scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

কেন পাকিস্তান ছাড়তে বাধ্য হন আদনান শামি? ‘বিস্ফোরক’ কারণ, জানলে চমকে উঠবেন

নিজমুখেই জানালেন গায়ক।

কেন পাকিস্তান ছাড়তে বাধ্য হন আদনান শামি? ‘বিস্ফোরক’ কারণ, জানলে চমকে উঠবেন
পাকিস্তান ছাড়ার কারণ জানালেন আদনান শামি

২০১৬ সালের কথা। পাকিস্তান ছেড়ে ভারতে চলে আসেন আদনান শামি। এদেশের নাগরিকত্ব পান। তবে নিজের দেশ, ভিটে-মাটি, বন্ধু-স্বজন ছেড়ে ভারতে চলে আসা মোটেই সহজ ছিল না আদনানের জন্য। নেপথ্যে রয়েছে এক ভয়ঙ্কর কারণ। নিজমুখেই সেকথা শেয়ার করলেন আদনান শামি।

পাকিস্তান সরকার আদনানের সঙ্গে কতটা খারাপ ব্যবহার করেছেন, সেকথা উল্লেখ করেই সম্প্রতি আক্ষেপ করেছেন তিনি। গায়কের সোজাসাপটা কথা, “পাকিস্তানের সঙ্গে আমার কোনও সমস্যা নেই। ওই দেশকে আমি ভালবাসি। তবে সেখানকার প্রশাসন আমার সঙ্গে যে ব্যবহার করেছে, সেটা ভুলিনি। আমার সমস্যা ওখানেই।”

সম্প্রতি টুইটারে আদনান লেখেন, “অনেকেই আমাকে জিজ্ঞেস করেন যে পাকিস্তানের প্রতি আমার এত বিদ্বেষ কেন? তবে আসল সত্যিটা হচ্ছে পাকিস্তানের মানুষদের ওপর আমার কোনও রাগ নেই, যাঁরা আমার সঙ্গে ভাল ব্যবহারই করেছেন। যতক্ষণ আমাকে কেউ ভালবাসেন, আমিও পাল্ট তাকে ভালবাসি। যদিও আমার মূল সমস্যা হচ্ছে ওই দেশের সরকারকে নিয়ে। যাঁরা আমাকে খুব কাছ থেকে চেনেন, তাঁরাই জানেন বহু বছর ধরে সেখানকার প্রশাসনের থেকে আমাকে কী সহ্য করতে হয়েছে। যেটা কিনা আমার পাকিস্তান ছাড়ার আসল কারণ।”

এখানেই শেষ নয়। আদনান এরপর আরও কথা যোগ করেন যে, “খুব শিগগিরি একদিন আমি সমস্ত সত্য়িটা সকলের সামনে তুলে ধরব। কীভাবে হয়রানির শিকার হয়েছি, সেকথাও বলব। সেই কারণ জানলে একজন সাধারণ মানুষ হিসেবে সকলে চমকে উঠবেন! অনেক বছর ধরে আমি চুপ করে রয়েছি। তবে ঠিক সময়ে সত্যিটা প্রকাশ করব।”

[আরও পড়ুন: বয়স নিয়ে স্বস্তিকাকে খোঁটা! নায়িকার হয়ে নেটিজেনকে ‘চপেটাঘাত’ মীরের]

আদনান শামি একথা বলার পরেই অনুরাগীরা তাঁর প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন। অনেকেই গায়কের সুন্দর মনের কথা জানান। উল্লেখ্য, ২০২০ সালে ভারতের অন্য়তম সেরা জাতীয় পুরস্কার পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Adnan sami reveals reason behind leaving pakistan