আহারে মন, প্রতীম ডি গুপ্তের আগামী ছবি বলবে ভিন্ন মনের গল্প

পোষ্টারের পুরো ফ্রেম জুড়ে রয়েছে বিভিন্ন রঙের অসংখ্য লেটার বক্স। কিন্তু ভাল করে লক্ষ্য করলে বোঝা যায় এটি আসলে বিভিন্ন বয়সী (হয়ত ভিন্ন রুচিরও) মানুষের গল্প। লেটার বক্সগুলির ভিন্ন রঙ এবং টেক্সচারও ঈঙ্গিত দেয় তাঁদের…

By: Kolkata  Updated: May 1, 2018, 04:17:51 PM

আহারে মন! না প্রজাপতি বিস্কুট ছবির গান নয়, আমরা বলছি পরিচালক প্রতীম ডি গুপ্ত’র আগামী ছবির কথা। মাছের ঝোল সিনেমার পর এবার তাঁর আগামী ছবি আহারে মন এর টিজার পোস্টার প্রকাশ্যে এল। বাংলা ছবিতে এরকম অভিনব পোস্টার সাধারনত দেখা যায় না। পোষ্টারের পুরো ফ্রেম জুড়ে রয়েছে বিভিন্ন রঙের অসংখ্য লেটার বক্স। কিন্তু ভাল করে লক্ষ্য করলে বোঝা যায় এটি আসলে বিভিন্ন বয়সী (হয়ত ভিন্ন রুচিরও) মানুষের গল্প। যেমন মাইকেল তালুকদারের পাশাপাশি রয়েছেন তিতলি ঘোড়ুই। আবার পুর্ণেন্দু পাহাড়ীর পাশে সুজি কিউ। লেটার বক্সগুলির ভিন্ন রঙ এবং টেক্সচারও ঈঙ্গিত দেয় তাঁদের একে অপরের থেকে মনের ভিন্নতায়।

এই  ছবিতে আসলে তিনি চারটি আলাদা গল্পকে একসুতোয় বাঁধার চেষ্টা করেছেন। ট্যুইটে প্রতিম “প্রতিটি হৃদয়ের একটি ভিন্ন ঠিকানা থাকে” লিখে সেই জল্পনাকেই উশকে দিয়েছেন।

টিজার ভিডিওটিতে তিনি কয়েকটি সূত্রও দিয়েছেন। যেমন পাগল মন হলেন ঋত্বিক চক্রবর্তী আবার ফেরারি মন অঞ্জন দত্ত। অচেনা মন পাওলি দাম অভিনীত চরিত্রের। অবুঝ মন মমতাশঙ্করের, একলা মন হল আদিলের। আবার খেয়ালী মনের অধিকারী হলেন পার্নো মিত্র। তবে চিত্রাঙ্গদা চক্রবর্তীর চরিত্রের শেড এখনো গোপন রাখা হয়েছে। পরিচালক এই হেঁয়ালি এক্ষুনি ফাঁস করে ফেলতে চাননা।

মন নিয়ে গবেষনায় তাবড় পন্ডিতরা ও ফেল মেরে যান। তবু মনের রহস্য উদ্ঘাটন সম্পর্কে কৌতুহলেরও শেষ নেই মানুষের। আর এই দুর্বোধ্য মনের ঠিকানা খুঁজতেই আস্ত একটা ছবি বানিয়ে ফেলেছেন প্রতীম। তিনি এপ্রঙ্গে বললেন, “টিজার পোস্টারেই দর্শকদের যা সাড়া পাচ্ছি, সেটা অকল্পনীয়। ছবির প্রত্যেকটা চরিত্রকে কাস্ট করেছি তাদের সঙ্গে আগে কাজ করার অভিজ্ঞতা থেকে। শুধু আদিলের সঙ্গেই এটা আমার প্রথম কাজ।”

আরও পড়ুন, গান গেয়ে হুমকির মুখে সোনা মহাপাত্র, সোশ্যাল মিডিয়ায় সরব হলেন গায়িকা

ছবির পোস্টার দেখে ইতিমধ্যেই ট্যুইট করেছেন সৃজিত মুখোপাধ্যায়, পার্নো মিত্র, আদিল হুসেন, পাওলি দাম সমেত আরও অনেকেই।

আরও পড়ুন, দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার

মাছের ঝোলের বক্স অফিস সাফল্যের পর আবার এছবিতেও পাওলি-ঋত্বিককে নিয়ে কাজ করেছেন প্রতীম। ছবিতে সঙ্গীত পরিচালনা করেছেন নীল দত্ত। আর গানগুলি লিখেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবং শ্রীজাত। আগামী ২৯ জুন মুক্তি পাবে আহারে মন ছবিটি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ahare mon protim d gupta paoli dam

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X