‘রসগোল্লা’র বন্দনাগীতিতে ভাল থাকার মন্ত্র

টাপুর টুপুর-এর পর মুক্তি পেয়েছে 'রসগোল্লা অ্যান্থেম'। রসে বশে থাকা বাঙালির সব প্রশ্নের উত্তর দিয়েছে এই গান। অনুপম রায়ের কম্পোজিশনে গানটি গেয়েছেন অর্ক মুখোপাধ্যায় ও অনুপম নিজে।

By: Kolkata  Updated: December 10, 2018, 02:51:37 PM

নবীন ময়রার রেসিপি আজ পশ্চিমবঙ্গকে বিশ্বের দরবারে পরিচিতি দিয়েছে। যে মিষ্টির জন্য দর্শক এখনও একডাকে চেনে দেবশ্রী রায়কে, যে মিষ্টির জন্য বাঙালির বিশ্বজোড়া খ্যাতি তাকে নিয়ে আস্ত ছবি তৈরি হয়ে গেল আর সেখানে গান থাকবে না। টাপুর টুপুর-এর পর মুক্তি পেয়েছে ‘রসগোল্লা অ্যান্থেম’। রসে বশে থাকা বাঙালির সব প্রশ্নের উত্তর দিয়েছে এই গান। অনুপম রায়ের কম্পোজিশনে গানটি গেয়েছেন অর্ক মুখোপাধ্যায় ও অনুপম নিজে।

বাঙালির বিজনেস স্টার্টআপ থেকে শুরু করে কিশোর প্রেম আর সাংসারিক জীবনের টুকরো ছবি মিলেমিশে একাকার হবে পাভেলের রসগোল্লা ছবিতে। কিশোর নবীন চন্দ্র দাস মিষ্টি বানায়, কিন্তু সবটা গুলিয়ে যায় চোখের সামনে ক্ষীরোদমণিকে দেখলে। তার কথাতেই চটচটে নয় অথচ রসে ভরা, এমন মিষ্টি বানানোর কাজে লেগে যায় সে। তারপরেই সৃষ্টি হয় রসগোল্লার। এই গল্পকেই বাঙালির অন্দরে প্রবেশ করাতে উৎসুক উইন্ডোজ।

আরও পড়ুন, ব্যোমকেশ গোত্রয় সেরা ‘সত্যকাম’ই

এই ছবির দিয়েই টলিউডে ডেবিউ করছেন কৌশিক ও চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছেলে উজান। এই ছবির দিয়েই টলিউডে ডেবিউ করছেন কৌশিক ও চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছেলে উজান। আর ক্ষীরোদমণির চরিত্রে অবন্তিকা। ছবির পরিচালক পাভেল উজান-অবন্তিকা প্রসঙ্গে বলেছিলেন, ”নবীনচন্দ্র দাসকে খুঁজতে গিয়ে প্রচুর অডিশন নিচ্ছিলাম। নন্দিতা দি একদিন বলল, কৌশিকের ছেলের তো বয়স এরকমই একবার দেখবে। তারপর ডাকলাম, অডিশন নেওয়ার পর মনে হয়েছিল একেই খুঁজছিলাম। আর অবন্তিকার অডিশন নিয়েছিলাম ২ বছর আগে, রোজ সকালে দৌড় করিয়ে ১৪ কেজি ওজন কমিয়ে তারপর ক্ষীরোদমণির চরিত্রে ফাইনাল করেছি। খুব মারতাম সকাল বেলা (হাসি)”।

আর ক্ষীরোদমণির চরিত্রে অবন্তিকা। ইতিমধ্যেই সোশালে ট্রেন্ড করছে ছবির ট্রেলার ও গান। তবে পাভেল-উজান-অবন্তিকার এই ত্র্যহস্পর্শ বাঙালির রসনা তৃপ্তি করতে পারবে কিনা, তা জানতে অপেক্ষা করতে হবে ডিসেম্বর অবধি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Anupam roy rosogolla anthem56736

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X