scorecardresearch

বড় খবর

‘পৃথ্বীরাজ’-এর ট্রেলার লঞ্চে কেঁদে ভাসালেন অক্ষয়, মোদিকেও দেখাবেন এই ছবি? দেখুন

প্রকাশ্যে পৃথ্বীরাজ ছবির ট্রেলার। রাজকীয় অবতারে অক্ষয় কুমার।

Akshay Kumar, Prithviraj trailer launch, Prithviraj, অক্ষয় কুমার, পৃথ্বীরাজ-এর ট্রেলার লঞ্চ, পৃথ্বীরাজ, bengali news today
'পৃথ্বীরাজ'-এর ট্রেলার লঞ্চে অক্ষয় কুমার

সোমবার মুক্তি পেল বহু প্রতিক্ষীত ছবি ‘পৃথ্বীরাজ’ (Prithviraj)-এর ট্রেলার। অতিমারীর টালবাহানা কাটিয়ে বেশ জমকালো অনুষ্ঠান আয়োজিত হয়েছে ট্রেলার লঞ্চের জন্য। সেখানেই মঞ্চে প্রকাশ্যে কেঁদে ফেললেন অক্ষয় কুমার। রবিবারই ছিল মাতৃদিবস। আর অভিনেতার মা প্রয়াত হয়েছেন গত সেপ্টেম্বর মাসে। প্রয়াত মায়ের কথা স্মরণ করেই অক্ষয় কেঁদে ফেললেন ‘পৃথ্বীরাজ’-এর ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে।

অক্ষয়ের মন্তব্য, “আমার ৩০ বছরের ফিল্মি কেরিয়ারে এই প্রথমবার এরকম এক বড় ঐতিহাসিক চরিত্রে অভিনয় করলাম। আমার কাছে এই ছবির প্রস্তাব আসায় নিজেকে ভাগ্যবান বলে মনে করি। আমার জীবন ধন্য যে পৃথ্বীরাজের চরিত্রে অভিনয় করতে পেরেছি।” কীভাবে নিজেকে প্রস্তুত করলেন এই ঐতিহাসিক চরিত্রের জন্য? খিলাড়ি কুমার জানানস পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বীবেদি আসলে পৃথ্বীরাজের ওপর একটি বই অক্ষয়কে উপহার দিয়েছিলেন। সেটা পড়েই তিনি রাজপুত সম্রাটকে বোঝার চেষ্টা করেন। এরপরই অভিনেতার মন্তব্য, “আমি চাই শুধু ভারত নয়, গোটা বিশ্বের বাচ্চারা এই সিনেমা দেখুক। খুব শিক্ষামূলক সিনেমা।”

সোমবার ট্রেলারে ফের সম্রাট পৃথ্বীরাজ চৌহানের ডাকসাইটে ব্যক্তিত্বের ঝলক মিলল। সেইসঙ্গে রাজত্ব থেকে যুদ্ধক্ষেত্রে দাপিয়ে বেড়ানো এক রাজার প্রেমকাহিনিও দেখা গেল। অক্ষয় এবং মানুষী চিল্লার ছাড়াও সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন সঞ্জয় দত্ত (Sanjay Dutt) এবং সোনু সুদ (Sonu Sood)। রয়েছেন আশুতোষ রানা, সাক্ষী তনওয়ার, মানব বিজ এবং ললিত তিওয়ারিও। প্রযোজনা করেছে যশরাজ ফিল্মস।

[আরও পড়ুন: ‘মিমিদি জওয়ানের মতো লড়েছে’, প্রিয়াঙ্কা-কন্যা বাড়ি ফেরায় খুশিতে ডগমগ ‘মাসি’ পরিণীতি]

ততক্ষণে অক্ষয়ের চোখ ভিজেছে। বললেন, “মা যদি আজ দেখে যেতে পারতেন পৃথ্বীরাজ, উনি খুব গর্ববোধ করতেন।” অভিনেতা আরও বলেন যে, “আমি চাই সরকারের তরফে এরকম ঐতিহাসিক ছবিগুলো স্কুলে দেখানোর ব্যবস্থা নেওয়া হোক। যাতে ওঁরাও জানতে পারে। পরিচালক চন্দ্রপ্রকাশ ১৮ বছর ধরে রিসার্চ করে এই ছবি বানিয়েছেন।”

এপ্রসঙ্গে সংবাদমাধ্যমের তরফে অক্ষয় কুমারকে জিজ্ঞেস করা হয়েছিল যে, তিনি কি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘পৃথ্বীরাজ’ সিনেমাটা দেখাবেন? এক্ষেত্রে অভিনেতার উত্তর, “উনি যদি সিনেমাটা দেখতে চান, তাহলে যে কোনও সময় দেখতে পারেন। আমি আর কি দেখাবো?”

বছর দুয়েক আগেও যখন ‘পৃথ্বীরাজ’-এর শুটিং শুরু হয়েছিল, তখন সবাই ধরেই নিয়েছিল যে এই ছবি অক্ষয় কুমারের কেরিয়ারে একটা ম্যাগনাম অপাস হতে চলেছে। তবে সোমবার ছবির প্রথম ঝলক প্রকাশ্যে আসতেই আর কোনও সন্দেহ রইল না যে ‘পৃথ্বীরাজ’ও ব্লকবাস্টার হতে চলেছে। বলিউড খিলাড়িকেও দিব্যি মানিয়েছে পৃথ্বীরাজ চৌহানের ভূমিকায়। চমক অবশ্য এখানেই শেষ নয়! সম্রাটের স্ত্রী সংযুক্তার চরিত্রে অভিনয় করেছেন প্রাক্তন বিশ্বসুন্দরী মানুষী চিল্লার (Manushi Chhillar)। এই সিনেমা দিয়েই বলিউডে ফিল্মি কেরিয়ারের শিকে ছিঁড়ছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Akshay kumar fights tears at prithviraj trailer launch