বড় খবর


২০ কিলো ওজন কমাবেন! বিশেষ ডায়েটে আমির খান

Aamir Khan special diet: চরিত্রের প্রয়োজনে আমির যা খুশি করতে পারেন। এর আগেও দঙ্গল-এর জন্য ওজন বাড়িয়েছেন, ঝরিয়েছেন। লাল সিং চাড্ডা ছবির জন্যেও তাই, চলছে বিশেষ ডায়েট।

Aamir Khan special diet to reduce 20 kilos for Laal Singh Chaddha
আমির খানের ছবি তারকার ফেসবুক পেজ থেকে সংগৃহীত।

Aamir Khan special diet: আমির খান বলিউডের সেই তারকা-অভিনেতাদের একজন যাঁরা চরিত্রের প্রয়োজনে পৃথিবীর শেষ প্রান্ত পর্যন্ত যেতে রাজি। অতীতে চরিত্রের জন্য একাধিকবার ওজন কমিয়েছেন আবার ওজন বাড়িয়েছেন। বিশেষত ‘দঙ্গল’-এর সময় তাঁর নিজের শরীরের উপর এই এক্সপেরিমেন্ট তো বলিউডের ফ্যানেদের অজানা নয়। নতুন ছবি ‘লাল সিং চাড্ডা’-র জন্য আবারও ওজন ঝরাতে চলেছেন তারকা।

এই বছরের নভেম্বর মাস থেকেই শুটিং শুরু হওয়ার কথা ‘লাল সিং চাড্ডা’-র। হলিউডের সর্বকালের অন্যতম কাল্ট ছবি ‘ফরেস্ট গাম্প’-এর ভারতীয় রিমেক হতে চলেছে এই ছবি। নব্বই থেকে মিলেনিয়াম পেরিয়ে সাম্প্রতিক সময় পর্যন্ত দেশের সমাজ-রাজনৈতিক পরিবর্তন থাকবে প্রেক্ষাপটে। আর এই গোটা সময়ে একটি চরিত্রের বিবর্তনই হবে ছবির মূল প্রতিপাদ্য। ঠিক যেমন দেখা গিয়েছিল টম হ্যাঙ্কস অভিনীত ‘ফরেস্ট গাম্প’ ছবিতে।

আরও পড়ুন: এবার বিয়ে! মন ঠিক করে ফেলেছেন নাকি ‘বাহুবলী’-অভিনেত্রী

সেখানেও একটি চরিত্রের শৈশব থেকে, সদ্য যৌবন পেরিয়ে চল্লিশোর্ধ্ব পর্যায় পর্যন্ত একটি যাত্রা ছিল। আমির ঠিক তেমনই একটি যাত্রার মধ্যে দিয়ে যেতে চলেছেন ‘লাল সিং চাড্ডা’-তে। ওই ছবিতে যেমন চরিত্রের প্রবীণ চেহারার লুক থাকবে, পাশাপাশি চরিত্রের সদ্য যুবক লুকটিও থাকবে চিত্রনাট্যের প্রয়োজনে। সেই তরুণ ‘লাল সিং চাড্ডা’-র জন্যেই ২০ কেজি ওজন কমাবেন আমির খান।

Forrest Gump
‘ফরেস্ট গাম্প’-এর একটি দৃশ্য।

ইতিমধ্যেই ওজন ঝরানোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। আমির অত্যন্ত পরিকল্পনামাফিক কাজ করতে পছন্দ করেন। নিজেকে সব সময়েই কঠিন কোনও রুটিনে বাঁধতে পিছপা হন না। মিস মালিনী ডট কম-এর একটি প্রতিবেদন অনুযায়ী, আমিরের ডায়েট থেকে বাদ পড়েছে প্রায় সব রকম সুখাদ্য এবং এই ডায়েট এখন চলবে বেশ অনেকদিন।

আরও পড়ুন: মালাইকার সঙ্গে সম্পর্ক নিয়ে কী ভাবেন অর্জুনের বোন?

ওই প্রতিবেদন অনুযায়ী, আমির তিনটি জিনিস খাচ্ছেন শুধু এখন– রুটি, সবজি আর প্রোটিন জাতীয় কিছু খাবার। বলা বাহুল্য প্রোটিন জাতীয় খাবার বলতে এখানে রোগান জোশ অথবা চিকেন বাটার মশালা ধরনের কিছু বোঝানো হয়নি। সাধারণত ওজন ঝরানোর সময় সেদ্ধ চিকেনের উপর নির্ভর করা হয়। আবার অনেক ডায়টিশিয়ানরা প্রোটিন ড্রিংক দিয়ে থাকেন। সেই সব খুঁটিনাটি তথ্য এখনও পাওয়া যায়নি।

তবে এটা ঠিক যে গড়পরতা মানুষের পক্ষে শুধু রুটি-সবজি ও প্রোটিন ড্রিংক খেয়ে এক মাস কেন, এক সপ্তাহ কাটানো বেশ মুশকিল। মডেল ও অভিনেতা-অভিনেত্রীদের অনেকেই এই দুরূহ কাজটি মাসের পর মাস করে থাকেন। তবেই না অমন হাঁ করে তাকিয়ে থাকার মতো চেহারাখানা হয়। আপাতত অপেক্ষা ওজন ঝরানোর পরে আমিরের নতুন লুকের।

Web Title: Aamir khan special diet to reduce 20 kilos for laal singh chaddha

Next Story
‘বাংলা সিনেমা দেখা যায় না! বাংলা ওয়েব সিরিজ গারবেজ’Cinematographer Ranjan Palit exclusive interview
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com