scorecardresearch

বড় খবর

বিতর্কে পড়ে পানমশলা ব্র্যান্ডের সঙ্গে চুক্তিভঙ্গ করলেন অমিতাভ, ফেরত দিলেন টাকাও

এর আগে সদর্পে বলেছিলেন, “টাকা পাই, তাই করি”। আর ১ মাসের মধ্যেই বিগ বি’র সিদ্ধান্ত বদল!

Amitabh Bachchan, Amitabh Bachchan terminates contract with pan masala brand, অমিতাভ বচ্চন, গুটখা ব্র্যান্ডের সঙ্গে চুক্তিভঙ্গ করলেন অমিতাভ, bengali news today
বিতর্কে পড়ে পানমশলা ব্র্যান্ডের সঙ্গে চুক্তিভঙ্গ করলেন অমিতাভ

পানমশলার বিজ্ঞাপন করে বেজায় বিতর্কের সম্মুখীন হয়েছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। সেইসময়ে নিন্দুকদের সপাট জবাব দিতেও ছাড়েননি। সদর্পে বলেছিলেন, “টাকা পাই, তাই করি”। বিগ বি’র এহেন মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছিল নেটদুনিয়ায়। আর এবার তার এক মাস কাটতে না কাটতেই উলাট-পুরাণ। বিতর্কে জড়িয়ে গুটখা ব্র্যান্ডের সঙ্গে চুক্তিভঙ্গ করলেন অমিতাভ। শুধু তাই নয়, পানমশলার বিজ্ঞাপন করার জন্য ক্ষমাও চেয়ে নিয়েছেন বিগ বি।

অমিতাভের মন্তব্য, “আমি জানতামই না যে এটা নিষিদ্ধ বিজ্ঞাপনের আওতায় পড়ে।” জাতীয় অ্যান্টি-টোবাকো অরগানাইজেশনের তরফে অনুরোধ আসাতেই গুটখা ব্র্যান্ডের সঙ্গে বিজ্ঞাপনের চুক্তি ছিন্ন করেন বিগ বি। যুবসমাজের স্বার্থেই বলিউড শাহেনশার এমন পদক্ষেপ বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, নামি ওই পানমশলা ব্র্যান্ডের অমিতাভ মুখ দেখানোয় তাঁর অনুরাগীরাও বেজায় চটে গিয়েছিলেন।

অমিতাভ বচ্চনের তরফে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, “কমলা পসন্দ পানমশলার বিজ্ঞাপন সম্প্রচারিত হওয়ার দিন কয়েক পরই অমিতাভ বচ্চন ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করে চুক্তি থেকে বেরিয়ে আসেন। ওই গুটখা ব্র্যান্ডের সঙ্গে যখন যোগাযোগ হয়েছিল, তখন তিনি জানতেই না যে, এমন বিজ্ঞাপন নিষিদ্ধের আওতায় পড়ে। তবে জানার পরই লিখিত দিয়ে ওই সংস্থার সঙ্গে চুক্তিভঙ্গ করেন। শুধু তাই নয়, সমস্ত টাকাও ফেরত দিয়ে দেন।”

[আরও পড়ুন: স্বরা ভাস্করকে শ্লীলতাহানির চেষ্টা! অভিযোগ দায়ের ২ ব্যক্তির বিরুদ্ধে]

উল্লেখ্য, তামাকজাত দ্রব্য বর্জনের জন্য সরকারের তরফে এর আগে অমিতাভের কাছে একটি চিঠি এসেছিল। সেখানে উল্লেখ ছিল যে, “বিগ বি যেহেতু পালস পোলিওর সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসাডর, তাই তাঁর উচিত পানমশলার বিজ্ঞাপনে মুখ না দেখানো।”

প্রসঙ্গত, গুটখার বিজ্ঞাপন করে এর আগে কটাক্ষের শিকার হয়েছিলেন অজয় দেবগণ। এবার সেই একই ঘটনার সম্মুখীন হলেন অমিতাভ বচ্চনও। তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন করায় একইভাবে ট্রোলিংয়ের শিকার হতে হয়েছে খোদ বিগ বি’কেও।

সেলেবদের অনুসরণ করে ব্যক্তিগত জীবনে অনেকেই প্রভাবিত হন। তাঁদের লার্জার দ্যন লাইফে চোখ ধাঁধিয়ে গিয়ে আম-জনতারা নিজেরাও সেভাবে বাঁচার চেষ্টা করেন। কেউ প্রিয় অভিনেত্রীকে অনুসরণ করে সাবান কিংবা প্রসাধনী দ্রব্য ব্যবহার করতে শুরু করেন। আবার কেউ বা প্রিয় অভিনেতাকে দেখে বডি স্প্রে ব্যবহার করেন, সেগুলোর গুণগত মান বিচার না করেই। আখেড়ে তাঁদের শরীরের পক্ষে সেগুলো কতটা সহায়ক, সেসবের ধার ধারেন না অনুরাগীরা। আর মদ, সিগারেট কিংবা যে কোনওরকম তামাকজাত দ্রব্যই শরীরের জন্য ক্ষতিকারক। সেই প্রেক্ষিতে অমিতাভ বচ্চনের মতো একজন নামজাদা স্টার কীভাবে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপনে মুখ দেখান কিংবা সেই প্রোডাক্টের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হন? প্রশ্ন তো ওঠেই। সেরকমই প্রশ্ন নেটজনতারা ছুঁড়ে দিয়েছিলেন বিগ বি’কে। এবার বিতর্কের মুখে পড়ে পানমশলা ব্র্যান্ডের সঙ্গে চুক্তিভঙ্গ করলেন অমিতাভ বচ্চন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchan terminates contract with pan masala brand returns fees