scorecardresearch

বড় খবর

১ লক্ষ দৈনিক শ্রমিকের খাবারের দায়িত্ব নিলেন অমিতাভ

Amitabh Bachchan: লকডাউনে কাজ বন্ধ তাই সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছেন দৈনিক মজুরির শ্রমিকেরা। এই সময়ে তাঁদের পাশে দাঁড়ালেন অমিতাভ বচ্চন।

Amitabh Bachchan pledges to provide monthly ration to 1 lakh daily wage workers
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস
দেশের এই কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষ থেকে তারকা, সবাই নিজের মতো করে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। বলিউড তারকাদের প্রায় সকলেই একাধিক ফান্ডে দান করেছেন করোনা প্রতিরোধের জন্য। এই লড়াই তো শুধুমাত্র অসুখের বিরুদ্ধে নয়। পাশাপাশি ঘরবন্দি অবস্থায় যে সব মানুষ অর্থকষ্টে জর্জরিত হয়ে পড়ছেন, যাঁদের জীবনধারণের মতো খাবারটুকু নেই, তাঁদের পাশে দাঁড়াতেও এগিয়ে আসছেন তারকারা। সম্প্রতি ফিল্ম জগতের দৈনিক মজুরদের সাহায্যের জন্য বিশেষ ঘোষণা করেছেন অমিতাভ বচ্চন।

দীর্ঘদিন ধরে শুটিং বন্ধ এবং আগামী আরও কতদিন এমন অবস্থা চলবে তা এখনও নিশ্চিত নয়। এই সময়ে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছেন সেই সব মানুষ যাঁরা এই ইন্ডাস্ট্রিতে দৈনিক শ্রমের ভিত্তিতে জীবনধারণ করেন। তাঁদের জন্য এগিয়ে এসেছেন বিগ বি এবং তাঁর এই উদ্যোগে সামিল হয়েছেন সোনি পিকচার্স নেটওয়ার্ক ও কল্যাণ জুয়েলার্স।

আরও পড়ুন: মোদীর সমর্থনে ভিডিয়ো পোস্ট ঋতুপর্ণার,’ব্রুটাস’ কটাক্ষ ঋদ্ধির

সোনি পিকচার্সের পক্ষ থেকে রবিবার ৫ এপ্রিল একটি বিবৃতিতে জানানো হয়েছে যে ফিল্ম জগতের প্রায় ১ লক্ষ দৈনিক মজুরের পরিবারগুলির মাসের রেশনের দায়িত্ব নিতে চলেছেন বিগ বি এবং এই দুই বাণিজ্যিক সংস্থা। দেশের একটি হাইপারমার্কেট চেনের মাধ্যমেই এই পরিবারগুলিতে চাল-ডাল-সহ বিভিন্ন প্রয়োজনীয় খাবার পৌঁছে দেওয়া হবে।

যে তালিকাটি ধরে এই পরিবারগুলিকে সনাক্ত করা হবে, সেই তালিকাটি সরবরাহ করবে অল ইন্ডিয়া ফিল্ম এমপ্লয়িজ কনফেডারেশন। তবে শুধুমাত্র প্রয়োজনীয় খাবার নয়, অর্থসাহায্যও করা হবে এই পরিবারগুলিকে বলে জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchan pledges to provide monthly ration to 1 lakh daily wage workers