এসে গেল অক্ষয়-বিদ্যা-সোনাক্ষীর ‘মিশন মঙ্গল’ ট্রেলার

Mission Mangal, Akshay Kumar, Bollywood: অক্ষয়কুমার-বিদ্যা বালন অভিনীত মহাকাশবিজ্ঞানীদের নিয়ে এই ছবির মুক্তির দিকে অধীর আগ্রহে তাকিয়ে দর্শক। ট্রেলার ইতিমধ্যেই চর্চার কেন্দ্রবিন্দুতে।

By: Kolkata  July 18, 2019, 8:49:04 PM

Mission Mangal, Akshay Kumar, Bollywood: ২০১৩ সালে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ‘ইসরো’ যে মিশন নিয়েছিল, সেই গল্পটাই বলবে অক্ষয়কুমার, বিদ্যা বালন, তাপসী পন্নু, সোনাক্ষী সিনহা অভিনীত ছবি ‘মিশন মঙ্গল’। এসে গিয়েছে ওই ছবির ট্রেলার যা ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে নেটিজেনদের মধ্যে।

২০১৩ সালের নভেম্বর মাসে ‘মঙ্গলায়ন’ বা ‘মার্স অরবিটার মিশন’ (সংক্ষেপে মম)-এর কথা ঘোষণা করে ইসরো। ওই মিশনের লক্ষ্য ছিল মঙ্গলগ্রহকে প্রদক্ষিণ করবে এমন একটি উপগ্রহ পাঠানো। মার্স অরবিটারের কাজ হবে যতটা সম্ভব ওই গ্রহ সম্পর্কে তথ্য সংগ্রহ করা। ভারতের মহাকাশবিজ্ঞানের ইতিহাসে সবচেয়ে উচ্চাকাঙ্ক্ষী প্রজেক্ট ছিল ‘মঙ্গলায়ন’ যার সম্পর্কে দেশবাসীর সামান্য ধারণা থাকলেও, ওই প্রজেক্টের পিছনে ইসরো-র বিজ্ঞানীদের ঠিক কতটা পরিশ্রম ছিল, সে সম্পর্কে সম্যক ধারণা নেই।

আরও পড়ুন: অনলাইনে ফাঁস ‘সুপার থার্টি’

তাই ‘মিশন মঙ্গল’ নিঃসন্দেহে এই বছরের অত্যন্ত গুরুত্বপূর্ণ ছবি। এই বিশেষ জঁরের বহু ছবি নির্মিত হয়েছে হলিউডে। তার মধ্যে প্রথমেই মাথায় আসে ‘অ্যাপোলো থার্টিন’-এর কথা। কিন্তু বলিউডে এমন বিষয়বস্তু নিয়ে ছবি সাম্প্রতিক অতীতে হয়নি। তাই প্রথম থেকেই এই ছবি নিয়ে দর্শকের মধ্যে উৎসাহ রয়েছে। নীচে দেখে নিতে পারেন এই ছবির ট্রেলারটি–

আরও পড়ুন: ‘টাইপরাইটার’-এ এভাবেই ধরা দিলেন যিশু সেনগুপ্ত

এই ছবিটি পরিচালনা করেছেন জগন শক্তি এবং ‘মিশন মঙ্গল’ মুক্তি পেতে চলেছে আগামী ১৫ অগস্ট। ছবির গল্পে রয়েছে প্রচ্ছন্ন নারী ক্ষমতায়নের গল্পও। বিজ্ঞানীদের যে টিমটিকে দেখা যাবে এই ছবিতে, তার অধিকাংশ সদস্যই মহিলা। কীভাবে ব্যক্তিগত ও সাংসারিক জীবনের চাপ সত্ত্বেও এই বৃহত্তর কাজে নিজেদের সম্পূর্ণ উৎসর্গ করেন তাঁরা, সেই গল্পটিও বলা হবে এই ছবিতে। পাশাপাশি থাকবে মিশনের বৈজ্ঞানিক দিকগুলি। তাছাড়া বিজ্ঞানী মানেই যে উসকোখুসকো চুল ও মোটা পাওয়ারের চশমা, সেই স্টিরিওটাইপ ধারণাকেও ভাঙবে এই ছবি।

Read the article in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Akshay kumar vidya balan sonakshi sinha starrer mission mangal trailer

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X