বড় খবর

সুশান্তকে নিয়ে অনুপমের ভিডিও ঘিরে ফের মাথা চাড়া দিল ‘বাড়িওয়ালি’ বিতর্ক

ইদানীং সুশান্তের মৃত্যুকে ঘিরে ‘নেপোটিজম’ বা স্বজনপোষণের প্রশ্নে সরগরম নেটদুনিয়া। তার মধ্যেই অনুপম খেরকে কেন্দ্র করে পুরনো বিতর্ক অস্বস্তি বাড়িয়ে দিয়েছে।

বাঁদিকে অনুপম খের এবং ডানদিকে বাড়িওয়ালি ছবিতে কিরণ খের।

রবিবার বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের প্রয়াণ ঘিরে এখনও উত্তাল টিনসেল টাউন। বিশ্বাসই করতে পারছে না, বছর ৩৪-এর অভিনেতা আর নেই। মানসিক স্থিরতাকে এক ধাক্কায় যেন বেসামাল করে দিয়েছে একটি মৃত্যু। সুশান্তের আত্মহত্যা ঠিক কী কারণে, তা এখনও রহস্যে মোড়া। এই সূত্র ধরেই একটি ভিডিও পোস্ট করেছেন বর্ষীয়ান অভিনেতা অনুপম খের, যাতে তিনি বলেছেন যে কাজ পাওয়ার জন্য মুম্বইতে আসা তরুণ প্রজন্ম যেন আশাহত না হন। তিনি জানিয়েছেন, ৩৯ বছর আগে নিজেও ছোট শহর থেকে এসেই গ্ল্যামার জগতে পা রেখেছিলেন।

 

View this post on Instagram

 

For all the young dreamers who come to the city of Mumbai to make it big. ???? #DontGiveUp #WorkHard #AllDreamsComeTrue

A post shared by Anupam Kher (@anupampkher) on

আরও পড়ুন: মন খারাপের মেঘ সরাতে উপায় বাতলালেন কোয়েল

এ পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু হঠাৎই তাঁর ভিডিওর নিরিখে ঋতুপর্ণ ঘোষের ‘বাড়িওয়ালি’ ছবিটির প্রসঙ্গ তুলে সোচ্চার হয়ে উঠেছেন নেটিজেনরা। প্রসঙ্গত, বাড়িওয়ালির প্রযোজক ছিলেন অনুপম খের। প্রায় বছর কুড়ি আগে তৈরি এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন অনুপমের স্ত্রী কিরণ খের, যদিও প্রাথমিকভাবে তাঁর চরিত্রের কণ্ঠস্বর ‘ডাব’ করা হয়েছে বলে তিনি আদৌ পুরস্কারের ভাগিদার কিনা, তা নিয়ে মতবিরোধ দেখা দেয় গৌতম ঘোষের নেতৃত্বাধীন জুরির মধ্যে, যার ফলে পুরস্কার পেতে বিলম্ব হয় কিরণের। উল্লেখ্য, জাতীয় পুরস্কারের ক্ষেত্রে কোনও চরিত্রের কণ্ঠ যদি ‘ডাব’ করা হয়, তবে তা লিখিত জানানোর নিয়ম রয়েছে।

বিতর্ক দানা বাঁধে সেই সময়েই। আজ সকলেই জানেন যে, ছবিটিতে কিরণের কণ্ঠে ‘ডাব’ করেছিলেন প্রয়াত অভিনেত্রী রীতা কয়রাল। কিন্তু সে কথা নাকি জাতীয় পুরস্কারের মঞ্চে স্বীকার করা হয় নি। সেসময় রীতা অভিযোগ করেছিলেন, অনুপম খের নিজে তাঁকে ফোন করে ডাবিংয়ের জন্য আরও পারিশ্রমিক দেওয়ার কথা বলেন। বদলে চেয়ে নেন একটি শর্ত। রীতাকে ফোনে তিনি বলেন, “পুরো পারিশ্রমিক তোমাকে নগদ দিচ্ছি, কিন্তু একটা শর্তে, সব জায়গায় বলবে বাড়িওয়ালিতে তুমি ডাবিং করো নি।” অভিনেতা শ্বাশ্বত চট্টোপাধ্যায়ের সঞ্চালনায় একটি টেলিভিশন চ্যাট শো-তে এমনটাই দাবি করেছিলেন রীতা।

এছাড়াও সংবাদমাধ্যমে রীতা জানিয়েছিলেন, তিনি অনুপমের প্রস্তাব অস্বীকার করায় তাঁকে মুম্বইতে “পা রাখতে দেওয়া হবে না”, এমন হুমকিও দেন অভিনেতা।

সুশান্তের মৃত্যুতে অনুপম খেরের মোটিভেশনাল ভিডিয়ো ইনস্টাগ্রামে আসার পরই নেটিজেনরা সেই টিভি শোয়ের ভিডিও পোস্ট করেছেন। ফের এর সূত্র ধরেই মাথা চাড়া দিয়েছে ক্ষমতার অপব্যবহারের প্রশ্ন। যদিও পরবর্তীতে বাড়িওয়ালির জন্য জাতীয় পুরস্কার পান কিরণ, কিন্তু আজও আনুষ্ঠানিক ভাবে সামাধান হয়নি ‘ডাবিং’ বিতর্কের। শোনা যায়, পরবর্তীতে ঋতুপর্ণ স্বয়ং নাকি রীতার ডাবিংয়ের কথা স্বীকার করেছিলেন।

ইদানীং সুশান্তের মৃত্যুকে ঘিরে ‘নেপোটিজম’ বা স্বজনপোষণের প্রশ্নে সরগরম নেটদুনিয়া। তার মধ্যেই অনুপম খেরকে কেন্দ্র করে পুরনো বিতর্ক অস্বস্তি বাড়িয়ে দিয়েছে। এখানেও বাঁকা পথের হদিশ পাচ্ছেন নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anupam kher instagram video uproar bariwali controversy on social media

Next Story
দিনের সেরা বলিউড বাছাই: মাঝপথে স্বপ্ন ছেড়ো না, সরব হলেন অনুপম, বাবার সাক্ষাৎকার ভেস্তে দিল তৈমুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com