scorecardresearch

বড় খবর

পণপ্রথাকে সায় দিচ্ছেন! ভয়ঙ্কর বিতর্কে অক্ষয়ের বিজ্ঞাপন, নিন্দার মুখে কেন্দ্রীয় মন্ত্রীও

তুলোধনা করল তৃণমূল-শিবসেনা।

পণপ্রথাকে সায় দিচ্ছেন! ভয়ঙ্কর বিতর্কে অক্ষয়ের বিজ্ঞাপন, নিন্দার মুখে কেন্দ্রীয় মন্ত্রীও
অক্ষয় কুমারের বিজ্ঞাপন পণপ্রথাকে গৌরবান্বিত করার অভিযোগ!

সম্প্রতি পথসুরক্ষার প্রচারে একটি গাড়ির বিজ্ঞাপন করেন অক্ষয় কুমার। আর সেই বিজ্ঞাপন নিয়েই তুমুল বিতর্ক। অভিযোগ, পণপ্রথাকে গৌরবান্বিত করছে এই বিজ্ঞাপনী। যা শেয়ার করে এবার বিপাকে কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নীতিন গড়কড়িও। এই বিজ্ঞাপনের জন্য কড়া ভাষায় কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেছে শিবসেনা ও তৃণমূল।

ওই বিজ্ঞাপন দেখে অক্ষয় কুমার তো বটেই, পাশাপাশি মোদী সরকারকেও আক্রমণ করেছেন তৃণমূল এবং শিবসেনার মতো বিরোধী দলনেতারা। ঠিক কী ঘটেছে? সম্প্রতি এক পথসুরক্ষার বিজ্ঞাপনে দেখা গিয়েছে অক্ষয় কুমারকে। যেখানে দেখা যায়, বিয়ের পর মেয়ের বিদায়বেলায় কাঁদছেন বাবা। তখনই পুলিশের পোশাকে অক্ষয়ের চরিত্র সেই নববধূর বাবাকে এসে বলছেন- “এমন গাড়িতে মেয়েকে বিদায় করলে কান্না তো পাবেই..।”

এরপরই সেই ভিডিওতে দেখা যায়, মেয়ের বাবা পুলিশ-রূপী অক্ষয়কে একে একে ফিরিস্তি দিচ্ছেন যে সেই গাড়িতে কী কী অত্যাধুনিক সুবিধে রয়েছে। কিন্তু তা সত্ত্বেও গাড়িতে কি খামতি রয়েইছে, তা বুঝতে না পেরে অক্ষয়কে প্রশ্ন ছোঁড়েন মেয়ের বাবা। যার উত্তরে অভিনেতা বলেন, “গাড়িতে ২টি এয়ারব্যাগ রয়েছে, ৬টা নেই কেন?” আর এই বিজ্ঞাপন নিয়েই এখন তর্ক-বিতর্ক তুঙ্গে।

অভিযোগ, পথসুরক্ষার বিজ্ঞাপনে পণপ্রথাকে গৌরবান্বিত করা হয়েছে। যার জেরে অক্ষয় কুমার তো বটেই, এমনকী নেটদুনিয়ার আক্রমণ-বাণ নীতিন গড়কড়ির দিকেও। বিশেষ করে প্রতিবাদী আওয়াজ তুলেছে বিরোধী দল শিবসেনা ও তৃণমূল।

শিবসেনা নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী কড়া ভাষায় টুইটে লেখেন, “এটা ভীষণ অস্বস্তিকর একটা বিজ্ঞাপন। কারা এরকম সৃজনশীলতা দেখাতে যান? কেন্দ্রীয় সরকার কি আদৌ পথসুরক্ষার প্রচার করছেন নাকি একটা গাড়িকে মধ্যমণি করে অপরাধজনক পণপ্রথাকে গৌরবান্বিত করছেন?”

[আরও পড়ুন: ভিড়ের মাঝেই সপাটে চড়! পুরস্কার নিতে গিয়েই বিপদে রণবীর?]

অন্যদিকে, তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র সকেত গোখালের মন্তব্য, “কেন্দ্রীয় সরকারের তরফে যেভাবে পণপ্রথার প্রচার করা হচ্ছে, তা একেবারে জঘন্য..।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Akshay kumars ad receives backlash as it allegedly promotes dowry