scorecardresearch

তালিবানি শাসন থেকে বাঁচতে প্রাণ হাতে দৌড় মহিলা পরিচালকের! ভাইরাল করলেন সৃজিত-শ্রীলেখারা

আফগানিস্তানের এই মহিলা পরিচালক গোটা বিশ্বের বিনোদুনিয়ার কাছে সাহায্য চেয়েছেন।

Sahraa Karimi, Afghan Filmmaker Sahraa Karimi, Afghanistan, Srijit Mukherji, Sreelekha Mira, আফগানিস্তান, কাহারা করিমি, bengali news today
আফগান সিনে পরিচালক সাহারা করিমির আবেদনে সাড়া সৃজিত, শ্রীলেখা, কমলেশ্বরদের

ভয়ঙ্কর পরিস্থিতি কাবুলে। তালিবানের দখলে আফগানিস্তান। ক্রমাগত বন্দুক থেকে গুলি ছুটছে। বাতাসে বারুদের গন্ধ। পথঘাটে সাইরেনের শব্দ। এমতাবস্থায় তালিবানিদের থেকে প্রাণ বাঁচাতে হাঁপাতে হাঁপাতে রাস্তায় ছুটছেন সিনে পরিচালক সাহারা করিমি (Sahraa Karimi)। ওই মহিলা চলচ্চিত্র পরিচালকের প্রাণে বাঁচার কাতর আর্জির ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বর্তমানে কীরকম আতঙ্কের পরিস্থিতি তৈরি হয়েছে আফগানিস্তানে, সেই চিত্র খানিক ধরা দিল সাহারা করিমির ভিডিওয়। আর সেই ঘটনার উল্লেখ পাওয়া গেল টলিউড তারকা সৃজিত মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, অনীক দত্তদের সোশ্যাল ওয়ালে।

সাহারা করিমির ভিডিও শেয়ার করে মেসিহা আলিনেজাদ নামে এক সাংবাদিক লিখেছেন, “তালিবানরা শহরে ঢুকে পড়ছে। আর সকলে প্রাণ হাতে করে পালাচ্ছেন। সবাই আতঙ্কিত। এটা কোনও রোমহর্ষক সিনেমার দৃশ্য নয়। কাবুলে বর্তমানে এটাই বাস্তব। গত সপ্তাহেই এই শহরে একটা চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছিল। আর এখন ওঁদেরকে নিজেদের প্রাণ বাঁচাতেই পালাতে হচ্ছে। দেখতে হৃদয় বিদারক হলেও গোট বিশ্ব কিছুই করছে না।”

[আরও পড়ুন: ‘মাতঙ্গিনী এখানে কখনও আন্দোলন করতে আসেননি’, সৃজিতের REKKA স্টাইলে মোদীকে তোপ সায়নীর]

https://platform.twitter.com/widgets.js

উল্লেখ্য, সিনে পরিচালক সাহারা করিমিই আফগান সিনেমার প্রথম ডিরেক্টর জেনারেল। তিনি এও তাঁর ভিডিওতে তুলে ধরেছেন যে, কীভাবে মহিলা ও শিশুদের উপর অত্যাচার চালাচ্ছে তালিবানরা। জানান, জনপ্রিয় কমেডিয়ান থেকে কবি ও তথ্য-সংস্কৃতি বিভাগের প্রধানেরও প্রাণ গিয়েছে তালিবানদের হাতে। জনসমক্ষে অনেককে ফাঁসিতেও ঝোলানো হয়েছে। আর সেই প্রেক্ষিতেই আফগানিস্তানের এই মহিলা পরিচালক গোটা বিশ্বের বিনোদুনিয়ার কাছে সাহায্য চেয়েছেন। সাহারার আবেদনে সাড়া দিয়ে সেই পোস্ট শেয়ার করেন সৃজিত মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, অনীক দত্ত, কমলেশ্বর মুখোপাধ্যায়, জিতু কমল থেকে শুরু করে অনিরুদ্ধ রায় চৌধুরীরাও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tollywood celeb on sahraa karimis open letter