বড় খবর


করোনা উদ্বেগ, কবিতা লিখলেন অমিতাভ বচ্চন

নিজের লেখা কবিতায় COVID-19 নিয়ে বার্তা দিয়েছেন বিগ বি। কবিতায় কোরনা নিয়ে বাড়ির টোটকার উল্লেখ করেছেন অভিনেতা, যাতে বিভ্রান্তি ছড়াচ্ছে।

amitabh-bachchan
করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন অমিতাভ বচ্চন। ফোটো- ইনস্টাগ্রাম

করোনা ভাইরাস নিয়ে বৃহস্পতিবার বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন নিজের উদ্বেগ প্রকাশ করেছেন। করোনা নিয়েই একটি কবিতা লিখেছেন বিগ বি। ছোট একটি ভিডিও সোশাল মিডিয়ায় পোস্ট করে COVID-19 নিয়ে ইউনিসেফ এবং ভারতের স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশ মেনে চলার পরামর্শ দিয়েছেন।

আওয়াধি ভাষায় নিডের লেখা কবিতা পড়ে শোনালেন অমিতাভ। তাঁর আদিবাড়ি এলাহাবাদের ভাষা আওয়াধি। কবিতায় কোরনা নিয়ে বাড়ির টোটকার উল্লেখ করেছেন অভিনেতা, যাতে বিভ্রান্তি ছড়াচ্ছে।

নিজের সোশাল মিডিয়ায় কবিতা শেয়ার করেছেন সিনিয়র বচ্চন এবং ক্যাপশনে লিখলেন, ”COVID-19 নিয়ে উদ্বিগ্ন…সেটা নিয়েই ছন্দে কিছু লাইন…সাবধানে থাকুন।”

 

View this post on Instagram

 

“बहुतेरे इलाज बतावें ,जन जनमानस सब , केकर सुनैं, केकर नाहीं, कौन बताए इ सब ; केयु कहिस कलौंजी पीसौ, केयु आँवला रस केयु कहस घर  म बैठो, हिलो न ठस से मस  ईर कहेन औ बीर कहेन, की ऐसा कुछ भी Carona , बिन साबुन से हाथ धोई के ,केहू के भैया छुओ न ; हम कहा चलो हमौ कर देत हैं , जैसन बोलैं सब आवय देयो , Carona-फिरोना , ठेंगुआ दिखाऊब तब !” ~ अब

A post shared by Amitabh Bachchan (@amitabhbachchan) on

আরও পড়ুন, সেরা তিন কন্যা, প্রথম রাসমণি! রইল টিআরপি সেরা দশ তালিকা

পরে অমিতাভ নিজের ব্লগে উল্লেখ করেছেন, ”WHO এবং UNICEF থেকে আমায় একটি ভিডিও বার্তা দেওয়ার অনুরোধ করা হয়েছিল, যেটা আমি করেছি…কিন্তু সেটা নিজের মতো করে, আমার নিজের আওয়াধি ভাষায়…কেউ কারও মাতৃভাষা ভুলতে পারে না! সাবধান থাকুন, সতর্ক থাকুন…”

তবে কেবলমাত্র অমিতাভ বচ্চন নয়, অনেক বলিউড অভিনেতা নিজেদের সোশাল মিডিয়া তাদের ভক্তদের সতর্ক করেছেন এবং প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করতে বলেছেন। প্রিয়াঙ্কা চোপড়া ভিডিও পোস্ট করে সবাইকে ‘নমস্কার’ করার পরামর্শ দিয়েছেন।

কার্তিক আরিয়ন, লক্ষ্মৌ-এ নিজের পরের ছবির শুটিংয়ে ব্যস্ত। সেখান থেকেই ভিডিও শেয়ার করেছেন, যেখানে দেখা যাচ্ছে টিমের সবাই মাস্ক পরে কাজ করছেন। ক্যাপশনে অভিনেতা লিখেছেন, ”সাবধানে থাকুন সবাই।”

 

View this post on Instagram

 

Stay safe guys. Can’t stress this enough #WashYourHands #CoronaStopKaroNa

A post shared by KARTIK AARYAN (@kartikaaryan) on

আরও পড়ুন, পার্সেল রিভিউ: মশারির জালে জড়িয়ে থাকা সূক্ষ্ণ অপরাধের গল্প

পুরো বিনোদন জগত তাদের মতো করে সাবধানতা নিচ্ছেন। করোনা সংক্রমণ থেকে বাঁচতে সতর্ক হচ্ছেন। রোহিত শেট্টির ছবি সূর্যবংশী-র মুক্তিও পিছিয়ে গিয়েছে। ২৪ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। রোহিত শেট্টি পিকচার্স-এর পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, ”আপনাদের মতো আমরাও এই ছবির মুক্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম কিন্তু বর্তমান পরিস্থিতিতে, দর্শকের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখে আমরা এই ছবির মুক্তি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

৩১ মার্চ পর্যন্ত সমস্ত সিনেমাহল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি, কেরালা ও জম্মুর সরকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Amitabh bachchan asks fans to stay safe amid the coronavirus outbreak

Next Story
Parcel Movie Review: মশারির জালে জড়িয়ে থাকা সূক্ষ্ণ অপরাধের গল্পRituparna Sengupta Saswata Chatterjee starrer Indrasis Acharya's Parcel movie review
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com