ওমকারা, লাইফ ইন অ্যা…মেট্রো, ওয়েক আপ সিড এবং লিপস্টিক আন্ডার মাই বুরখা-র মতো ছবি তারই উদাহরণ। যদিও কঙ্কনা বিশ্বাস করেন নারীচরিত্র কেন্দ্রিক যাই ছবি তৈরি হোক না কেন, তা ভাল।

আরও পড়ুন, মহাত্মা গান্ধীর সার্ধশতবর্ষে বলিউড তারকাদের শ্রদ্ধাঞ্জলি! মুক্তি পেল বিশেষ ভিডিও

কঙ্কনা বলেন, “আমি বিশ্বাস করি প্রতি বছর কিছু ভাল ছবি তৈরি হয় যা পরাবাস্তব, আকর্ষণীয় বা শৈল্পিক বা পরীক্ষামূলক। কিন্তু বেশিরভাগ ছবি ভাল নয়। সত্তরের দশকে আমরা অনেক সুন্দর ছবি তৈরি করেছি। অধিকাংশ ক্ষেত্রে টাকা সেই সমস্ত জায়গায় দেওয়া হচ্ছে যেখানে অসাধারণ কিছু তৈরি হচ্ছেনা।”

কঙ্কনা সেন শর্মা ২১তম জিও মামি অর্থাৎ মুম্বই চলচ্চিত্র উৎসবে এসেছিলেন সীমা পাহা পরিচালিত তাঁর আসন্ন ছবি ‘রামপ্রসাদ কি তেহরভি’-র স্ক্রিনিংয়ের সময়। সেখানেই কথা বললেন সিনেমা নিয়ে। সীমা পাওয়াকে অসাধারণ শিল্পী বলেও অভিহিত করেন অভিনেত্রী। ‘রামপ্রসাদ কি তেরহভি’ দিয়েই পরিচালনায় হাতেখড়ি হল এই পরিচালকের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Konkana sen sharma was talking on the sidelines of the screening of her upcoming film

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং