scorecardresearch

বড় খবর

সৃজিত-চঞ্চলের পিঠ চাপড়ে দিলেন অমিতাভ, ‘হিংসেয়’ ফুট কাটলেন শ্রীজাত!

টলিপাড়ায় দুই পরিচালকের কথোপকথন দেখে শোরগোল!

সৃজিত-চঞ্চলের পিঠ চাপড়ে দিলেন অমিতাভ, ‘হিংসেয়’ ফুট কাটলেন শ্রীজাত!
'পদাতিক'-এর জন্য সৃজিত-চঞ্চলকে শুভেচ্ছা অমিতাভের

কিংবদন্তী মৃণাল সেনের জুতোয় পা গলাবেন চঞ্চল চৌধুরি। সৌজন্যে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘পদাতিক’। বাইশের শেষের দিনেই বড়সড় ঘোষণা করে সিনেপ্রেমীদের চমকে দিয়েছেন পরিচালক। সেই সঙ্গে প্রকাশ্যে নিয়ে এসেছেন পোস্টারও। এবার সেই পোস্টার শেয়ার করেই সৃজিত মুখোপাধ্যায় এবং চঞ্চল চৌধুরিকে শুভেচ্ছা জানালেন অমিতাভ বচ্চন (Amitabh bachchan)। যা দেখে ফুট কাটলেন টলিপাড়ার আরেক পরিচালক তথা কবি শ্রীজাত।

‘পদাতিক’-এর পোস্টার শেয়ার করে অমিতাভ লিখেছেন, “অনেক শুভেচ্ছা।” তার সঙ্গে পদাতিক এর পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবং চঞ্চল চৌধুরির নাও উল্লেখ করেন বিগ বি। আর সিনিয়র বচ্চনের তরফে এহেন বার্তা পেয়েই বেজায় আপ্লুত মুখুজ্জ্যেমশাই। পাল্টা লেখেন, “ধন্যবাদ স্যর, এটা আমাদের কাছে অনেক।” এবার সেই পোস্টেই শ্রীজাত ফোড়ন কাটলেন।

কবি তথা মানবজমিন পরিচালক রসিকতা করেই লেখেন, যাক, অনেক করে বললাম, নতুন ছেলে কাজ করছে, একটা উইশ করে দাও অমিতদা। কথা রেখেছে দেখছি। তার জবাব সৃজিত লেখেন, আমি মানবজমিননিয়ে পাচিনোকে বলতে গিয়েছিলাম। বলেনি সরি। আল ছেড়ো না। এখানেই অবস্য থামেননি সৃজিত-শ্রীজাত। গোটা কমেন্ট সেকশনে হলিউড পরিচালকদের নাম করে রসিক কমেন্ট করে গিয়েছেন। যে কথোপকথন দেখে শোরগোল পড়ে গিয়েছে নেটপাড়ায়।

প্রসঙ্গত, সৃজিত-শ্রীজাত দুজনেই খুব ভাল বন্ধু। শ্রীজাতর ‘মানবজমিন’-এ অভিনয় করেছেন শ্রীজাত। তাছাড়া সিনেমা নিয়ে প্রায়শই একে-অপরের ওয়ালে মজাচ্ছলে লেখালেখি করেন।

[আরও পড়ুন: ‘RRR জিতলে আমাকে অস্কারটা একটু ধরতে দিও’, রামচরণের কাছে ‘আবদার’ শাহরুখের]

উল্লেখ্য, মৃণাল সেনের জীবনকাহিনী অবলম্বনে তৈরি ‘পদাতিক’-এ তাঁর স্ত্রী গীতা সেনের চরিত্রে দেখা যাবে মনামী ঘোষকে। বছরের শুরুতেই এই সুখবর দিয়েছেন অভিনেত্রী। লকডাউনের সময়ই মৃণাল সেনের বায়োপিকের চিত্রনাট্য লিখে ফেলেছিলেন সৃজিত। প্রথমটায় ভাবেন ওয়েব সিরিজ করবেন। তবে পরে কিংবদন্তী পরিচালকের জীবনকাহিনীকে সিনেম্য়াটিকভাবে পরিবেশন করার সিদ্ধান্ত নেন সৃজিত। তার জন্য স্বাভাবিকভাবেই পরিসর কমাতে হয়েছে। আর পরিচালকের এই কাজে সাহায্য় করেছেন মৃণাল সেনের ছেলে কুণাল সেন।

কীভাবে সাজানো হয়েছে চিত্রনাট্য? ষাটের দশকের শেষদিক থেকে ১৯৭৩ সাল অবধি মৃণাল সেনের কলকাতা ট্রিলজি তৈরির নেপথ্যকাহিনি থেকে তাঁর ব্যক্তিগত জীবনের অজানা কাহিনীও দেখা যাবে সিনেমায়। তবে চঞ্চল চৌধুরিকে মৃণাল সেনের ভূমিকায় কাস্ট করা যে বিশাল চ্যালেঞ্জিং পরিচালকের কাছে তা বলাই বাহুল্য। আর পদ্মাপারের এই অভিনেতাকে নিয়েই আশায় বুক বেঁধেছেন সিনেপ্রেমীরা। এবার অমিতাভ বচ্চনের তরফেও এল শুভেচ্ছাবার্তা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Amitabh bachchan wishes srijit mukherji chanchal chowdhury for padatik srijato reacts