অমিতাভের টুইটার হ্যান্ডেল হ্যাক!

Amitabh Bachchan, Twitter, Hacker: Amitabh Bachchan, Twitter, Hacker: সোমবার গভীর রাতে হ্যাক হল বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চনের টুইটার হ্যান্ডেল। জানা গিয়েছে, এর পিছনে রয়েছে একটি তুর্কি হ্যাকারদের দল, যারা পাকিস্তানের সমর্থক।

By: Kolkata  Updated: June 11, 2019, 10:19:02 PM

Amitabh Bachchan, Twitter, Hacker: সোমবার ১০ জুন গভীর রাতে হ্যাক করা হয় অমিতাভ বচ্চনের টুইটার হ্যান্ডেল। তার পরেই হ্যাকাররা ওই হ্যান্ডেলে নানা ধরনের পোস্ট করতে থাকে, যার মধ্যে ছিল একটি ভারত-বিরোধী পোস্ট। বিষয়টি নেটিজেনদের নজরে আসতেই হইচই পড়ে যায়। হ্যাকাররা ওই অ্যাকাউন্টে সিনিয়র বচ্চনের প্রোফাইল ছবিটিও পাল্টে দেয়। তার জায়গায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি আপলোড করে তারা। বিষয়টি সঙ্গে সঙ্গেই নজরে আসে মুম্বই পুলিশের, এবং তড়িঘড়ি মহারাষ্ট্র সাইবার ইউনিটকে গোটা ঘটনাটি জানানো হয়।

হ্যাকাররা সিনিয়র বচ্চনের টুইটার হ্যান্ডেলটি হ্যাক করে পাকিস্তানের সমর্থনে একের পর এক পোস্ট করতে থাকে। সেখানে ভারতবিরোধী বেশ কিছু কথা লেখা হয়। এমন কথাও লেখা হয় যে ভারতে ইসলাম ধর্মাবলম্বীদের রমজান মাসে আক্রমণ করা হয়েছে।

আরও পড়ুন: মা হলেন এষা, পরিবারে এল দ্বিতীয় সন্তান

প্রথম পোস্টটিতে লেখা ছিল, ”সারা পৃথিবীর জন্য এটি একটি গুরুত্বপূর্ণ বার্তা। তুর্ক ফুটবলারদের প্রতি আইসল্যান্ড রিপাবলিকের ব্যবহারের তীব্র নিন্দা জানাচ্ছি আমরা… একটি বড় সাইবার আক্রমণের কথাও সবাইকে জানাতে চাই আমরা আইলডিজ টিম তুর্ক সাইবার সেনার পক্ষ থেকে।”

Amitabh Bachchan's Twitter hacked by pro-Pakistani turk hackers হ্যাক করার পরে অমিতাভ বচ্চনের টুইটার হ্যান্ডলে এই পোস্টগুলি করে হ্যাকাররা

দ্বিতীয় পোস্টটিতে লেখা হয়, ”ভারত অত্যন্ত নিষ্ঠুরতার সঙ্গে ইসলাম ধর্মাবলম্বীদের আক্রমণ করছে এবং সেটাও রমজান মাসে। বর্ষীয়ান উম্মা মহম্মদকেও আক্রমণ করেছে তারা…।” এই টুইটগুলি খুব তাড়াতাড়িই নজরে পড়ে যায় মহারাষ্ট্র পুলিশের। এই সাইবার হামলা আটকাতে সঙ্গে সঙ্গেই তৎপর হয় তারা। মঙ্গলবার ভোররাতের মধ্যেই সিনিয়র বচ্চনের টুইটার হ্যান্ডেল হ্যাকারদের হাত থেকে উদ্ধার করা হয়।

আরও পড়ুন: কপিল দেব তো রণবীর! দীপিকাই কি তবে কপিলের স্ত্রী রোমি?

এখন প্রশ্ন হলো, অমিতাভ বচ্চনের অ্যাকাউন্টটিই কেন হ্যাক করা হল? সম্ভবত বলিউডের কোনও তারকার অ্যাকাউন্ট হ্যাক করার পরিকল্পনা ছিল হ্যাকারদের, কারণ এদেশে বলিউড তারকাদের টুইটার হ্যান্ডেলগুলির ফলোয়ার সংখ্যা বিপুল। যেহেতু অমিতাভ বচ্চন বলিউডের লিভিং লেজেন্ড, তাই তাঁর হ্যান্ডেলটিই টার্গেট করে হ্যাকাররা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amitabh bachchans twitter hacked by pro pakistani turk hackers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X