scorecardresearch

‘সবাই ভুলে যাবে, প্রতিমুহূর্তে তোমার সঙ্গে..’, ঐন্দ্রিলার স্মৃতি আঁকড়ে বাঁচছেন ক্যানসার আক্রান্ত মা

ঐন্দ্রিলার মৃত্যুর মাস ঘুরতেই ‘বজ্রপাত’ শর্মা পরিবারে।

‘সবাই ভুলে যাবে, প্রতিমুহূর্তে তোমার সঙ্গে..’, ঐন্দ্রিলার স্মৃতি আঁকড়ে বাঁচছেন ক্যানসার আক্রান্ত মা
ঐন্দ্রিলা শর্মার স্ম-তি আঁকড়ে বাঁচছেন শিখাদেবী

নভেম্বর মাসের শেষ সপ্তাহ। টানা কুড়ি দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে চিরতরে বিদায় নিলেন ঐন্দ্রিলা শর্মা। আর তার মাস ঘুরতে না ঘুরতেই ‘বজ্রপাত’ শর্মা পরিবারে। কারণ, ঐন্দ্রিলার মা শিখা শর্মাও মারণরোগে আক্রান্ত। এই একই রোগ বছর চব্বিশের মেয়েটিকেও কেড়ে নিয়েছে পরিবারের কাছ থেকে। এবার মা শিখাকে নিয়ে দুশ্চিন্তায় ঐন্দ্রিলা শর্মার (Aindrila sharma) পরিবার। আর মা এদিকে বুকে মেয়ের স্মৃতি আগলে নিয়ে বাঁচছেন।

মিষ্টি-ই পরিবারের আসল অভিভাবক ছিল, মন্তব্য মায়ের। শিখাদেবীর যেদিন কেমো চলছিল সেদিন বারবার হার্টঅ্যাটাক হয় ঐন্দ্রিলার। তবে, নিজের স্বাস্থ্যের উর্ধ্বে গিয়ে কোনওরকম ক্লান্তি না রেখে মেয়ের জন্য উজার করে দিয়েছেন সবটা। দিল্লিতে গিয়ে অপারেশন করাতে মন চায়নি তাঁর। শিখাদেবীর কথায়, “মেয়েটাই আর নেই! তাই নিজেদের জন্য আর চিন্তা হয় না।”

[আরও পড়ুন: রচনা-বুম্বার কাণ্ড দেখে মারাত্মক রেগে গেলেন দেব! তারপর…]

মাস দুয়েকও হয়নি জ্বলজ্যান্ত, প্রাণোচ্ছ্বল মেয়েটাকে হারিয়েছে শর্মা পরিবার। অনুরাগীরা এখনও অভিনেত্রীর ছবি-শেয়ার করেন মাঝেমধ্যে। তবে ব্যস্তজীবনে অনেকেই হয়তো ভুলতে বসেছেন ‘যোদ্ধা’ ঐন্দ্রিলা শর্মাকে। জনৈক নেটিজেন তাই লিখেছিলেন, আস্তে আস্তে সবাই তোমাকে ভুলে যাচ্ছে। সেই ফ্যানপেজের পোস্ট শেয়ার করেই আবেগপ্রবণ শিখাদেবী। লিখলেন, “একসময়ে সবাই ভুলে যাবে আমার মানিককে। শুধু আমরা মা-বাবা সবার থেকে আলাদা হয়ে যাব। আর তোমার সাথে প্রতি মুহূর্তে কথা বলব। তোমার স্মৃতি আঁকড়ে ধরে রাখব ভীষণভাবে।”

প্রসঙ্গত, ১৪ বছর পর নতুন করে ক্যানসারে আক্রান্ত শিখাদেবী। ঐন্দ্রিলা ব্রেনস্ট্রোকে আক্রান্ত হওয়ার দিন কয়েক আগেই পরিবারে আসে সেই দুঃসংবাদ, যে মায়ের ব্লাড ক্যানসার হয়েছে। ঐন্দ্রিলার প্রয়াণের পরদিন থেকেই বিছানায় শিখাদেবী। সর্দিকাশি চলছেই। ইতিমধ্যে ২ বার কেমোথেরাপিও হয়ে গিয়েছে তাঁর। আগামী ১৩ জানুয়ারি কলকাতার এক বেসরকারি হাসপাতালে অপারেশন হবে অভিনেত্রীর মায়ের।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Aindrla sharmas mother sikha shared emotional post