বড় খবর

বছরের পয়লা দিনেই সুখবর দিলেন অনির্বাণ! বড়পর্দায় দেখাবেন ‘বল্লভপুরের রূপকথা’

প্রথমবার পূর্ণদৈর্ঘ্যের সিনেমা তৈরি করতে চলেছেন অভিনেতা-পরিচালক অনির্বাণ।

Anirban Bhattacharya, Anirban Bhattacharya film, Director Anirban Bhattacharya, Anirban Bhattacharya to direct feature film, অনির্বাণ ভট্টাচার্য, বড় পর্দার জন্য সিনেমা বানাচ্ছেন অনির্বাণ, পরিচালক অনির্বাণ, বল্লভপুরের রূপকথা, bengali news today
অনির্বাণ ভট্টাচার্য

ওয়েব প্ল্যাটফর্মের জন্য ‘মন্দার’-এর মতো মাস্টারপিস বানিয়ে ইতিমধ্যেই ছক্কা হাঁকিয়েছেন। পরিচালক অনির্বাণ ভট্টাচার্যের (Anirban Bhattacharya) এই ওয়েব সিরিজ নিয়ে শোরগোলের অন্ত নেই। পরিচালনায় হাতেখড়ি, তাও আবার শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ অবলম্বনে। চ্যালেঞ্জ নিয়ে এলেন, ‘দেখালেন’, জয় করলেন। আর এবার বড়পর্দার জন্য ছবি তৈরি করতে চলেছেন অনির্বাণ। দর্শকদের দেখাবেন ‘বল্লভপুরের রূপকথা’ (Ballavpurer Roopkotha)।

নতুন বছরের পয়লা দিনেই সুখবরটা দিয়ে ফেললেন অভিনেতা-পরিচালক। প্রযোজনায় এসভিএফ (SVF)। বাদল সরকারের নাটক ‘বল্লভপুরের রূপকথা’ অবলম্বনেই বড়পর্দার জন্য প্রথমবার পূর্ণদৈর্ঘ্যের সিনেমা তৈরি করতে চলেছেন অনির্বাণ। পরিচালকের আসনে বসেই যেরকম চমক দিয়েছেন তিনি, অতঃপর এবারও যে দর্শকদের পাহাড়-প্রমাণ প্রত্যাশা থাকবে অনির্বাণের কাছ থেকে, তা হলফ করে বলাই যায়।

[আরও পড়ুন: বর্ষশেষে নয়া অ্যাডভেঞ্চারের পথে সোনাদা! এবার ফাঁস হবে ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ রহস্য]

নতুন সিনেমার নাম ঘোষণা করার পাশাপাশি পোস্টারও প্রকাশ্যে এসেছে। তাতেই ইঙ্গিত মিলল, রূপকথার গল্প হলেও কৌতূকে মোড়া এই ছবিতে থাকছে গা ছমছমে ভৌতিক আমেজ। ‘বল্লভপুরের রূপকথা’-এ উঠে আসবে এক ভগ্নপ্রায় রাজবাড়ির অদ্ভূতুড়ে কাহিনি। যেখানে কিনা মাত্র দুজনের বাস। রায় রাজবংশের শেষ উত্তরসূরী ভূপতি ও মনোহর। দুজনেই ঋণে ডুবে। রাজা-রাজরাদের বৈভব, প্রতিপত্তি-সম্পদ সবটাই নিশ্চিহ্ন প্রায়। অর্থকষ্টও নিদারুণ। কিন্তু রাজপরিবারের এই দুই উত্তরসূরীর চলে কীভাবে? সেখানেই গল্পের টুইস্ট।

বাদল সরকারের নাটক অবলম্বনে তৈরি হলেও ছবির প্রয়োজনে কাট-ছাঁট করে চিত্রনাট্য লিখছেন পরিচালক অনির্বাণ ভট্টাচার্য খোদ। যৌথভাবে সংলাপের দায়িত্বে রয়েছেন প্রতীক দত্ত। এবারেও ক্যামেরা নেপথ্যে সৌমিক হালদার। যাঁর সঙ্গে মন্দার-এ জুটি বেঁধে প্রত্যেকটা ফ্রেমে ছক্কা হাঁকিয়েছেন অনির্বাণ। সঙ্গীতের দায়িত্বে শুভদীপ গুহ এবং দেবরাজ ভট্টাচার্য। কিন্তু অভিনয় করছেন কারা? সেই প্রসঙ্গে অবশ্য মুখে কুলুপ এঁটেছেন অনির্বাণ তথা প্রযোজনা সংস্থা উভয়েই। তাহলে এবারেও কি অচেনা মুখের ভীড় দিয়েই বড়পর্দায় বাজিমাত করবেন অভিনেতা-পরিচালক? বলবে সময়ই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anirban bhattacharyas directorial debut in big screen ballavpurer roopkotha

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com