খুল্লনা ও ধনপতির প্রেম নিয়ে ‘মঙ্গলচণ্ডী’, ফিরলেন অদ্রিজা

Bengali Television, Bengali Serial, Mangalchandi: বাংলা টেলিপর্দায় প্রথম বার আসছে বাংলা সাহিত্যের প্রাচীনতম টেক্সটগুলির অন্যতম, 'চণ্ডীমঙ্গল'-এর ধনপতি-খুল্লনার কাহিনি। নায়িকার ভূমিকায় অদ্রিজা রায়, জেনে নিন অন্যান্য চরিত্রে কারা।

By: Kolkata  Published: July 6, 2019, 3:32:07 PM

Bengali Television, Bengali Serial, Mangalchandi: ধনপতি ও খুল্লনার প্রেমের কথা বাংলা সাহিত্যের ছাত্রছাত্রীদের কাছে অজানা নয়। সেই পৌরাণিক প্রেমকাহিনি এবার ধরা পড়তে চলেছে টেলিভিশনের পর্দায়। কালারস বাংলা-তে আসছে দেবী মঙ্গলচণ্ডী-র সেই প্রাচীন উপাখ্যান। খুল্লনার ভূমিকায় দেখা যাবে অদ্রিজা রায়-কে। সন্ন্যাসী রাজা-র পরে দীর্ঘ ব্রেক কাটিয়ে আবারও ছোটপর্দায় ফিরছেন অদ্রিজা। তবে পাশাপাশি বড়পর্দার কাজও রয়েছে। কিন্তু ছোটপর্দায় ফিরতে পেরে তিনি খুশি। প্রায় মাসখানেক আগে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানিয়েছিলেন অদ্রিজা যে তিনি খুব তাড়াতাড়িই ফিরছেন টেলিভিশনে।

Adrija Roy returns to television in Bengali serial Mangalchandi দেবী চণ্ডীর ভূমিকায় মধুজা।

সম্ভবত আগামী মাসের গোড়া থেকে অথবা এই মাসের শেষ থেকে শুরু হবে ‘মঙ্গলচণ্ডী’-র সম্প্রচার। আপাতত শুটিং চলছে পুরোদমে। এই ধারাবাহিক দিয়েই টেলিপর্দায় ডেবিউ করতে চলেছেন শমীক চক্রবর্তী। ধনপতির ভূমিকায় দেখা যাবে তাঁকে। একদিকে ধনপতি-খুল্লনার প্রেম ও অন্যদিকে মা মঙ্গলচণ্ডী-র মহিমা– এই দুই নিয়েই এগোবে গল্প।

আরও পড়ুন: গঙ্গার জীবনে ঝড় তুলবে তারাসুন্দরী, ধারাবাহিকে আসছে নতুন চমক

মঙ্গলচণ্ডীর কৃপাতেই ধনপতি ও খুল্লনার একসঙ্গে সংসার পাতা। আবার শিব-উপাসক ধনপতি যখন ভেঙে ফেলে মঙ্গলচণ্ডী-র ঘট, তখন দেবীর রোষে ঝড় ওঠে সুখের সংসারে। কিন্তু অচলা ভক্তি দিয়ে, দেবীর পূজা করে কীভাবে স্বামীর প্রাণরক্ষা করে খুল্লনা, কীভাবে ধনপতি-খুল্লনার পরিবারে অক্ষয় হয় মঙ্গলচণ্ডীর ঘট, সেই নিয়েই গল্প।

Shamik Chakraborty as Dhanapati in Mangalchandi ধনপতির ভূমিকায় শমীক চক্রবর্তী। ছবি: অভিনেতার ফেসবুক পেজ থেকে

এই ধারাবাহিকে মঙ্গলচণ্ডীর ভূমিকায় দেখা যাবে মধুজাকে। ইতিমধ্যেই ধারাবাহিকের প্রোমো নিয়ে মুখর সোশাল মিডিয়া। দেখে নিতে পারেন সেই প্রোমোর এক ঝলক–

এই ধারাবাহিক দিয়েই বেশ কয়েক বছর পরে আবারও টেলিজগতে ফিরল এসকে মুভিজ। অতীতে বহু জনপ্রিয় ধারাবাহিক প্রযোজনা করেছে এই সংস্থা। কিন্তু মাঝে কিছু বছর শুধুমাত্র বাংলা ছবিতেই মনোনিবেশ করে এসকে। আবারও নতুন করে টেলিভিশনে ফেরা পৌরাণিক ধারাবাহিক নিয়ে। ধারাবাহিকটি পরিচালনা করছেন সিদ্ধান্ত দাস।

আরও পড়ুন: ‘কৃষ্ণকলি’-কে সরানো প্রায় অসম্ভব! রইল এই সপ্তাহের সেরা দশ তালিকা

মধ্যযুগীয় বাংলা সাহিত্যের অন্যতম সেরা সম্পদ বাংলার মঙ্গলকাব্যগুলি। ধর্মমঙ্গল, চণ্ডীমঙ্গল ও মনসামঙ্গল– মূলত এই তিনটি মঙ্গলকাব্যের কথা জানা যায় বাংলা সাহিত্যের ইতিহাসে। এর মধ্যে চণ্ডীমঙ্গল কাব্যটিতে দুটি প্রধান গল্প রয়েছে– ধনপতি-খুল্লনা ও কালকেতু-ফুল্লরা। মঙ্গলকাব্য অনুযায়ী, ধনপতি সওদাগরের স্ত্রী খুল্লনাই প্রথম দেবী চণ্ডীর ঘট প্রতিষ্ঠা করে ও দেবী মঙ্গলচণ্ডীর পূজা শুরু করে। মূলত সেই পূজা প্রতিষ্ঠার কাহিনি নিয়েই আসছে ‘মঙ্গলচণ্ডী’ ধারাবাহিক।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Adrija roy returns to television in bengali serial mangalchandi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X