বড় খবর

”বিশ্ববিদ্যালয়ে আক্রমণকারী প্রশাসনকে ধিক্কার”, জামিয়া প্রসঙ্গে অপর্ণা সেন

‘সাভারকারের ভারত দেশ চায় না। যুব সম্প্রদায় প্রতিবাদে গর্জে উঠছে। বিশ্ববিদ্যালয়ে আক্রমণকারী প্রশাসনকে ধিক্কার। আমি পড়ুয়াদের পাশে রয়েছি।”

aparna
অপর্ণা সেন। ফোটো- টুইটার

”দয়া করে প্রতিবাদ অহিংস রাখুন। তাহলে আমাদের প্রতিবাদ আরও জোড়ালো হবে। গান্ধীকে স্মরণ করার সময় আগত”, বার্তা অপর্ণা সেনের। জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সমর্থনে সরব হয়েছে অপর্ণা। এদিন টুইটারে তিনি বলেন, ”সাভারকারের ভারত দেশ চায় না। যুব সম্প্রদায় প্রতিবাদে গর্জে উঠছে। বিশ্ববিদ্যালয়ে আক্রমণকারী প্রশাসনকে ধিক্কার। আমি পড়ুয়াদের পাশে রয়েছি।”

রবিবার জামিয়া মিলিয়া চত্বরে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভকারী পড়ুয়াদের ওপর পুলিশি হানার জেরে দিল্লিতে ব্যাপক উত্তেজনার আবহ তৈরি হয়। অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের ভেতর কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই জোর করে ঢুকে পড়ে পুলিশ, চালানো হয় কাঁদানে গ্যাস, এবং লাইব্রেরি ও মসজিদ থেকে টেনে বের করে এনে হামলা করা হয় পড়ুয়াদের ওপর। তারপর থেকেই দেশজুড়ে প্রতিবাদে সামিল হচ্ছে একের পর এক ক্যাম্পাস।

আরও পড়ুন, জামিয়ার বিক্ষোভ পোস্টে ভুল করে ‘লাইক’, শুধরে জানালেন অক্ষয়

ছাত্রদের উপর পুলিশের বর্বরোচিত আক্রমণের নিন্দা করেছেন অপর্ণা। টুইট করে ছাত্রদের পাশে দাঁড়িয়েছেন অনুরাগ কাশ্যপ, তাপসী পান্নু, রিচা চাড্ডা, আয়ুষ্মান খুরানা, স্বরা ভাস্করের মতো শিল্পীরা।

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ঘটনার পর গর্জে উঠেছে হায়দরাবাদ, মুম্বই, লখনৌ, চেন্নাই, এবং বেনারস সহ দেশের একাধিক শহরের ক্যাম্পাস। নাগরিকত্ব বিলের প্রতিবাদে ও জামিয়ার ঘটনায় সোচ্চার হয়েছে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়, দিল্লি বিশ্ববিদ্যালয়, যাদবপুর বিশ্ববিদ্যালয়, বেনারস হিন্দু ইউনিভার্সিটি, আইআইটি কানপুর, আইআইটি মাদ্রাস এবং আইআইটি বম্বে, জেএনইউ, মৌলানা আজাদ রাষ্ট্রীয় উর্দু বিশ্ববিদ্যালয়, ইন্ডিয়ান ইন্সটিটিউট অফ সায়েন্সের মতো প্রতিষ্ঠান।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Aparna sen stand with jamia milia islamia protesters

Next Story
রজনীকান্তকে রাজনীতিতে আসতে বারণ করেছিলেন অমিতাভAmitabh Bachchan advised Rajinikanth
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com