বড় খবর

অভুক্ত পরিযায়ী শ্রমিকদের রান্না করা খাবার পৌঁছে দিচ্ছেন উষসী

কাজের খোঁজে কলকাতা এসেছিলেন, তবে ফিরতে পারেননি। আর লকডাউনের পরিবেশে সমস্ত কাজও বন্ধ। প্রতিদিনের প্রারিশ্রমিকে কাজ করেন এমন পরিবারগুলোর অন্ন জুটছে না।

অভিনেত্রী উষসী চক্রবর্তী
করোনার সংক্রমণের হাত থেকে রেহাই পেতে দেশজুড়ে চলছে লকডাউন। সরকারের কথা মেনে নিয়ে আমি-আপনি তো বাড়িতে রয়েছি। কিন্তু এমন বেশকিছু মানুষ আছেন যাঁরা কাজের খোঁজে কলকাতা এসেছিলেন, তবে ফিরতে পারেননি। আর লকডাউনের পরিবেশে সমস্ত কাজও বন্ধ। প্রতিদিনের প্রারিশ্রমিকে কাজ করেন এমন পরিবারগুলোর অন্ন জুটছে না।

এবার তাদের পাশে দাঁড়ালেন অভিনেত্রী উষসী চক্রবর্তী। এবার তাদের পাশে দাঁড়ালেন অভিনেত্রী উষসী চক্রবর্তী। যাদবপুরের পরিযায়ী শ্রমিকদের মধ্যে রান্না করা খাবার বন্টন করছেন তিনি। মূলত যাদবপুরের ৯৬ ওয়ার্ড অর্থাত বিজয়গড় অঞ্চলে এই কাজ করছেন উষসী।

আরও পড়ুন, ভারতের গ্রামের আসল চেহারা দেখাল ‘পঞ্চায়েত’ ওয়েব সিরিজ

বন্ধুদের সঙ্গে মিলে প্রায় প্রতিদিন এই কাজ করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন টেলিভিশনের জনপ্রিয় জুন আন্টি। ভিডিয়োতে উষসী জানিয়েছেন, ১৫ এপ্রিল, যতদিন না লকডাউন উঠছে ততদিন এই কাজ করে যাওয়ার চেষ্টা করবেন তারা। মূলত এলাকার দরিদ্র মানুষ ও পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ নিয়েছেন অভিনেত্রী।

প্রসঙ্গত, ভারতে করোনা সংক্রমিত ৪,০৬৭ জন। এর মধ্যে ৮০ শতাংশ সংক্রমণের ঘটনা ঘটেছে দেশের ৬২টি জেলায়। আগামী ১৪ মার্চ দেশজুড়ে ২১ দিনের লকডাউনের মেয়াদ শেষ হবে। এইসব জেলায় তারপরও নিষেধাজ্ঞা বহাল থাকতে পারে বলে জানা গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুশারে, ভারতে ৪.১ দিনে করোনাভাইরাস সংক্রমণের হার দ্বিগুন হয়েছে। গত মাসে নিজামুদ্দিনের ঘটনা না ঘটলে এই মাত্রায় সংক্রমণ ছড়াতে সময় লাগতো প্রায় ৭.৪ দিন। এ দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১০৯ জনের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Actress ushasie chakraborty helps jadavpurs migrant work

Next Story
ভারতের গ্রামের আসল চেহারা দেখাল ‘পঞ্চায়েত’ ওয়েব সিরিজNeena Gupta Raghubir Yadav Jitendra Kumar starrer Amazon Prime Video web series Panchayat review
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com