scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বিনা অনুমতিতে অমিতাভের কণ্ঠ-ছবি ব্যবহার নয়, কড়া নির্দেশ হাইকোর্টের

অনৈতিক কাজে নিষেধাজ্ঞা!

বিনা অনুমতিতে অমিতাভের কণ্ঠ-ছবি ব্যবহার নয়, কড়া নির্দেশ হাইকোর্টের
অমিতাভকে নিয়ে বিতর্ক!

তাঁর গলার আওয়াজ মানেই এক অনন্য অনুভূতি। দেশের করোনা ভাইরাস সংক্রান্ত সতর্কবার্তা কিংবা মাঝেমধ্যে জাতীয় সঙ্গীত, অমিতাভ বচ্চনের ডাক পড়ে। দরাজ গলার আওয়াজ মন ছুঁয়ে নেয় দর্শকদের। তবে অভিনেতাকে নিয়ে অনৈতিক কাজের ঝলক মিলছে দেশজুড়ে। তাই এবার কড়া পদক্ষেপ নিতে বাধ্য দিল্লি হাইকোর্ট।

অমিতাভের ছবি, গলার আওয়াজ নিজেদের সুবিধায় লাগাচ্ছেন অনেকেই। শুক্রবার দিল্লি হাইকোর্টের তরফে নির্দেশ মিলেছে একেবারেই অমিতাভের গলার স্বর কিংবা তাঁর ছবি অনুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। একজন তারকা হিসেবে তাঁর কিছু ব্যক্তিগত মতামত রয়েছে, সেটিকে নিজের প্রচারের কারণে লঙ্ঘন করা যাবে না।

আরও পড়ুন [ ‘সব্যকে নিয়ে ভুয়ো খবর রটালে আইনি পদক্ষেপ!’ হুঁশিয়ারি বন্ধু সৌরভের ]

অমিতাভের পক্ষে কোর্টে হাজির হয়েছিলেন অ্যাডভোকেট হরিশ সালভে। তিনি দাবি করেছেন, কিছু লোক অভিনেতার নাম, গলার স্বর এবং ছবি ব্যবহার করে নিজস্ব পণ্যের প্রচার চালাচ্ছে। অনুমতি ছাড়াই তারা এই কাজ করেছে। এমনকি অভিযোগ উঠেছে গুজরাটে একটি লটারি সংস্থা, কেবিসির লোগো কপি করেছেন, ব্যবহার করেছেন অমিতাভের ছবিও। এধরনের ঘটনা এখন প্রবীণ তারকার পক্ষে একেবারেই ঠিক নয়।

এখানেই শেষ নয়! অমিতাভের সঙ্গে কথা ভিডিও কলে কথা বলতে পারবেন এমনও লোভাতুর বিষয়ের উল্লেখও ছিল। অমিতাভের নামে ডোমেন নাম অন্তর্ভুক্ত করেছিলেন সেই সংস্থা। হরিশ সালভে জানিয়েছেন, আমরা এই বিষয়ে একটা নিষেধাজ্ঞা চাই! নোটিশ দেওয়ার পরেও তারা হাজির হয়নি কেউ। কোনও ব্যক্তির ক্ষেত্রেই এধরনের বিতর্কিত কাজ ঠিক নয়। বিজ্ঞাপনেও যেন মেনে চলা হয় এই নিষেধাজ্ঞা, এমনই দাবি করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchan pictures photoes cant use without permission