বাড়িতে বসেই তৈরি ছবি! অমিতাভ-রজনীকান্ত-রণবীর-প্রসেনজিৎ অভিনীত ‘ফ্যামিলি’

তারকারা কেউ বাড়ি থেকে বেরোলেন না। পরিচালকও না। দেশের সব প্রান্তের সবচেয়ে বড় তারকাদের নিয়ে প্রসূন পাণ্ডে তৈরি করলেন ছোট ছবি।

By:
Edited By: Shanoli Debnath Kolkata  Published: April 7, 2020, 9:55:15 AM

সোমবার ৬ এপ্রিল রাতে মুক্তি পেল ছোট ছবি ‘ফ্যামিলি’। লকডাউনে সব তারকারাই এখন বাড়িতে বসে। কেউ বাড়ি থেকে না বেরিয়েও তৈরি হয়ে গেল একটি শর্ট ফিল্ম। অমিতাভ বচ্চন, মামুট্টি, রজনীকান্ত, মোহনলাল থেকে শুরু করে বাংলার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় যেমন রয়েছেন এই ছবিতে, তেমনই রয়েছেন রণবীর কাপুর, দিলজিৎ দোসাঞ্জ, প্রিয়াঙ্কা চোপড়া ও আলিয়া ভাট।

ব্যাপারটা অভিনব। এই ধরনের কাজ আগেও হয়েছে যেখানে অভিনেতা-অভিনেত্রীরা প্রত্যেকেই নিজেদের বাড়িতেই রয়েছেন এবং নিজেদের অভিনয়ের অংশটুকু শুট করেছেন নিজের নিজের ক্যামেরায়, মোবাইলে এবং ওয়েবক্যামে। সেই ক্লিপগুলি নিয়ে তৈরি হয়েছে ছবি। পারম্পর্য রাখতে কিছু নির্দেশাবলী মেনেই করতে হয় এই ধরনের শুটিং। আর সেখানেই পরিচালক ও এডিটরের দক্ষতা। কতটা ভালভাবে আলাদা আলাদা লোকেশনের ক্লিপগুলিকে সাজিয়ে এমনভাবে তৈরি করা যায় ছবি, যাতে দর্শকের কোথাও দেখতে বসে খটকা না লাগে।

আরও পড়ুন: ভারতের গ্রামের আসল চেহারা দেখাল ‘পঞ্চায়েত’ ওয়েব সিরিজ

প্রসূন পাণ্ডে পরিচালিত ‘ফ্যামিলি’ সেই সব ডিটেলগুলি মাথায় রেখেই তৈরি। তবে এই ছোট ছবির সবচেয়ে বড় কথা হল, এতজন তারকা একসঙ্গে এক ছবিতে। ভারতীয় সিনেমার একাধিক লেজেন্ড কাজ করেছেন এই ছবিতে। একদিকে রয়েছেন অমিতাভ বচ্চন, রজনীকান্ত, মামুট্টি, অন্যদিকে রয়েছেন চিরঞ্জীবী, মোহনলাল। তারই সঙ্গে রয়েছেন বাংলার সবচেয়ে বড় তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

অন্যদিকে নতুন প্রজন্মের সবচেয়ে বড় তারকা… প্রিয়াঙ্কা চোপড়া, রণবীর কাপুর, দিলজিৎ দোসাঞ্জ ও আলিয়া ভাটও রয়েছেন ছবিতে। দেখে নিতে পারেন ছবিটি এই নীচের লিঙ্কে ক্লিক করে–

 

এই শর্ট ফিল্মটি থেকে যা অর্থ সংগৃহীত হবে তা দান করা হবে ফিল্ম জগতের দৈনিক পারিশ্রমিকের শ্রমিকদের সাহায্যের উদ্দেশে। এই বিশেষ উদ্যোগটি নিয়েছেন অমিতাভ বচ্চন, সোনি পিকচার্স ও কল্যাণ জুয়েলার্সের সহযোগিতায়। ‘ফ্যামিলি’ এই শর্ট ফিল্মটি আরও একবার প্রমাণ করল, ছবি বানাতে গেলে সব সময় অনেক আড়ম্বরের প্রয়োজন হয় না। চিত্রনাট্য, পরিচালনা এবং সম্পাদনাই শেষ কথা বলে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amitabh bachchan rajinikanth alia ranbir prosenjit chatterjee in virtually made short film family

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X