scorecardresearch

বড় খবর

মাংস ছোঁবেন না বিরাট-অনুষ্কা! পশুপ্রেম থেকে বেনজির সিদ্ধান্ত তারকা দম্পতির

‘প্ল্যানেট ফ্রেন্ডলি ট্রাইব’ উদ্যোগে শামিল বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা।

Anushka Sharma-Virat Kohli, Anushka Sharma, Virat Kohli, Planet Friendly tribe, Go Vegan, বিরাট-অনুষ্কা, বিরাট কোহলি, অনুষ্কা শর্মা, bengali news today
বিরাট-অনুষ্কা

পশুপ্রেম থেকেই বেনজির সিদ্ধান্ত বিরাট কোহলি (Virat Kohli) ও অনুষ্কা শর্মার (Anushka Sharma)। এবার থেকে মাছ-মাংস আর ছুঁয়েও দেখবেন না তারকা দম্পতি। পুরোপুরি নিরামিশাষীতে পরিণত হওয়ার ঘোষণা করলেন বিরাট-অনুষ্কা।

মঙ্গলবার এক ভিডিও প্রকাশ করে তারকা দম্পতি জানিয়েছেন যে, বিগত কয়েক দিন ধরেই তাঁরা নাকি নিরামিশ খাচ্ছেন। পাতে তাঁদের মাছ-মাংস পড়ছে না। আর এই নিরামিশ ডায়েটের সঙ্গেই নাকি বেজায় অভ্যস্ত হয়ে পড়েছেন বিরাট-অনুষ্কা। অতঃপর তাঁদের সিদ্ধান্ত এবার থেকে তাঁরা মাছ-মাংস ছাড়া শুধু শাক-সবজি খাবেন। তবে শুধু যে পশুপ্রেমের নিরীখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা, এমনটা নয়। আসলে পশুহত্যার জেরে বিশ্বের বাস্তুতন্ত্রে যাতে কোনওরকম প্রভাব না পড়ে ভবিষ্যতে, সেকথা মাথায় রেখেই তারকা দম্পতির এমন অভিনব সিদ্ধান্ত।

প্রসঙ্গত, বিনোদুনিয়ার অনেক তারকা-ই নিরামিশাষী। মাছ-মাংস ছুঁয়েও দেখেন না। শুধুমাত্র ভেগান ডায়েটে ওপর রয়েছেন তাঁরা। এবার সেই তালিকায় নবতম সংযোজন বিরাট-অনুষ্কা। অভিনেত্রী অবশ্য বরাবরই পশুপ্রেমী। একাধিকবার পথ সারমেয়দের অত্যাচারের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। এমনকী, এর আগে একবার অনুষ্কার পশুপ্রেমের কথা মাথায় রেখে তাঁকে সম্মানিত করা হয়েছে PETA’র তরফেও।

[আরও পড়ুন: শাহরুখকে লাগাতার আক্রমণ, ‘কত নেমে গিয়েছি আমরা’, পাল্টা তোপ উর্মিলার]

মঙ্গলবার এক ভিডিও পোস্ট করে অনুষ্কা জানিয়েছেন, তিনি আর বিরাট নাকি অনেক দিন থেকেই বাস্তুতন্ত্রের ভারসাম্য নিয়ে আলোচনা করছেন। আগামী প্রজন্ম যাতে এক এক নির্মল পরিবেশ পায়, সেই ভাবনাও ছিল তাঁজের মাথায়। স্ত্রী’র কথায় সায় দিয়ে প্রাক্তন অধিনায়ক জানান, “আমরা নিজেদের মতো করে সেই চেষ্টা চালাচ্ছি। সবার আগে যে পদক্ষেপ নিয়েছি আমরা তা হল, কোনওরকম মাংস না খাওয়া।” এরপরই অনুষ্কা যোগ করলেন, “হ্যাঁ, তবে শুধু পশুপ্রেম থেকেই নিরামিশাষী হওয়ার সিদ্ধান্ত নিইনি, পশুহত্যার জেরে বাস্তুতন্ত্রে যে প্রভাব পড়ে, সেই ভাবনাও মাথায় ছিল।”

বিরাট-অনুষ্কা বলছেন ‘প্ল্যানেট ফ্রেন্ডলি ট্রাইব’ উদ্যোগে শামিল হতে পেরে তাঁরা বেশ উচ্ছ্বসিত। সেই প্রেক্ষিতেই উদ্ভিত-জাত জনপ্রিয় খাবারের সংস্থা ‘ব্লু ট্রাইব ফুড’-এর বিজ্ঞাপনী মুখ হয়েছেন এই তারকা দম্পতি। তাঁদের কথায়, “উদ্ভিত-জাত আমিষ খাদ্যদ্রব্য ডায়েটের তালিকায় থাকার ফলে, তাঁদের মাছ-মাংস খাওয়ার সাধটাও পূরণ হয়, আবার এতে পরিবেশের ওপর কোনও প্রভাবও পড়ে না।”

ন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Anushka sharma virat kohli announce theyre following no meat diet