নস্ট্যালজিক অমিতাভ! শোনালেন প্রথম ম্যাগাজিন ফোটোশুটের নেপথ্য কাহিনি

জীবনে যা প্রথম তাঁর প্রতি দুর্বলতা থেকেই যায়। তাই প্রথম কোনো ফিল্ম ম্যাগাজিনের জন্য তাঁর শ্যুট করা প্রথম ছবি শেয়ার করে নিলেন ঘরবন্দি অনুরাগীদের সঙ্গে।

By:
Edited By: Debasmita Das Mumbai  Updated: April 15, 2020, 07:00:23 PM

বলিউডের শাহেনশা তিনি! করোনাভাইরাসের দাপটে সব কাজ ফেলে গৃহবন্দি অমিতাভ এবার তাই ডুব দিলেন স্মৃতির ভাঁড়ারে। কত কত ছবি, কত কত ফোটোশুট, কিন্তু জীবনে যা প্রথম তাঁর প্রতি দুর্বলতা থেকেই যায়। তাই প্রথম কোনো ফিল্ম ম্যাগাজিনের জন্য তাঁর শ্যুট করা প্রথম ছবি শেয়ার করে নিলেন ঘরবন্দি অনুরাগীদের সঙ্গে।

বুধবার সোশাল মিডিয়ায় ছবিটি শেয়ার করে বিগ বি লিখেছেন, “১৯৬৯ সালে ইন্ডাস্ট্রিতে আসার পর এটিই আমার প্রথম কোনও ফিল্ম ম্যাগাজিনের জন্য শ্যুট করা ফোটো। সেই সময়কার প্রথম সারির ম্যাগাজিন স্টার অ্যান্ড স্টাইল-এর জন্য ছবিটি তোলা হয়েছিল। আমি তখন খুবই মিতভাষী এবং চাপা স্বভাবের ছিলাম। সেই আমিকেই হঠাৎ এই জায়গায় ফেলে দেওয়া হল। তাও আবার খ্যাতির শিখরে থাকা একজন দুর্ধর্ষ সাংবাদিক দেবায়ানী চৌবলের সামনে। অবশ্যই কোনও স্টার এবং স্টাইল ছিল না প্রজেক্টটিতে। কিন্তু দেবায়ানীর হয়তো অন্য কিছু ভেবেছিলেন। ভীষণ দৃঢ় মানসিকতার একজন মহিলা ছিলেন, যিনি সবসময় একটি সুন্দর সাদা শাড়ি পরে থাকতেন।”

আরও পড়ুন, ইউটিউব চ্যানেল, নববর্ষে ফ্যানেদের উপহার ঋতুপর্ণার

প্রসঙ্গত, ১৯৬৯ সালে খোয়াজা আহমেদ আব্বাসের পরিচালনায় ‘সাত হিন্দুস্থানী’ ছবি দিয়েই রূপোলি পর্দায় আসেন অমিতাভ। এরপরই ১৯৭১ সালে রাজেশ খান্নার সঙ্গে জুটি বেঁধে ‘আনন্দ’ মুক্তি পেতেই খ্যাতির শিখরে উঠতে শুরু করেছেন হরিবংশ রাই বচ্চন-পুত্র। এরপর ১৯৭৩ সালে ‘জঞ্জির’, আর পিছনে ফিরে থাকাতে হয়নি শাহেনশাকে। তবে কাজের জায়গায় তিনি এখনও বিগ। তাঁর অভিনীত গুলাবো সিতারো, ঝুন্ড, ব্রহ্মাস্ত্র পর পর ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amitabh bachchan shares story behind first photoshoot for magazine

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X