scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

এত স্পটলাইটের মধ্যে মেয়েকে কীভাবে বড় করবেন? চিন্তায় ঘুম উড়েছে আলিয়ার

এপ্রসঙ্গে বাপের বাড়ি-শ্বশুরবাড়ি সবার সঙ্গেই আলোচনা করছেন আলিয়া ভাট।

এত স্পটলাইটের মধ্যে মেয়েকে কীভাবে বড় করবেন? চিন্তায় ঘুম উড়েছে আলিয়ার
মেয়েকে নিয়ে উদ্বিগ্ন আলিয়া ভাট

সন্তানদের লালন-পালন করা নিয়ে এখন বলিউডের তারকারা বেজায় সচেতন। বাচ্চার ছবি প্রকাশ করা নিয়েও তাঁদের রাখঢাক। আর সন্তানদের পাপ্পারাজি কিংবা স্পটলাইটের অন্তরালে রাখা নিয়ে সর্বক্ষণ একটা যুদ্ধ চলে। সেটা প্রিয়াঙ্কা চোপড়া, নেহা ধুপিয়া-ই হোন কিংবা নতুন মা আলিয়া ভাট, সোনম কাপুর। এত ফ্ল্যাশের ঝলকানি কিংবা সেলেবসুবো জীবনযাপনে সন্তানদের শৈশবটাই যেন নষ্ট না হয়ে যায়, সর্বদাই তটস্থ থাকেন বলিউডের ‘স্টার-মম’রা।

আলিয়া ভাটও সেই তালিকা থেকে বাদ যাননি। সদ্য মা হয়েছেন। চলতি বছর নভেম্বর মাসের পয়লা সপ্তাহেই তাঁর কোল আলো করে কাপুর পরিবারে লক্ষ্মীর আগমন ঘটেছে, আর এর মধ্যেই মাস না পেরতেই সন্তানকে ভালভাবে মানুষ করার চিন্তায় ঘুম উড়েছে আলিয়া ভাটের। কাপুর পরিবারের নতুন মায়ের এখন একটা চিন্তাতেই ঘুম উড়েছে- জনসমক্ষে এত স্পটলাইটের মাঝে মেয়েকে কীভাবে বড় করব? আর এপ্রসঙ্গে ইতিমধ্যেই তিনি বাপের বাড়ি, শ্বশুরবাড়ির সকলের সঙ্গে আলোচনা শুরু করে দিয়েছেন।

শুটিং, সংসার সামলে বাচ্চা মানুষ করা সত্যিই চারটিখানি কথা নয়! সম্প্রতি এক ম্যাগাজিনের সঙ্গে কথোপকথনে আলিয়া এমন উদ্বেগ প্রকাশ করেন। জানান, প্রেগনেন্সি পিরিয়ডের সময় থেকেই তিনি ঘনিষ্ঠদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেছেন। অভিনেত্রীর কথায়, “আলিয়া ভাটের সন্তান পরিচয়ে মানুষ হোক আমার সন্তান, এটা আমি চাই না।”

আলিয়া ভাটের মন্তব্য, “সর্বক্ষণ স্পটলাইটের মধ্যে আমার সন্তান কীভাবে মানুষ হবে, সেটা নিয়ে আমি খানিক উদ্বিগ্ন। বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন, এমনকী রণবীরের সঙ্গেও কথা হয় এটা নিয়ে। স্টারকিড বলে আমার সন্তানের জীবনে কোনওরকম সমস্যা তৈরি হোক, সেটা চাই না। ভবিষ্যেতে সে অভিনেতা হবে না কোনও পাবলিক ফিগার হতে চায়, আূার কোনও পেশাতেও যেতে পারে, সেই সিদ্ধান্ত নিজেই নেবে। আমি কিছু চাপিয়ে দিতে চাই না।”

[আরও পড়ুন: ‘বাড়িতে শত্রু থাকতে বাইরের লোকের কি দরকার?’, ভিকিকে ভয়ঙ্কর অপমান ভাই সানির!]

এখানেই অবশ্য থামেননি অভিনেত্রী। তিনি এও যোগ করেন যে, “আমি কোনও আশা রাখি না। বা কোনও ছকা চিন্তাধারণা রাখি না। কারণ তার অন্যথা হলে আমি নিজেই দুঃখ পাব। তাই সন্তান যা হতে চায়, তার ওপরই ছেড়ে দেওয়া ভাল।”

প্রসঙ্গত, নভেম্বর মাসের ৬ তারিখে মা হয়েছেন আলিয়া। তাঁর কোল আলো করে জন্ম নিয়েছে এক ফুটফুটে রাজকন্যে। মেয়েকে প্রথমবার কোলে নিয়েই আবেগ বশে রাখতে পারেননি রণবীর কাপুর। তাঁর দু-গাল ছাপিয়ে গড়িয়ে পড়েছিল অশ্রুকণা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Alia bhatt says worried about raising daughter in public eye