বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

তালিবানের কবজায় কাবুল, ‘গোটা বিশ্বের মুখ ফেরানো উচিত নয়’, উদ্বিগ্ন অনুরাগ কাশ্যপ

দয়া করে এই সময়ে চুপ করে থাকবেন না, কাতর আর্জি আফগান মহিলা সিনে-পরিচালকের।

Anurag Kashyap, Sahraa Karimi, g Kashyap on Afghanistan, Afghanistan latest news, আফগানিস্তান, সাহারা করিমি, অনুরাগ কাশ্যপ, bengali news today
সাহারা করিমির পাশে অনুরাগ কাশ্যপ

Anurag Kashyap on Afghanistan: ভয়ঙ্কর পরিস্থিতি কাবুলে। তালিবানের দখলে আফগানিস্তান। কচি-বুড়ো, মহিলা-পুরুষ কিচ্ছু বাদ নেই নির্বিচারে চলছে শোষণ। বন্দুকের নলের কাছে স্তব্ধ সভ্যতা। আর নিজের দেশের এমন রোমহর্ষক চিত্রই তুলে ঘরেছেন আফগান মহিলা চলচ্চিত্র পরিচালক সাহারা করিমি (Sahraa Karimi)। গোটা বিশ্বের কাছে এক খোলা চিঠিতে আবেদন রেখেছেন- “আমাদের পাশে দাঁড়ান। এই কঠিন পরিস্থিতিতে আফগানিস্তানের থেকে মুখ ফেরানো উচিত নয়।” আর করিমির সেই আর্জিতেই সায় জানিয়েছেন বসিউড পরিচালক অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap)।

প্রসঙ্গত, আন্তর্জাতিক ময়দান থেকে দেশের সামাজিক ইস্যু নিয়ে একাধিকবার মুখ খুলেছেন অনুরাগ। এবারও আফগানিস্তানের উপর তালিবানদের রক্তচক্ষু শাসনে তার অন্যথা হল না। আফগান মহিলা পরিচালকের খোলা চিঠি শেয়ার করে বলিউড পরিচালকের মন্তব্য, “যতটা সম্ভব, শেয়ার করুন।”

[আরও পড়ুন: তালিবানি শাসন থেকে বাঁচতে প্রাণ হাতে দৌড় মহিলা পরিচালকের! ভাইরাল করলেন সৃজিত-শ্রীলেখারা]

উল্লেখ্য, সিনে পরিচালক সাহারা করিমিই আফগান সিনেমার প্রথম মহিলা চেয়ারপার্সন। সেই তিনিই গোটা বিশ্বের বিনোদুনিয়ার কাছে আবেদন রেখেছেন তালিবানি শাসনতন্ত্র থেকে তাঁদের রক্ষা করার। এই কঠিন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় বেজায় সক্রিয় করিমি। ক্রমাগত সেখান থেকে খবর পাঠাচ্ছেন। ছবি-ভিডিও শেয়ার করছেন, কীভাবে মহিলা ও শিশুদের উপর অত্যাচার চালাচ্ছে তালিবানরা। জনপ্রিয় কমেডিয়ান থেকে কবি ও তথ্য-সংস্কৃতি বিভাগের প্রধানেরও প্রাণ গিয়েছে তালিবানদের হাতে। জনসমক্ষে অনেককে ফাঁসিতেও ঝোলানো হচ্ছে। এই হৃদয়বিদারক চিত্র দেখে গোটা বিশ্বের বিনোদুনিয়াকে তিনি একজোট হওয়ার অনুরোধ জানিয়েছেন তালিবানদের বিরুদ্ধে।

সাহারা করিমির আবেদন, “দয়া করে এই সময়ে চুপ করে থাকবেন না। আমি ভগ্ন হৃদয়ে এই চিঠি লিখছি গোটা পৃথিবীর বিনোদুনিয়ার উদ্দেশে। আমাদের বাঁচান। গত কয়েক সপ্তাহে তালিবানরা আফগানিস্তানের বিভিন্ন প্রদেশ দখল করে ফেলেছে। আমাদের দেশের মানুষদের নির্বিচারে হত্যা করছে। নাবালিকাদের অপহরণ করে বিক্রি করে দেওয়া হচ্ছে। একজন মহিলাকে তাঁর পোশাকের জন্য খুন করেছে ওরা।” আর আফগান ফিল্ম ডিরেক্টরের সেই খোলা চিঠি শেয়ার করেই তাঁর আর্জিতে সায় জানালেন অনুরাগ কাশ্যপ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anurag kashyap shares sahraa karimis appeal

Next Story
তালিবানি শাসন থেকে বাঁচতে প্রাণ হাতে দৌড় মহিলা পরিচালকের! ভাইরাল করলেন সৃজিত-শ্রীলেখারাSahraa Karimi, Afghan Filmmaker Sahraa Karimi, Afghanistan, Srijit Mukherji, Sreelekha Mira, আফগানিস্তান, কাহারা করিমি, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com