বড় খবর

বিনতা নন্দার বিরুদ্ধে এক টাকার মামলা দায়ের আলোক নাথের

“আমরা গুরুতর আঘাত পেয়েছি, যে ক্ষতি অর্থ দিয়ে পূরণ করা যায় না।” তাই তাঁরা এক টাকার মামলা দায়ের করেছেন। বিনতার পোস্টের কারণে আশু ও অলোক নাথকে “গঞ্জনার শিকার” হতে হচ্ছে এবং সমাজে তাঁদের “সম্মানহানি” ঘটেছে।

অলোক নাথের বিরুদ্ধে তোপ পরিচালক-প্রযোজক ভিনীতা নন্দার

সোমবার লেখক-পরিচালক বিনতা নন্দার বিরুদ্ধে এক টাকা ক্ষতিপূরণ চেয়ে আদালতে মামলা দায়ের করলেন বলিউড অভিনেতা অলোক নাথ। এর আগে বিনতা অলোক নাথের বিরুদ্ধে ধর্ষণ ও যৌন বর্বরতার অভিযোগ এনেছিলেন। এবার বিনতার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করলেন আলোক নাথ। অলোক নাথের স্ত্রী আশু ম্যাজিস্ট্রেটের সামনে তাঁর বয়ান রেকর্ড করান ও মানহানির মামলা শুরুর আবেদন জানান। বিনতার আইনজীবী ধ্রুতি কপাডিয়া জানিয়েছেন, আইনের পথেই এগোবেন তাঁরা।

অভিনেতা ও তাঁর স্ত্রী শনিবার একটি আবেদন করেন আন্ধেরি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের কাছে। তাতে তাঁরা বলেছেন, আম্বোলি থানায় একটি মানহানির অভিযোগ দায়ের করা হয়েছে, সেদিকে যাতে একটু নজর দেওয়া হয়। অভিনেতার স্ত্রী সোমবার ম্যাজিস্ট্রেট আর এম নারলিকরের কাছে নিজের বিবৃতি ও অভিযোগ জানিয়েছেন।

তিনি আদালতে বলেন, বিনতার অভিযোগের কারণে তাঁদের সম্মান নষ্ট হয়েছে। এ বিষয়ে পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে ১ নভেম্বর, যেদিন অলোক নাথের তরফে তিনজন সাক্ষীর বয়ান রেকর্ড করবে আদালত। গত সপ্তাহে নাম না করে অভিনেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন বলিউডের এই স্ক্রিপ্ট লেখিকা এবং পরিচালক-প্রযোজক। সঙ্গে এও জানান, ২০ বছর আগে ‘তারা’ নামক টেলিভিশন সিরিয়াল থেকে ওই অভিনেতাকে বহিষ্কার করা হয় মুখ্য অভিনেত্রীর সঙ্গে অভব্য আচরণ করার জন্য।

আরও পড়ুন, নাম না করে ধর্ষণের অভিযোগ ‘সংস্কারি’ অভিনেতার বিরুদ্ধে, ক্ষোভ টুইটারে

ম্যায়নে প্যায়ার কিয়া, হাম আপকে হ্যায় কৌন, হাম সাথ সাথ হ্যায় এবং বিবাহর মতো ছবিতে অভিনয় করেছেন অলোক নাথ। তবে অভিনেতা ও তাঁর স্ত্রীর অভিযোগে বলা হয়েছে, ১২ অক্টোবর বিনতার বিরুদ্ধে আম্বোলি থানায় ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ ও ৫০০ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। তাঁরা অভিযোগে আরও বলেন, “আমরা আদালতের কাছে প্রয়োজনীয় নির্দেশ চাইছি যাতে আম্বোলি থানা আমাদের অভিযোগ খতিয়ে দেখে ও তদন্ত করে। আমরা গুরুতর আঘাত পেয়েছি, যে ক্ষতি অর্থ দিয়ে পূরণ করা যায় না।” তাই তাঁরা এক টাকার মামলা দায়ের করেছেন। বিনতার পোস্টের কারণে আশু ও অলোক নাথকে “গঞ্জনার শিকার” হতে হচ্ছে এবং সমাজে তাঁদের “সম্মানহানি” ঘটেছে।

এদিকে বিনতার আইনজীবী বলেন, “যদিও তথাকথিত মানহানির মামলার নোটিশ আমাদের কাছে এসে পৌঁছয়নি, যাই আসুক না কেন, আমরা আইনের পথেই তার সমাধান করব, প্রয়োজনে লড়াই করব। আইনজীবীদের মতে, তাঁরা বিনতার সিনে ও টিভি অার্টিস্ট অ্যাসোসিয়েশন বা স্ত্রিন রাইটারস অ্যাসোসিয়েশন এবং ইন্ডিয়ান ফিল্ম ও টেলিভিশন ডিরেক্টরস অ্যাসোসিয়েশনে অভিযোগ দায়ের করার অপেক্ষা করছেন।

Read in English, Alok Nath files Re 1 defamation case against Vinta Nanda

Web Title: Alok nath defamation case re 1 vinta nanda

Next Story
শচীনকে নিয়ে মুখ খুললেন শ্রীসন্থ, সাক্ষী থাকল ‘বিগ বস’S Sreesanth and Sachin Tendulkar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com