টালিগঞ্জেও #MeToo! পরিচালক পাভেলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ অভিনেত্রীর

পাভেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ''হঠাৎ আমার ছবি মুক্তির আগেই এসব কথা হচ্ছে। ২০১৬-র কোন বিষয় বলা হচ্ছে?

By: Kolkata  Updated: Feb 8, 2019, 2:18:12 PM

মুম্বই থেকে হ্যাশট্যাগ মিটু এবার টালিগঞ্জে! ‘রসগোল্লা’ ছবির পরিচালক পাভেলের বিরুদ্ধে যৌন হেনস্থা ও অভব্যতার অভিযোগ করলেন অভিনেত্রী অনুরূপা চক্রবর্তী। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে পাভেলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন তিনি। অনুরূপার কথা অনুযায়ী, ‘রসগোল্লা’ ছবির জন্য যখন অভিনেতা-অভিনেত্রী খুঁজছিলেন পাভেল, সে সময় পাভেলের কাস্টিং ডিরেক্টর তাঁকে (অনুরূপা) চূড়ান্ত করেন। এরপর দেখা হয় পাভেলের সঙ্গে। পাভেল অডিশন নিয়ে তাঁকেই চূড়ান্ত করেন। সেদিন থেকে প্রায়শই চিত্রনাট্য নিয়ে বসতেন তাঁরা, এবং ওয়ার্কশপও চলতে থাকে।

অভিনেত্রী লেখেন, “সেই সময়েই একদিন আচমকা আমাকে পেছন থেকে জড়িয়ে ধরে চুমু খেতে থাকে ও। আমি চমকে যাই।” অনুরূপার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ”(পাভেল) বলে, আমি তোকে ভালবাসি। আমার বউয়ের সঙ্গে জোর করে বিয়ে হয়েছে আমার। তোর সঙ্গেই থাকতে চাই। প্রতিবাদ করায় আমার সঙ্গে ভাল ব্যবহার করতে শুরু করে। বলে, তোকে বিয়ে করব। তোর জন্য বউকেও ছেড়ে দেব।” পরে আমি জানতে পেরেছি, ওর স্ত্রী সবসরকমভাবে সাহায্য করেন ওকে।

আরও পড়ুন: “যা করেছি তাতে মিটুর দায়ে পড়িনি”

তবে পাভেলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “হঠাৎ আমার ছবি মুক্তির আগেই এসব কথা হচ্ছে। ২০১৬-র কোন বিষয় বলা হচ্ছে? আমি এসব অপ্রয়োজনীয় বিষয় নিয়ে কোনও কথা বলতে চাই না।”

অনুরূপার দাবী, “ওর যে ছবি মুক্তি পাচ্ছে, সেটাই আমি জানি না। ‘রসগোল্লা’ তো কবেই রিলিজ হয়েছে।” এমনকী পুরুলিয়ায় মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার কথাও অনুরূপাকে বলেছেন পাভেল। তাহলে, এতদিন পরে অভিযোগ করছেন কেন তিনি? জানতে চাওয়া হলে তাঁর উত্তর, “সময় লেগেছিল বিষয়টা সামলে উঠতে। অভিনয়টাই ছেড়ে দেব ভেবেছিলাম। আর বুঝি নি ঘটনাটা কেউ বিশ্বাস করবে কি না। আমার কাছে তো কোনও প্রমাণ নেই।”

আরও পড়ুন: কামব্যাক, হাসতে হাসতে ফিরলেন সৌমিত্রর নাতি

‘বাবার নাম গান্ধিজী’ ছবি দিয়ে টলিউডে পা রাখেন পাভেল। তবে ‘রসগোল্লা’র মাধ্যমেই জনপ্রিয় হন এই পরিচালক। অন্যদিকে, এই মুহূর্তে বিরসা দাশগুপ্তর ‘ক্রিসক্রস’ ছবিতে কাজ করেছেন অনুরূপা। অভিনয় করেছেন আড্ডা টাইমসের ওয়েব সিরিজ ‘ইন দেয়ার লাইফ’-এও। জি ফাইভের ‘কালী’ সিরিজেও রয়েছেন অনুরূপা।

উল্লেখ্য, বিতর্ক ও পাভেল প্রথম থেকেই পরস্পরের সঙ্গী। ২০১৮ সালে পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘সোনার পাহাড়’ ছবির স্ক্রিনপ্লে লেখক হিসেবে তাঁর নাম দেওয়া হয় নি বলে অভিযোগ করেছিলেন পাভেল। আর এবার সরাসরি যৌন হেনস্থার অভিযোগ। আপাতত, পুলিশে এফআইআর দায়ের করার কথাও ভাবছেন অভিনেত্রী।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Entertainment News in Bengali.


Title: #MeToo: টালিগঞ্জেও #MeToo! পরিচালক পাভেলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ অভিনেত্রীর

Advertisement