বড় খবর

কাশ্মীরে ভারতীয় সেনার সমরাস্ত্র ধ্বংস করছে সুপারম্যান, বিতর্কে নয়া ছবি ‘ইনজাস্টিস’

ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই টুইটারে #AntiIndiaSuperman ট্রেন্ড করতে শুরু করেছেন নেটিজেনরা।

Angry reactions as Superman destroys military hardware in Kashmir
অ্যানিমেশন ছবিতে কাশ্মীরকে বিতর্কিত স্থান হিসাবে দেখানো হয়েছে।

ডিসি কমিকসের নয়া অ্যানিমেশন ছবি ‘ইনজাস্টিস’ বিতর্কে জড়াল। অ্যানিমেশন ছবিতে কাশ্মীরকে বিতর্কিত স্থান হিসাবে দেখানো হয়েছে। ভিডিও গেম সিরিজের অবলম্বনে নির্মিত ছবি ঘিরে আরও বিতর্ক হয়েছে। কারণ এখানে দেখানো হয়েছে কমিকস সুপারহিরো চরিত্র সুপারম্যান রেগে গিয়ে কাশ্মীদের ভারতীয় সেনার সরঞ্জাম ভাঙছে।

‘ইনজাস্টিস’-এর গল্প অনুযায়ী, ভিলেন জোকার ছক কষে সুপারম্যানের প্রেমিকা লোই লেনকে হত্যা করে। তারপর সুপারম্যান শয়তানে পরিণত হয়। সে দুনিয়ার শাসক হয়ে যায়। তাঁর বন্ধু ব্যাটম্যান এবং বাকিরা বিদ্রোহী হয়ে ওঠে। সোশ্যাল মিডিয়ায় ছবির একটি অংশ ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, আইকনিক সুপারহিরো ওয়ান্ডার উওম্যানকে সঙ্গে নিয়ে সমস্ত সেনা সরঞ্জাম ধ্বংস করে দিচ্ছে এবং কাশ্মীরকে আর্মস-ফ্রি অঞ্চল হিসাবে ঘোষণা করছে।

তবে ভিডিওতে এটা স্পষ্ট নয় যে সুপারম্যান সব দেশের নাকি শুধুমাত্র ভারতের সেনা সরঞ্জাম ধ্বংস করছে। কারণ কোনও দেশের নাম নেওয়া হয়নি। পাশাপাশি এটাও দেখানো হয়েছে সুপারম্যান ইজরায়েল ও প্যালেস্তাইনের প্রতিনিধিকে শান্তি চুক্তি করতে বাধ্য করছে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই টুইটারে #AntiIndiaSuperman ট্রেন্ড করতে শুরু করেছেন নেটিজেনরা।

আরও পড়ুন মাদক কাণ্ডে মন্নতে NCB হানা, শাহরুখ আরিয়ানের সঙ্গে দেখা করতেই তৎপরতা

অনেকে আবার ডিসি কমিকসকে বয়কট করার ডাক দিয়েছেন। একজন টুইটার ইউজার লিখেছেন, “পশ্চিমীরা ভারতবিরোধী প্রচারের জন্য এখন অ্যানিমেশন ছবির সাহায্য নিচ্ছে। এমন সস্তা স্টান্ট কাজ করবে না। কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয় এবং আমরা এধরনের ভারতবিরোধী আচরণ বরদাস্ত করব না। বিতর্কিত দৃশ্য বাদ দিতে হবে ডিসি কমিকসকে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Angry reactions as superman destroys military hardware in kashmir

Next Story
মাদককাণ্ডে চাঞ্চল্যকর মোড়! শাহরুখের পর অনন্যা পাণ্ডের বাড়িতে NCB, চলছে জেরাAnanya Pandey, Aryan Khan, Ananya Pandey Summoned by NCB, NCB at Ananya Pandey' s home, শাহরুখ খান, মন্নতে এনসিবি, অনন্যা পাণ্ডে, অনন্যা পাণ্ডেকে জেরা এনসিবির, আরিয়ান খান মাদককাণ্ড, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com