scorecardresearch

বড় খবর

আমার বিরুদ্ধে বলিউডের একটা গ্যাং কাজ করছে, বিস্ফোরক এ আর রহমান

জাতীয় পুরস্কার থেকে অস্কারের মঞ্চ মাতিয়েছে তাঁর সুর। কিন্তু বিখ্যাত সেই সঙ্গীত পরিচালক এ আর রহমানের জীবনে এবার চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ‘বলিউডি গ্যাং’।

আমার বিরুদ্ধে বলিউডের একটা গ্যাং কাজ করছে, বিস্ফোরক এ আর রহমান

বিশ্বের সকল সঙ্গীতপ্রিয় মানুষের কাছে তিনি এক নামে পরিচিত। জাতীয় পুরস্কার থেকে অস্কারের মঞ্চ মাতিয়েছে তাঁর সুর। কিন্তু বিখ্যাত সেই সঙ্গীত পরিচালক এ আর রহমানের জীবনে এবার চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ‘বলিউডি গ্যাং’। বিশ্বখ্যাত সঙ্গীত পরিচালকের মত বলিউডে তাঁর জনপ্রিয়তাকে কমিয়ে দিতে, বলিউডের সিনেমায় তাঁকে কাজ না দেওয়ার নেপথ্যে রয়েছে এই ‘গ্যাং’।

সুশান্ত সিং রাজপুত অভিনীত ‘দিল বেচারার’ একটি গান তৈরি করেছিলেন রহমান। তবে কী দুনিয়াখ্যাত সঙ্গীত পরিচালককেও ভুগতে হচ্ছে ‘নেপোটিজমে’? রেডিও মির্চির সঙ্গে কথা বলতে গিয়ে এ আর রহমান বলেন, “কোনও ভালো ছবি হলে তাঁকে আমি না বলতে পারি না। কিন্তু আমার মনে হয় এখানে একটা গ্যাং আছে। ভুল বোঝাবুঝি করিয়ে যারা মিথ্যে গুজব ছড়ায়। দিল বেচারার জন্য যখন মুকেশ ছাবরা আসে আমার কাছে, আমি দু’দিনের মধ্যে ওকে চারটে গান তৈরি করে দেই। ও আমাকে বলেছে যে ওঁকে অনেকে বলেছে আমার কাছে না আসতে। তাঁরা অনেকে আমার নামে ওঁর কাছে ভুলভাল গল্প করেছে।”

আরও পড়ুন, সুশান্তের রিল-রিয়েল মিশে গেল দিগন্তে, আমরা চোখ মুছে ফেললাম

রহমান বলেন, “আমি সেদিন চুপ করে সবটা শুনেছি। বোঝার চেষ্টা করেছি। তারপর বুঝেছি কেন আমাকে এখন আর হিন্দি ছবিতে কাজ দেওয়া হয় না। কেন ভাল ভাল ছবি আমার কাছে আসে না? আমি কিন্তু তাঁদের অনেককেই চিনি না। কিন্তু তাঁরা নি:শব্দে আমার ক্ষতি করে চলেছে।”

বলিউডের এই একচোখামো নিয়ে অবশ্য থেমে থাকেননি রহমান। তিনি বলেন, “অনেকে হয়তো চাইছেন আমি কাজ করি কিন্তু সেই গ্যাং তাঁদের সেটা করতে বাধা দিচ্ছে। ঠিক আছে। আমি ভাগ্যে বিশ্বাসী, ভগবানে বিশ্বাসী। আমি মনে করি ভাল কাজ ভগবানই দেন। কিন্তু আমি সবাইকে বলতে চাই যে আমি সবার সঙ্গে কাজ করতে চাই। অনেক ভাল ভাল ছবিতে কাজ করতে চাই। আমার দরজা সকলের জন্য খোলা রইল।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ar rahman there is a whole gang working against me bollywood allegations