scorecardresearch

বড় খবর

‘মাইকে তারস্বরে আজান নিষিদ্ধ হোক’, রমজান মাসেই বিস্ফোরক অনুরাধা পোড়ওয়াল

‘সোনু নিগমের মতো পদ্মশ্রী পাওয়ার কৌশল?’, প্রশ্ন ছুঁড়লেন নেটিজেনরা।

‘মাইকে তারস্বরে আজান নিষিদ্ধ হোক’, রমজান মাসেই বিস্ফোরক অনুরাধা পোড়ওয়াল
অনুরাধা পোড়ওয়াল

“লাউডস্পিকারে তারস্বরে আজান দেওয়া বন্ধ হোক। ভারত ছাড়া দুনিয়ার কোনও দেশে এমনটা দেখিনি। এবার তো অন্য ধর্মাবলম্বী মানুষদেরও প্রশ্ন ছোঁড়া উচিত যে মাইক বাজিয়ে কেন আজান দেন ওঁরা?”, বিস্ফোরক প্রশ্ন অনুরাধা পোড়ওয়ালের।

প্রসঙ্গত এর আগে ২০১৭ সালে মাইকে আজান দেওয়া নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন সোনু নিগম। যে বিতর্কে পড়ে তাঁকে মাথা ন্যাড়া অবধি করতে হয়েছে। কিন্তু নিজের মত থেকে একচুলও সরে দাঁড়াননি তিনি। এবার পুরনো সেই বিতর্কেই যেন ঘৃতাহূতির মতো কাজ করল রমজান মাসে অনুরাধার মন্তব্য।

[আরও পড়ুন: ইরানি পরিচালক মোর্তেজার ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে জয়া আহসান, শুরু শুটিং]

গায়িকার মন্তব্য, “ভারতে যত দ্রুত সম্ভব লাউডস্পিকারে আজান দেওয়া নিষিদ্ধ করা প্রয়োজন। আমি বিশ্বের বিভিন্ন জায়গায় গিয়েছি। তবে ভারত ছাড়া আর কোনও জায়গায় এটা দেখিনি। তবে এটা বলে দিতে চাই যে, আমি কোনও ধর্মের বিরোধী নই। তবে আমাদের দেশে যেন এই লাইডস্পিকারে আজান দেওয়াকে খানিক জোর করেই গুরুত্ব দেওয়া হয়। এবার তো অন্যান্য ধর্মের মানুষদেরও প্রশ্ন ছোঁড়া উচিত যে, ওঁরা কেন এমনটা করতে পারেন না?”

এখানেই অবশ্য থামেননি তিনি। আরও বলেন, “মুসলিম অধুষ্যিত দেশগুলোতে এই রীতিকে মোটেই উৎসাহ জোগানো হয় না। এমনকী, মধ্য-প্রাচ্যের দেশগুলোতে তো লাউডস্পিকারে আজান দেওয়ার পদ্ধতিকেই নিষিদ্ধ করে দিয়েছে। ভারতে যদি মাইকে আজান দেওয়া নিষিদ্ধ না হয়, এবার থেকে তাহলে হনুমান চালিশাও মাইকে বাজানো হোক।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Anuradha paudwal seeks ban on loudspeakers on azaan