scorecardresearch

বড় খবর

আপত্তি সত্ত্বেও এখনও বিজ্ঞাপন চলছে কেন? পানমশলা সংস্থাকে নোটিস ধরালেন অমিতাভ

গত অক্টোবর মাসেই টাকা ফেরত দিয়ে ওই কোম্পানির সঙ্গে সমস্তরকম চুক্তিভঙ্গ করেন বিগ বি।

Amitabh Bachchan, Amitabh Bachchan blog, অমিতাভ বচ্চন, অমিতাভের ব্লগ, bengali news today
অমিতাভ বচ্চন

পানমশলার বিজ্ঞাপন করে বেজায় বিতর্কের সম্মুখীন হয়েছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। শেষমেশ অক্টোবর মাসে সেই গুটখা ব্র্যান্ডের সঙ্গে চুক্তিভঙ্গ করেন। ফিরিয়ে দেন সব টাকাও। তবে বিগ বি ওই কোম্পানিকে লিখিতভাবে বিজ্ঞাপন তুলে নেওয়ার আর্জি জানালেও, সেই সেটা সম্প্রচার হয়ে চলেছে। আর তাতেই চটে গিয়েছেন সিনিয়র বচ্চন। আপত্তি সত্ত্বেও এখনও কেন ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে অমিতাভের বিজ্ঞাপন চলছে? সেই অভিযোগেই ওই পানমশলা ব্র্যান্ডকে আইনি নোটিস ধরালেন অমিতাভ বচ্চন।

বিগ বি ঘনিষ্ঠ জনৈক জানিয়েছেন, মিস্টার বচ্চন আইনি নোটিস পাঠিয়েছেন কমলা পসন্দ ব্র্যান্ডকে। যত তাড়াতাড়ি সম্ভব ওই বিতর্কিত বিজ্ঞাপন সম্প্রচার বন্ধ করার কথাও জানান তিনি। কিন্তু সংস্থার তরফে কোনওরকম উচ্চবাচ্য না করেই এখন টিভিতে সেই বিজ্ঞাপন চলছে।

প্রসঙ্গত, বিতর্কে জড়িয়ে সেইসময়ে নিন্দুকদের সপাট জবাব দিতেও ছাড়েননি। সদর্পে বলেছিলেন, “টাকা পাই, তাই করি”। বিগ বি’র এহেন মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছিল নেটদুনিয়ায়। তবে তার এক মাস কাটতে না কাটতেই উলাট-পুরাণ। নিজের ৭০তম জন্মদিনে তিনি জানিয়ে দেন যে, ভবিষ্যতে আর কখনও গুটখার বিজ্ঞাপন করবেন না।

[আরও পড়ুন: যেখানে বাঘের ভয়! একদল শার্দূলের মাঝে রোমহর্ষক কাণ্ড, রণদীপের ভিডিও ভাইরাল]

অমিতাভ বলেছিলেন, “আমি জানতামই না যে এটা নিষিদ্ধ বিজ্ঞাপনের আওতায় পড়ে।” উল্লেখ্য, জাতীয় অ্যান্টি-টোবাকো অরগানাইজেশনের তরফে অনুরোধ আসাতেই গুটখা ব্র্যান্ডের সঙ্গে বিজ্ঞাপনের চুক্তি ছিন্ন করেন বিগ বি। যুবসমাজের স্বার্থেই বলিউড শাহেনশার এমন পদক্ষেপ বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, নামি ওই পানমশলা ব্র্যান্ডে অমিতাভ মুখ দেখানোয় তাঁর অনুরাগীরাও বেজায় চটে গিয়েছিলেন।

উল্লেখ্য, তামাকজাত দ্রব্য বর্জনের জন্য সরকারের তরফে এর আগে অমিতাভের কাছে একটি চিঠি এসেছিল। সেখানে উল্লেখ ছিল যে, “বিগ বি যেহেতু পালস পোলিওর সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসাডর, তাই তাঁর উচিত পানমশলার বিজ্ঞাপনে মুখ না দেখানো।” যাবতীয় বিতর্কে পড়ে চুক্তিভঙ্গ করেন বিগ বি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchan sends legal notice to pan masala brand as ads continue to air