বড় খবর

‘পাতাল লোক’ প্রমাণ করেছে কনটেন্টই শেষ কথা: অনুষ্কা

অ্যামাজন প্রাইম-এ সম্প্রতি এসেছে অনুষ্কা প্রযোজিত ‘পাতাল লোক’ ওয়েব সিরিজ। উচ্চ প্রশংসিত এই সিরিজ ও প্রযোজক হিসেবে তাঁর ভাবনা নিয়ে কথা বললেন অনুষ্কা।

Anushka Sharma says Paatal lok proves content is everything
ছবি: ইনস্টাগ্রাম থেকে

সমালোচক থেকে দর্শক, সবাই ‘পাতাল লোক’ ওয়েব সিরিজটি নিয়ে উচ্ছ্বসিত। এই সিরিজের প্রযোজক অনুষ্কা শর্মা এবং তাঁর প্রযোজনা সংস্থা ‘ক্লিন স্লেট ফিল্মস’। ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কম-কে দেওয়া সাক্ষাৎকারে অনুষ্কা কথা বললেন এই সিরিজ নিয়ে। প্রযোজনা সংস্থার কাজ নিয়ে তাঁর কী কী ভাবনা রয়েছে সেই নিয়েও কথা বললেন অভিনেত্রী।

সেই কথোপকথনের অংশবিশেষ রইল নীচে–

কনটেন্টের মান কেমন হবে তা আপনার পেশাগত ব্যক্তিত্বের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। এই বিষয়ে আপনার কী মনে হয়?

অভিনেত্রী হিসেবে আমার কাজ যেমন দর্শক প্রশংসা করেছেন, প্রযোজক হিসেবেও তেমন প্রশংসা পেয়েছি। এই নিয়ে আমি অত্যন্ত খুশি। আমি সব সময় মাথায় রেখেছি, যদি আমার নামের সঙ্গে কোনও প্রজেক্টের নাম যুক্ত হয়, তবে সেটা যেন এমন একটা কিছু হয় যা দর্শক দেখতে আগ্রহী হবেন।

আরও পড়ুন: ক্ষুরধার চরিত্রে সুস্মিতার কামব্যাক, মুক্তি পেল ‘আর্য্যা’-র ট্রেলার

সমালোচক ও দর্শক, দুপক্ষই ‘পাতাল লোক’-এর ভূয়সী প্রশংসা করেছেন। প্রযোজক হিসেবে আপনার কেমন লাগছে?

আমি তুলনা নিয়ে ভাবি না কিন্তু আমি খুশি যে এই সিরিজটি বিপুল আলোড়ন তৈরি করেছে এবং আরও একবার প্রমাণ করেছে যে কনটেন্টই শেষ কথা। এগিয়ে থাকার একটাই রাস্তা– অত্যন্ত ভাল স্টোরিটেলিং এবং উন্নত মানের লেখা। একজন অভিনেত্রী হিসেবেও আমি মনে করি লেখকদের অত্যন্ত সম্মান করা উচিত। যদি ভবিষ্যতেও আন্তর্জাতিক মানের কনটেন্ট তৈরি করতে হয়, তবে এই বিষয়টা মাথায় রাখতে হবে। আমি ভীষণ খুশি যে আমরা ‘পাতাল লোক’ প্রযোজনা করেছি। টেকনিকাল দিক, অভিনয় থেকে চিত্রনাট্য– এই সিরিজের সবকিছুই প্রশংসিত হয়েছে।

ওয়েব মাধ্যমের এই সাফল্যটা আপনি কীভাবে দেখছেন?

ওটিটি প্ল্যাটফর্মে যে কোনও গল্পকে বিস্তারিতভাবে বলার একটা সুযোগ থাকে। ফিল্মের ক্ষেত্রে সেটা নয় কারণ সেখানে সময়টা সীমিত। দর্শক যত বেশি সময় ধরে একটা চরিত্রকে দেখবেন, তত বেশি সেই চরিত্রের সঙ্গে একাত্ম বোধ করবেন। কিন্তু ওটিটি প্ল্যাটফর্মে কী বলতে চাইছি, সে সম্পর্কে অত্যন্ত স্পষ্ট একটা ধারণা থাকতে হবে।

 

একজন অভিনেত্রী এবং একজন প্রযোজকের ভূমিকা নিয়ে আপনার কী ভাবনা? আপনি কি কোনও নির্দিষ্ট ভূমিকাতেই থাকতে চান?

অভিনেত্রী হিসেবে আমি কোনও মানুষের দৃষ্টিভঙ্গির গভীরে পৌঁছে যাই যাতে ওই চরিত্রটির সঙ্গে বাস করা যায় কিছুদিনের জন্য। এই প্রক্রিয়াটা মানুষ হিসেবে আরও পরিণত হতে সাহায্য করে। মানুষের প্রতি সহমর্মিতা বাড়ে, একপেশে বিচার করার প্রবণতা কমে। সেই জন্যই আমি অভিনয় করতে ভালবাসি। যতদিন আমি হেঁটেচলে বেড়াতে পারব আর কথা বলতে পারব, ততদিন করে যাব।

আর প্রযোজক হিসেবে আমি আর একভাবে আমার সৃজনশীলতাকে প্রকাশ করতে পারি। আমি চাই এমন সিদ্ধান্ত নিতে যা বলিষ্ঠ হবে, আলোড়ন তৈরি করবে। আমি এমন কিছু কনটেন্ট তৈরি করতে চাই যা নতুন পথের সন্ধান দেবে, এমন কিছু যা আগে হয়নি, এক্কেবারে স্বতন্ত্র। অভিনেত্রী আর প্রযোজক– দুটো ভূমিকাকেই আমি সমান ভালবাসি। আলাদা করে কোনওটি আমার প্রিয় নয়। ৬ বছর আগে আমরা প্রযোজনার কাজটা শুরু করেছিলাম। নানা ভুলত্রুটি করতে করতেই শিখছি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Anushka sharma says paatal lok proves content is everything

Next Story
প্রথম সিঙ্গলসেই ‘তামাশা’, দর্শকের অপছন্দের তালিকার শীর্ষে নোবেলের গান
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com